পাঞ্জেরী রসায়ন - এসএসসি ২০২৪ টেস্ট পেপারস মেইড ইজি (প্রশ্নপত্র + উত্তরপত্র) (পেপারব্যাক)
পাঞ্জেরী রসায়ন - এসএসসি ২০২৪ টেস্ট পেপারস মেইড ইজি (প্রশ্নপত্র + উত্তরপত্র) (পেপারব্যাক)
৳ ৫৬০
Quantity  

বিকাশ পেমেন্টে ১৫% নিশ্চিত ক্যাশব্যাক* !! প্রতিদিন ১০০ টাকা পর্যন্ত; সর্বমোট ৩০০ টাকা

যেকোনো মূল্যের বই অর্ডার করেই জিতে নিতে পারেন ঘন্টায় ঘন্টায় ফ্রি বই

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

বইটির বৈশিষ্ট্য:

রসায়ন টেস্ট পেপারস মেইড ইজি: প্রশ্নপত্র খণ্ডের বৈশিষ্ট্য

টেস্ট পেপারস অ্যানালাইসিস
এখানে টেস্ট পেপারসে দেওয়া বোর্ড ও স্কুলের সৃজনশীল প্রশ্ন বিশ্লেষণ করে গ ও ঘ নম্বর প্রশ্নের টপিকগুলোকে সাধারণ প্রশ্নের আকারে উত্তর নির্দেশনাসহ দেওয়া হয়েছে। যে প্রশ্নগুলো বারবার এসেছে সেগুলো স্টার চিহ্নিত করার মাধ্যমে সাজেশন আকারে উপস্থাপন করা হয়েছে। তোমরা পরীক্ষার আগে পাঠ্যবই থেকে নির্দিষ্ট টপিকগুলো দ্রুত রিভিশন দিতে পারবে। তাহলে পরীক্ষায় যেকোনো সৃজনশীল প্রশ্নের উত্তর করতে পারবে এবং সকল প্রশ্ন শতভাগ কমন পাবে।

বোর্ড পরীক্ষার প্রশ্নপত্র
পরীক্ষা প্রস্তুতির জন্য শিক্ষাবোর্ড প্রণীত ২০২৩-২০২০ সালের এসএসসি পরীক্ষার সৃজনশীল রচনামূলক ও বহুনির্বাচনি প্রশ্নপত্র দেওয়া হয়েছে। এখান থেকে তুমি বোর্ড পরীক্ষার প্রশ্নের ধরন সম্পর্কে স্পষ্ট ধারণা পাবে। প্রশ্নের এ ধরনকে মাথায় রেখেই প্রতিটি অধ্যায় শেষে তোমাদের জন্য দেওয়া হয়েছে সাজেশন অংশটি।

শীর্ষস্থানীয় স্কুলের নির্বাচনি পরীক্ষার প্রশ্নপত্র
ক্যাডেট কলেজসহ সকল বোর্ডের শীর্ষস্থানীয় স্কুলসমূহের ২০২৩ সালের নির্বাচনি পরীক্ষার প্রশ্নপত্র বিশ্লেষণ করে সেরা মানের সৃজনশীল রচনামূলক ও বহুনির্বাচনি প্রশ্নপত্র দেওয়া হয়েছে। এ অংশের অনুশীলন তোমাদের পরীক্ষার প্রস্তুতির জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ।

এক্সক্লুসিভ মডেল টেস্ট
বিভিন্ন সালের বোর্ড পরীক্ষার প্রশ্ন এবং নির্বাচনি পরীক্ষার টপ গ্রেড প্রশ্নের সমন্বয়ে এক্সক্লুসিভ মডেল প্রশ্নপত্র দেওয়া হয়েছে। ঘড়ি ধরে প্রতিটি মডেল টেস্ট দেওয়ার পর তোমরা মেইড ইজি উত্তরপত্র বই থেকে উত্তর মিলিয়ে নেবে। মডেল টেস্টের অনুশীলন তোমাদের পরীক্ষার প্রস্তুতিকে সম্পূর্ণ করবে।

