সাক্ষাৎকারে সময়কাল (হার্ডকভার)
সাক্ষাৎকারে সময়কাল (হার্ডকভার)
৳ ৬৫০   ৳ ৫৫৩
১৫% ছাড়
Quantity  

৯৯০ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

প্রথম অর্ডারে অতিরিক্ত ১০০ টাকা ছাড়;  ১০০০+ টাকার বই অর্ডারে। ৫০ টাকা ছাড়; ৫০০+ টাকার বই অর্ডারে। কুপন: FIRSTORDER

 

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

স্বদেশ চিন্তা সংঘ সংকলিত আহমদ শরীফ সাক্ষাঙ্কারে সময়কাল গ্রন্থে ১৯৬৯ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত সময়ের ৬৫টি ছােটোবড়াে সাক্ষাঙ্কার সন্নিবিষ্ট আছে। এই সকল সাক্ষাৎকারে তৎকালীন সময়, সমাজব্যবস্থা যেমন উঠে এসেছে, সেই সময়ের প্রেক্ষাপটে একজন সমাজসচেতন ব্যক্তির আদর্শ প্রজ্ঞা সমাজনিবিষ্টতাও তেমনি উঠে। এসেছে। আহমদ শরীফ অনেক সাহসী বক্তব্য রেখেছেন, যা অন্যেরা সেই সময় করেনি, তাঁর দূরদর্শিতা আর প্রজ্ঞা-মেধা যেমন উঠে এসেছে তেমনি তার রাজনৈতিক অবস্থানও স্পষ্ট করেছেন তিনি।
তিনি অকুতােভয় আর প্রথাবিরােধী ছিলেন এই সকল সাক্ষাৎকারে, ছিলেন প্রাণবন্ত ও স্বতঃস্ফুর্ত। তাঁর সাংস্কৃতিক চেতনা, সাহিত্য ও সমাজ-দর্শন তিনি তুলে ধরেছেন । এই সব সাক্ষাৎকারে আমরা পাই অনন্য এক আহমদ শরীফকে, যে আহমদ শরীফ শুধু একজন শিক্ষাবিদই নন, একজন দরদী দেশ-প্রেমিক, একজন প্রজ্ঞাবান-দার্শনিক। তাঁর অনেক বক্তব্য যেমন বিতর্কের জন্ম দিয়েছে, তেমনি অনেককে আলাের পথ দেখিয়েছে।  সময়কালে তিনি ছিলেন আপােশহীন এক ব্যক্তিত্ব। তাঁর মননশীল চিন্তাসমূহ সমাজকে যেমন আন্দোলিত করেছে, তেমনি তরুণ প্রজন্মকে অনুপ্রাণিত করেছে।

Title : সাক্ষাৎকারে সময়কাল
Author : আহমদ শরীফ
Publisher : আগামী প্রকাশনী
ISBN : 9789840419180
Edition : 2017
Number of Pages : 350
Country : Bangladesh
Language : Bengali

(১৩ ফেব্রুয়ারি ১৯২১ - ২৪ ফেব্রুয়ারি ১৯৯৯) একজন বাংলাদেশী ভাষাবিদ, খ্যাতনামা মনীষী এবং বিংশ শতাব্দীর শেষভাগে আবির্ভূত বাংলা সাহিত্য ও সাংস্কৃতি পরিমণ্ডলের অন্যতম প্রতিভূ।আহমদ শরীফ পঞ্চাশ দশক থেকে নিয়মিতভাবে প্ৰবন্ধ লেখা শুরু করেছিলেন এবং তা তাঁর মৃত্যুর আগ পর্যন্ত চলমান ছিল।ভাববাদ মানবতাবাদ ও মার্কসবাদের যৌগিক ধ্যান-ধারণা, আচার-আচরণে, বক্তব্য ও লেখনীতে। মধ্যযুগের বাংলা সাহিত্য ও সমাজ সম্পর্কে পাহাড়সম গবেষণাকর্ম, সহস্রাধিক প্ৰবন্ধ তাকে কিংবদন্তী পণ্ডিত হিশেবে উভয় বঙ্গে ব্যাপকভাবে পরিচিতি দিয়েছে।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]