মনশ্চক্ষু (হার্ডকভার)
মনশ্চক্ষু (হার্ডকভার)
৳ ৪৪০   ৳ ৩৭৪
১৫% ছাড়
Quantity  

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

১২ মাসের তথ্য সাময়িকী (জানুয়ারী – ডিসেম্বর, ২০২৩)  এখন ৬০% ছাড়ে

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

প্রায় এক বছর আগের কথা, কোনো এক স্নিগ্ধ সকালে স্কুল পড়ুয়া পিচ্চি ইফরার দেখা হয় ছোট্ট এক কুকুরছানার সঙ্গে। যে কুকুরছানাটি বাসায় এনে পোষা শুরু করে সে। ছোটদের কুকুরের প্রতি মায়া নতুন কিছু নয় অবশ্য।
উপরের অংশটি খুব মায়াময় একটি অংশ, তাই না? এবার অন্যদিকে আসি, হিন্দু মিথোলজি অনুসারে, একজন মানুষের দুটো অংশ থাকে। প্রথমটা ‘দেবদূত’, অর্থাৎ ভালো ও মায়াময় দিক। আর দ্বিতীয়টি ‘অপদেবতা’, অর্থাৎ খারাপ ও নৃশংস দিক। আমরা সাধারণত জীবনভর প্রথম দিকটিই বয়ে বেড়াই। কিন্তু দ্বিতীয় দিক?
দ্বিতীয় দিকটি কখন বেরিয়ে আসে? মানুষ কখন দেবদূতের পোশাক খুলে অপদেবতায় পরিণত হয়? তার সাথে খুব খারাপ কিছু হলে? এমনকিছু, যা সওয়া যায় না? অথবা এমন কোনো ক্ষত, যা কাটিয়ে ওঠা যায় না? তাহলে কতটুকু খারাপ হতে পারে মানুষ? কোন পর্যায়ের অপদেবতা হতে পারে?
স্টিফেন কোনো এক কারণে আই.সি.ইউ‘তে ভর্তি আছে আপাতত। সেখানেই তার কানে ভেসে আসলো এক নৃশংস ঘটনা, ভোরবেলায় ফ্লাইওভারের নিচে ময়লার স্তুপে এক লোকের লাশ পাওয়া যায়। যে লাশকে আকাশ থেকে ঘিরে আছে চিলের ঝাঁক এবং পাতালে থানা-পুলিশের ঝাঁক। লাশের চেহারা এমনভাবে পোড়ানো হয়েছে, ভিক্টিম শনাক্ত করার জো নেই। লাশের শরীরের কিছু অংশও নেই। পুরো শরীর কামড়ে খেয়েছে কুকুর। এই বিভৎস পরিস্থিতি দেখে হাসপাতালে থাকা স্টিফেনের সাথেই যোগাযোগ করতে হলো ডিআইজি আনোয়ার হোসাইনের। কিন্তু, অনেক প্রশ্ন এখনো থেকেই যায়।
স্টিফেন কেন’ই বা আই.সি.ইউ‘তে ভর্তি?
লাশের কিছু দেহাংশ না থাকার তর্কশাস্ত্র’ই বা কী?
এসব প্রশ্ন কাটিয়ে উঠতে উঠতে খবর আসলো, আলোচিত ইসলামিক বক্তা মহিউদ্দীন আল আজহারী মাহফিল শেষ করে ফেরার পথে হলেন নিখোঁজ! এই খবরে উত্তাল শহর। ক্রুদ্ধ তার সমর্থকগণ।
বিভৎস সেই লাশের রহস্যের মাঝে যেন আরো জড়ালো এক গোলকধাঁধায় পড়লো এস.সি.এফ। কিন্তু…
এসব কি এখানেই থেমে যাবে?
এই প্রশ্নের জবাব আছে শুধু একজনের কাছে। একজন ভবঘুরে স্বভাবের মানুষ। যাকে কখনো কেউ দেখেনি। যার নাম জানা নেই কারো। যে মানুষটার আঁখিযুগল ভালোবাসে লাশ দেখতে। ভালোবাসে মুগ্ধ দৃষ্টিতে তাকিয়ে থাকতে, যখন কুকুর খুবলে খায় তার’ই খুন করা লাশগুলোকে। তাকেই যদি ধরে নেই অপদেবতা, তাহলে খুনের তৃষ্ণা কি মিটবে এই অপদেবতার? না-কি নয়ন মুগ্ধ করতে একের পর এক রক্তের জলধারা বয়ে নিয়ে যাবে সে?
কে জিতবে দেবদূত এবং অপদেবতার এই শঁতরচের খেলায়?

Title : মনশ্চক্ষু
Author : সাদমান সাঈদ চৌধুরী
Publisher : তাম্রলিপি
Edition : 1st Edition, 2022
Number of Pages : 208
Country : Bangladesh
Language : Bengali

পিতা' আবু সাঈদ চৌধুরী, মাতা' কামরুন নাহার। জন্মস্থান চট্টগ্রাম। জন্ম ২রা জুন। পৈত্রিক নিবাস চট্টগ্রামের রাউজান উপজেলায়। বেড়ে উঠেছেন বন্দর নগরীর হালিশহরে। সাদমান সাঈদ চৌধুরী মূলত লিখতে ভালােবাসেন। ছােটগল্প, বড়গল্প, কবিতা কিংবা কাপলেট, সবকিছুতেই স্বাচ্ছন্দ্যবােধ করেন তিনি। তার মতে তিনি হলেন একজন লেখার মানুষ। যিনি লিখে যেতে চান সবসময়। তার 'ভেতরে থাকা গল্পগুলাে জানাতে চান পাঠকদের। "রুবি হাইস্ট” লেখকের স্টিফেন সিরিজের প্রথম রহস্যোপন্যাস। এটি তার প্রথম গ্রন্থ। লেখকের মতে তার বর্তমানে প্রধান পরিচয় হলাে তিনি এই বইটির লেখক। তিনি মনে করেন হয়তাে কোনাে একদিন নানান প্রাপ্তিতে সয়লাব হয়ে উঠবে তার এই লেখক পরিচিতি। সেই অব্দি অপেক্ষা।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]