সাজেশন: পরীক্ষা ২০২৪
রসায়ন বিষয়ের সাজেশন অংশটি বোর্ড পরীক্ষক, প্রশ্ন মডারেটর ও বিষয়ভিত্তিক বিশেষজ্ঞ শিক্ষক কর্তৃক প্রণীত। এটির অনুসরণ তোমাদের শতভাগ সাফল্য নিশ্চিত করবে।

টপ গ্রেড প্রশ্নের সাজেশন
নির্বাচনি পরীক্ষার প্রতিটি স্কুলের প্রশ্নপত্রে সেরা মানের প্রশ্নগুলোকে ★ চিহ্নিত করা হয়েছে। বিশেষজ্ঞ শিক্ষকমণ্ডলী সমন্বয়ে গঠিত একটি প্যানেল প্রশ্নপত্রগুলো বিশ্লেষণ করে টপ গ্রেড প্রশ্নগুলোকে বাছাই করেছেন সাজেশন হিসেবে।

গুরুত্বপূর্ণ বিষয়বস্তুর সাজেশন
সৃজনশীল রচনামূলক প্রশ্নগুলো গুরুত্বপূর্ণ অধ্যায় ও বিষয়বস্তুর আলোকে করা হয়। তাই এ অংশে ওয়ান স্টার ও টু স্টার রেটিং করে অধ্যায় ও বিষয়বস্তুর সাজেশন দেওয়া হয়েছে।

সুপার সাজেশন
সৃজনশীল রচনামূলক ও বহুনির্বাচনি প্রশ্নের অধ্যায়ভিত্তিক সাজেশন ছাড়াও রয়েছে সংক্ষিপ্ত আকারে সুপার সাজেশন। বিগত বিভিন্ন সালের বোর্ড প্রশ্ন ও স্কুল প্রশ্ন বিশ্লেষণ করেই তৈরি করা হয়েছে সুপার সাজেশনটি। এছাড়াও পরীক্ষায় নিশ্চিত কমন পেতে জ্ঞান ও অনুধাবনমূলক প্রশ্নোত্তর দেওয়া হয়েছে।

পরিশিষ্ট অংশে নির্বাচনি পরীক্ষার আরও প্রশ্নপত্র
বইটিতে শীর্ষস্থানীয় স্কুলের নির্বাচনি পরীক্ষার প্রশ্নপত্র ছাড়াও পরিশিষ্ট অংশে রয়েছে বাছাইকৃত স্কুলের নির্বাচনি পরীক্ষার আরও প্রশ্নপত্র। এগুলো মূলত অগ্রসর শিক্ষার্থীদের অধিক অনুশীলনের জন্য দেওয়া হয়েছে। এসব প্রশ্নপত্রে ★ চিহ্নিত প্রশ্নগুলো পরীক্ষার জন্য অধিক গুরুত্বপূর্ণ।

রসায়ন টেস্ট পেপারস মেইড ইজি: উত্তরপত্র খণ্ডের বৈশিষ্ট্য

অধ্যায়ভিত্তিক পরীক্ষা প্রস্তুতি
২০২৪ সালের পরীক্ষার্থীদের জন্য এনসিটিবি প্রদত্ত সিলেবাসের আলোকে নির্ধারিত শিখনফল ও বিষয়বস্তু অনুযায়ী সৃজনশীল রচনামূলক ও বহুনির্বাচনি প্রশ্ন দেওয়া হয়েছে প্রশ্নপত্র খণ্ডে। আর উত্তরপত্র খণ্ডে রয়েছে উভয় ধরনের প্রশ্নের উত্তর। বিশেষজ্ঞ শিক্ষক প্যানেল কর্তৃক বাছাইকৃত এ প্রশ্নগুলো অনুশীলন করলেই সম্পন্ন হবে তোমাদের অধ্যায়ভিত্তিক প্রস্তুতি।

