করোনা ভাইরাস প্রতিরোধ, সতর্কতা এবং ভ্যাকসিন (হার্ডকভার)
করোনা ভাইরাস প্রতিরোধ, সতর্কতা এবং ভ্যাকসিন (হার্ডকভার)
৳ ২৫০   ৳ ২১৩
১৫% ছাড়
Quantity  

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

৫০% ছাড়ে অর্ডার করুন 'তথ্য সাময়িকী ৪৬তম বিসিএস বিশেষ সংখ্যা' ও 'বিসিএস প্রিলিমিনারি মডেল টেস্ট'

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

চীনের উহান শহরে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর পর থেকে চীনের হুবেই প্রদেশে এবং চীনের বিভিন্ন অঞ্চলে দ্রুত ছড়িয়ে পড়ে এ ভাইরাস। তারপর থেকে একের পর এক বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে বাধাহীন। আক্রান্ত করেছে উন্নত দেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রীসহ কঠোর নিরাপত্তা বেষ্টনীতে থাকা মানুষকে। কেড়ে নিয়েছে এবং নিয়ে চলেছে অসংখ্য মূল্যবান জীবন। বিশ্ব স্বাস্থ্য সংস্থাসহ আন্তর্জাতিক চিকিৎসা সংস্থাগুলো প্রথম থেকেই নানা ধরনের পরামর্শ দিয়ে আসছে। করোনাভাইরাস চিকিৎসাবিজ্ঞানে একেবারেই নতুন অভিজ্ঞতা। নানা চিকিৎসা, স্বাস্থ্যবিধি, ভ্যাকসিন নিয়ে চলছে এখনো গবেষণা—নির্দিষ্ট করে কিছুই বলা যাচ্ছে না—বলা যাচ্ছে না এর ভবিষ্যৎ গতিবিধি। স্বাস্থ্যবিধি, সচেতনতা-সতর্কতাই করোনা থেকে রক্ষার প্রধান কবচ।। বিশ্বজুড়ে স্বাস্থ্য, শিক্ষা, সমাজ, অর্থনীতি, বাণিজ্য—সবই করোনা মহামারিতে বিপর্যস্ত। তারপরও এ ভয়াবহ সংকট থেকে মানবজাতিকে রক্ষা করতে হবে। এখন বিশ্বের কোথাও দ্বিতীয় ঢেউ, কোথাও তৃতীয় ঢেউ নতুন করে শুরু হয়েছে। সম্মিলিতভাবে এ পরিস্থিতি মোকাবিলা করে অবশ্যই জয়ী হতে হবে । করোনা বিষয়ে বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত প্রবন্ধের সংকলন এ বই। করোনা সংক্রমণ এবং মৃত্যুর। পরিস্থিতি নিয়ে বাংলাদেশ বেশ স্বস্তিতেই ছিল। কিন্তু মার্চ ২০২১-এর দ্বিতীয় সপ্তাহ থেকে আবার বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা—বিশ্বের অনেক অঞ্চলের মতো। এ বইয়ের প্রবন্ধগুলোয় করোনাভাইরাস, সংক্রমণ, চিকিৎসা এবং প্রতিরোধ বিষয়ে বিস্তারিত বর্ণনা আছে। লেখাগুলোয় গবেষণার মাধ্যমে সঠিক তথ্য-উপাত্ত তুলে আনা হয়েছে। পাঠক বইটি পাঠে করোনাভাইরাস এবং কোভিড-১৯ সম্পর্কে সম্যক ধারণা পাবেন এবং তাঁর করণীয় নিজেই ঠিক করতে পারবেন। বিগত ১৫ মাসের অভিজ্ঞতায় প্রমাণিত হয়েছে, যেসব দেশ স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলেছে, তারা ভালো আছে। এর সঙ্গে করোনার টিকা যুক্ত হয়ে মানবসমাজকে নিশ্চয়ই চূড়ান্ত রক্ষা দেবে। করোনা সংক্রমণের এই অনিশ্চিত পরিস্থিতিতে এই বই পড়ে পাঠকসমাজ নিশ্চিত উপকৃত হবেন।

Title : করোনা ভাইরাস প্রতিরোধ, সতর্কতা এবং ভ্যাকসিন
Author : ডা. কামরুল হাসান খান
Publisher : আগামী প্রকাশনী
ISBN : 9789840427093
Edition : 2021
Number of Pages : 104
Country : Bangladesh
Language : Bengali

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলের অধ্যাপক ডা. কামরুল হাসান খান ১৯৫৫ সালের ২৮ ফেব্রুয়ারি টাঙ্গাইলে জন্মগ্রহণ করেন। প্যাথলজির বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে তিনি দীর্ঘদিন ঢাকা মেডিকেল কলেজ এবং বিএসএমএমইউতে (আইপিজিএমআর) শিক্ষকতা করেন। মুক্তিযোদ্ধা ডা. কামরুল দেশের পেশাজীবী আন্দোলনে দীর্ঘদিন নেতৃত্ব দিয়ে আসছেন। তিনি বিএমএ, স্বাচিপ, পেশাজীবী সমন্বয় পরিষদের নেতৃত্বে আছেন। তিনি শান্তিতে নোবেল বিজয়ী সংগঠন IPPNW (১৯৮৫) এবং ICAN (২০১৭)-এর দক্ষিণ এশিয়ার ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন। তিনি সমাজসেবামূলক সংগঠন সন্ধানীর একজন প্রতিষ্ঠাতা সদস্য এবং সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতির সভাপতি ছিলেন। তিনি দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

তিনি যুক্তরাষ্ট্র, ভারত, যুক্তরাজ্য, ইউরোপ, অস্ট্রেলিয়াসহ প্রায় ৪০টি দেশে আন্তর্জাতিক সম্মেলনে যোগদান করে সক্রিয় ভূমিকা রাখেন। তাঁর প্রায় ২৫টি প্রকাশিত বৈজ্ঞানিক গবেষণা প্রবন্ধ রয়েছে। তিনি বিভিন্ন জাতীয় দৈনিকের কলামিস্ট এবং টকশোয় নিয়মিত অংশগ্রহণ করেন। তিনি ঢাকা মেডিকেল কলেজ শিক্ষক সমিতি, গান্ধী আশ্রম ট্রাস্টি বোর্ডের সদস্য এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। দেশের স্বাস্থ্যব্যবস্থা, মেডিকেল শিক্ষার উন্নয়ন এবং মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।

করোনার এ দুর্যোগের সময়ও তিনি মানুষকে সচেতন করার লক্ষ্যে জাতীয় পত্রিকায় ও করোনা সম্পর্কিত নানা টকশোয় অংশ নিয়ে নিজেকে একজন ‘করোনাযোদ্ধা’রূপে পরিচয় দিয়েছেন।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]