পাঞ্জেরী রসায়ন প্রথম পত্র স্পেশাল সাপ্লিমেন্ট ++ (এইচএসসি ২০২৪) (পেপারব্যাক)
পাঞ্জেরী রসায়ন প্রথম পত্র স্পেশাল সাপ্লিমেন্ট ++ (এইচএসসি ২০২৪) (পেপারব্যাক)
৳ ৩০০
6 টি Stock এ আছে
Quantity  

বিকাশ পেমেন্টে ১৫% নিশ্চিত ক্যাশব্যাক* !! প্রতিদিন ১০০ টাকা পর্যন্ত; সর্বমোট ৩০০ টাকা

যেকোনো মূল্যের বই অর্ডার করেই জিতে নিতে পারেন ঘন্টায় ঘন্টায় ফ্রি বই

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

বইটির বৈশিষ্ট্য:

অধ্যায়ভিত্তিক পরীক্ষা প্রস্তুতি
এনসিটিবি কর্তৃক পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে প্রতিটি অধ্যায়ের প্রশ্নোত্তর সাজানো হয়েছে। অধ্যায়ের শুরুতেই দেওয়া হয়েছে সংক্ষিপ্ত পাঠ্যসূচি এবং শিখনফল ও নম্বরভিত্তিক বোর্ড প্রশ্নের বিশ্লেষণ। বহুনির্বাচনি প্রশ্নোত্তরগুলো পাঠ্যবইয়ের বিষয়বস্তুর ধারাক্রমে এবং সৃজনশীল রচনামূলক প্রশ্নোত্তরগুলো শিখনফলের ধারাবাহিকতায় সাজানো হয়েছে।

বোর্ড পরীক্ষার প্রশ্ন ও উত্তর
বিগত সালের বোর্ড পরীক্ষার সৃজনশীল বহুনির্বাচনি এবং রচনামূলক প্রশ্নোত্তরগুলো অধ্যায়ভিত্তিক দেওয়া হয়েছে। পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির অন্তর্ভুক্ত প্রশ্নোত্তরগুলোর অনুশীলন তোমাদের বোর্ড পরীক্ষার প্রশ্নোত্তর সম্পর্কে ধারণা দেবে।

নির্বাচনি পরীক্ষার প্রশ্ন ও উত্তর
শীর্ষস্থানীয় কলেজের নির্বাচনি পরীক্ষার সৃজনশীল বহুনির্বাচনি এবং রচনামূলক প্রশ্নপত্র বিশ্লেষণ করে পাঠ্যসূচিভুক্ত প্রশ্নোত্তরগুলো অধ্যায়ভিত্তিক দেওয়া হয়েছে। এ অংশের অনুশীলন তোমাদের অধ্যায়ভিত্তিক অনুশীলনের প্রস্তুতিকে শানিত করবে।

শিখনফলভিত্তিক অনন্য প্রশ্ন ও উত্তর
বোর্ড ও নির্বাচনি পরীক্ষার প্রশ্নের পাশাপাশি গুরুত্বপূর্ণ শিখনফলের ওপর অনন্য প্রশ্ন ও উত্তর দেওয়া হয়েছে। এ প্রশ্নগুলোর অনুশীলন তোমাদের সিলেবাসভুক্ত বিষয়বস্তুর ওপর যেকোনো প্রশ্নের উত্তর লিখতে সহায়তা করবে।

অধ্যায়ভিত্তিক মডেল টেস্ট
অধ্যায়ের প্রস্তুতি কতটা সম্পন্ন হলো তা যাচাই করতে অধ্যায়ভিত্তিক মডেল টেস্ট দেওয়া হয়েছে। এখানে রয়েছে পরিমার্জিত সিলেবাসের বিষয়বস্তু ও শিখনফলভিত্তিক মডেল প্রশ্নপত্র। ঘরে বসে পরীক্ষা দিয়ে নিজে নিজেই উত্তর যাচাই করতে দেখে নাও উত্তর নির্দেশনা।

সমন্বিত অধ্যায়ের সৃজনশীল রচনামূলক প্রশ্ন ও উত্তর
পরীক্ষায় একক অধ্যায়ের পাশাপাশি একাধিক অধ্যায়ের সমন্বয়েও প্রশ্ন হতে পারে। তাই পরীক্ষার পূর্ণাঙ্গ প্রস্তুতির জন্য একাধিক অধ্যায়ের সমন্বয়ে সৃজনশীল রচনামূলক প্রশ্নোত্তর দেওয়া হয়েছে।