বোর্ড পরীক্ষার প্রশ্নপত্রের উত্তর
সৃজনশীল রচনামূলক অংশের পরীক্ষা-প্রস্তুতির জন্য শিক্ষাবোর্ড প্রণীত ২০২৩ সালসহ বিভিন্ন সালের এসএসসি পরীক্ষার প্রশ্নপত্রের উত্তরসমূহ অধ্যায়ভিত্তিক দেওয়া হয়েছে। এ অংশটি তোমাদের বোর্ড পরীক্ষার উত্তরের নমুনা সম্পর্কে ধারণা দেবে। এছাড়াও বহুনির্বাচনি প্রশ্নপত্রের উত্তরমালা ব্যাখ্যাসহ আলাদা করে দেওয়া হয়েছে এ বইতে।

শীর্ষস্থানীয় স্কুলের নির্বাচনি পরীক্ষার প্রশ্নপত্রের উত্তর
ক্যাডেট কলেজের প্রশ্নসহ সকল বোর্ডের শীর্ষস্থানীয় স্কুলের নির্বাচনি পরীক্ষার প্রশ্নপত্রের উত্তর অধ্যায়ভিত্তিক দেওয়া হয়েছে। এছাড়াও শীর্ষ ৫০০টি স্কুলের নির্বাচনি পরীক্ষার প্রশ্নপত্র বাছাই করে অধ্যায়ভিত্তিক সাজিয়ে উত্তর দেওয়া হয়েছে এ অংশে। এ প্রশ্নগুলোর অনুশীলন তোমাদের পরীক্ষার পূর্ণাঙ্গ প্রস্তুতিতে সাহায্য করবে।

এক্সক্লুসিভ মডেল টেস্টের উত্তর
ঘরে বসে পরীক্ষা দিয়ে নিজেকে যাচাইয়ের জন্য পূর্ণাঙ্গ সিলেবাস অনুসারে বিভিন্ন সালের বোর্ড পরীক্ষার প্রশ্ন এবং বিভিন্ন স্কুলের নির্বাচনি পরীক্ষার টপ গ্রেড প্রশ্ন দিয়ে তৈরি এক্সক্লুসিভ মডেল প্রশ্নপত্রের উত্তর দেওয়া হয়েছে। তোমরা প্রতিটি মডেল টেস্ট দেওয়ার পর এখানে প্রদত্ত উত্তরমালা দেখে মিলিয়ে নেবে।

বহুনির্বাচনি প্রশ্নোত্তরের ব্যাখ্যা
গুরুত্বপূর্ণ বহুনির্বাচনি প্রশ্নের উত্তরের সঠিকতা যাচাই, বিশ্লেষণ এবং প্রাসঙ্গিক তথ্য জানার জন্য দেওয়া হয়েছে বহুনির্বাচনি প্রশ্নোত্তরের ব্যাখ্যা।

Title : পাঞ্জেরী রসায়ন - এসএসসি ২০২৪ টেস্ট পেপারস মেইড ইজি (প্রশ্নপত্র + উত্তরপত্র)
Author : পাঞ্জেরী সম্পাদনা পর্ষদ
Publisher : পাঞ্জেরী পাবলিকেশন্স লিমিটেড
Edition : 11th Published, 2023
Number of Pages : 912
Country : Bangladesh
Language : Bengali

বাংলাদেশে বই প্রকাশনার জগতে ‘পাঞ্জেরী’ একটি সুপরিচিত নাম। ১৯৯৪ সালে পাঞ্জেরী পাবলিকেশন্স তার যাত্রা শুরু করে। ২০০০ সালে প্রতিষ্ঠানটি লিমিটেড কোম্পানিতে পরিবর্তিত হয়। শুরুতে শিক্ষাবিষয়ক বই প্রকাশনার মাধ্যমে যাত্রা করলেও বর্তমানে এর পরিধি বেশ বৈচিত্র্যময়। শিক্ষাবিষয়ক বইয়ের পাশাপাশি আধুনিকায়ন ও বিশ্বায়নের চাহিদার সাথে সঙ্গতি রেখে আমরা প্রকাশ করে চলেছি বয়সভিত্তিক সৃজনশীল এবং মননশীল বই।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]