তিনটি মঞ্চনাটক (হার্ডকভার)
তিনটি মঞ্চনাটক (হার্ডকভার)
৳ ২২৫   ৳ ১৯১
১৫% ছাড়
1 টি Stock এ আছে
Quantity  

বিকাশ পেমেন্টে ১৫% নিশ্চিত ক্যাশব্যাক* !! প্রতিদিন ১০০ টাকা পর্যন্ত; সর্বমোট ৩০০ টাকা

যেকোনো মূল্যের বই অর্ডার করেই জিতে নিতে পারেন ঘন্টায় ঘন্টায় ফ্রি বই

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

‘স্বপ্নবাজ’ নাটকটিকে ড্রয়িংরুমসর্বস্ব নারীবাদী নাটক হিসেবে অভিহিত করা হয়। একজন নারী, যে স্বামীর আলাদা বিয়ের কারণে সন্তান নিয়ে নিজের মতাে বাস করে, তার একজন প্রেমিক রয়েছে, যার নাম ইফতেখার। একদিন স্বামী এসে কন্যার অধিকার চাইলে সেই নারী, যার নাম নিশি, যে অহর্নিশ স্বপ্নে ভাসে ডােবে, সে সন্তানকে নিজের কাছে রাখতে কী পরিমাণ অতলে নিজেকে ডােবাতে পারে স্বপ্নবাজ তারই অভিনব দলিল।
‘রূপবতী’ সম্পূর্ণ ভিন্ন ধাচের জাদুবাস্তবতায় ঘেরা গীত সর্বস্ব নাটক। এই নাটকটি লােকজ আবহে রচিত। কয়েকশ বছর পর কবর থেকে উঠে এক। উদ্ভট চেহারার মানুষ তার খুন হয়ে যাওয়া স্ত্রী রূপবতীর হত্যাকারীকে খুঁজতে খুঁজতে একসময় এক বিস্ময়কর সত্যের সামনে দাঁড়ায়।
‘অচিন পাখি নদী’-ও লােকজ আবহে রচিত। মেঘবতী কিসসা রচনা করে আর নিতাই তা দোতারায় তুলে দশগ্রামে শুনিয়ে বেড়ায়। বহু বর্ণিল নদী ‘অচিন পাখি’র তীরে মেঘবতী তৃষ্ণার্তের মতাে অপেক্ষা করে তার কাঙ্ক্ষিত প্রেমিকের জন্য। এখানে প্রেমের কাছে যাতে শিল্প নষ্ট না হয় তার জন্য এক দুর্মর ত্যাগের বয়ান আছে।।
এইসব নাটক রচনার জন্য কৃতজ্ঞ প্রয়াত নাট্যকার সেলিম আল দীনের প্রতি, যিনি আমাকে অনুপ্রেরণা যুগিয়েছেন। কৃতজ্ঞতা নাগরিক নাট্যসম্প্রদায় আর সুবচন নাট্যসংসদের প্রতিও।

Title : তিনটি মঞ্চনাটক
Author : নাসরীন জাহান
Publisher : অন্যপ্রকাশ
ISBN : 9789845022484
Edition : 2015
Number of Pages : 117
Country : Bangladesh
Language : Bengali

নাসরীন জাহান ১৯৬৪ সালে ৫ মার্চ বাংলাদেশের ময়মনসিংহ জেলার হালুয়াঘাটে জন্মগ্রহণ করেন।তিনি একজন বাংলাদেশী লেখক, ঔপন্যাসিক, এবং সাহিত্য সম্পাদক। আশির দশকের শুরু থেকে তিনি লেখালেখি শুরু করেন। উড়ুক্কু উপন্যাসের মাধ্যমে তিনি খ্যাতি লাভ করেন। এই উপন্যাসের জন্য লাভ করেন ফিলিপ্‌স সাহিত্য পুরস্কার। এছাড়া বাংলা সাহিত্যে সামগ্রিক অবদানের জন্য লাভ করেন বাংলা একাডেমি পুরস্কার।নাসরীন জাহান কৈশোর থেকে সাহিত্যচর্চার সাথে জড়িত।স্থবির যৌবন, বিচূর্ণ ছায়া, পথ, হে পথ, সারারাত বিড়ালের শব্দ গল্পগ্রন্থগুলো প্রকাশের পর তিনি তার প্রথম উপন্যাস লিখেন। তার রচিত প্রথম উপন্যাস উড়ুক্কু। উপন্যাসটি ইংরেজিতে অনুবাদ করেন কায়সার হক। এই উপন্যাসের জন্য তিনি ১৯৯৪ সালে ফিলিপ্‌স সাহিত্য পুরস্কার অর্জন করেন।১৯৯৪ সালে প্রকাশিত তার দ্বিতীয় উপন্যাস চন্দ্রের প্রথম কলা।তার রচিত উপন্যাসের মধ্যে লি, ক্রুশকাঠের কন্যা, শঙ্খনর্তকী, ঈশ্বরের বামহাত উল্লেখযোগ্য।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]