গাণিতিক সমস্যার প্রয়োজনীয় সূত্রাবলি ও সমাধান
সৃজনশীল রচনামূলক ও বহুনির্বাচনি অংশেও গাণিতিক সমস্যার ওপর প্রশ্ন হয়ে থাকে। এ অংশটি ভালোভাবে অনুশীলন করলে সৃজনশীল রচনামূলক ও বহুনির্বাচনি উভয় অংশেরই উত্তর করা সহজ হবে।

ব্যবহারিক অংশ
পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে ব্যবহারিক ক্লাসের প্রস্তুতি থেকে শুরু করে প্রতিটি ধাপে করণীয় সম্পর্কে সঠিক নির্দেশনা দেওয়া হয়েছে এ অংশে।

সুপার সাজেশন: পরীক্ষা ২০২৪
পুনর্বিন্যাসকৃত সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে সাজেশন অংশটি বোর্ড পরীক্ষক, প্রশ্ন মডারেটর ও বিষয়ভিত্তিক বিশেষজ্ঞ শিক্ষক কর্তৃক প্রণীত। অধ্যায়সহ বিষয়বস্তুর রেটিং, অধ্যায়ভিত্তিক সৃজনশীল রচনামূলক ও বহুনির্বাচনি প্রশ্নোত্তর এবং নিশ্চিত নম্বরের (জ্ঞান ও অনুধাবনমূলক প্রশ্নোত্তর) সাজেশন— এ ধারাক্রমে সুপার সাজেশন অংশটি তৈরি করা হয়েছে।

বোর্ড পরীক্ষার প্রশ্নপত্র
চূড়ান্ত পরীক্ষার প্রশ্নের ধরন সম্পর্কে ধারণা পেতে বইটিতে দেওয়া হয়েছে সর্বশেষ অনুষ্ঠিত ২০২৩ ও ২০২২ সালের এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ও উত্তর। এছাড়া বিগত বিভিন্ন সালের বোর্ড পরীক্ষার প্রশ্নপত্র ও উত্তর ফ্রি ডাউনলোড করতে ইন্টারনেট লিংক অ্যাড্রেস দেওয়া হয়েছে বইটিতে।

এক্সক্লুসিভ মডেল টেস্ট
সংক্ষিপ্ত সিলেবাসের অধীন বিষয়বস্তুসমূহ বিশ্লেষণ করে বোর্ড পরীক্ষার প্রশ্ন এবং শীর্ষস্থানীয় কলেজের নির্বাচনি পরীক্ষার প্রশ্নের সমন্বয়ে সৃজনশীল রচনামূলক ও বহুনির্বাচনি প্রশ্নপত্র দেওয়া হয়েছে। ঘড়ি ধরে প্রতিটি মডেল টেস্ট দেওয়ার পর তোমরা বহুনির্বাচনির জন্য প্রদত্ত ব্যাখ্যাসহ উত্তরমালা এবং সৃজনশীল রচনামূলকের জন্য অধ্যায়ভিত্তিক পরীক্ষা প্রস্তুতির অংশ থেকে উত্তর মিলিয়ে নেবে।

বহুনির্বাচনি প্রশ্নোত্তরের ব্যাখ্যা
গুরুত্বপূর্ণ বহুনির্বাচনি প্রশ্নের উত্তরের সঠিকতা যাচাই এবং প্রাসঙ্গিক তথ্য জানার জন্য দেওয়া হয়েছে বহুনির্বাচনি প্রশ্নোত্তরের ব্যাখ্যা।

Title : পাঞ্জেরী রসায়ন প্রথম পত্র স্পেশাল সাপ্লিমেন্ট ++ (এইচএসসি ২০২৪)
Author : পাঞ্জেরী সম্পাদনা পর্ষদ
Publisher : পাঞ্জেরী পাবলিকেশন্স লিমিটেড
Edition : 2023
Number of Pages : 480
Country : Bangladesh
Language : Bengali

বাংলাদেশে বই প্রকাশনার জগতে ‘পাঞ্জেরী’ একটি সুপরিচিত নাম। ১৯৯৪ সালে পাঞ্জেরী পাবলিকেশন্স তার যাত্রা শুরু করে। ২০০০ সালে প্রতিষ্ঠানটি লিমিটেড কোম্পানিতে পরিবর্তিত হয়। শুরুতে শিক্ষাবিষয়ক বই প্রকাশনার মাধ্যমে যাত্রা করলেও বর্তমানে এর পরিধি বেশ বৈচিত্র্যময়। শিক্ষাবিষয়ক বইয়ের পাশাপাশি আধুনিকায়ন ও বিশ্বায়নের চাহিদার সাথে সঙ্গতি রেখে আমরা প্রকাশ করে চলেছি বয়সভিত্তিক সৃজনশীল এবং মননশীল বই।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]