একজন ক্যাকাসু (পেপারব্যাক)
একজন ক্যাকাসু (পেপারব্যাক)
৳ ৩০০   ৳ ২৫৫
১৫% ছাড়
2 টি Stock এ আছে
Quantity  

৯৯০ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

প্রথম অর্ডারে অতিরিক্ত ১০০ টাকা ছাড়;  ১০০০+ টাকার বই অর্ডারে। ৫০ টাকা ছাড়; ৫০০+ টাকার বই অর্ডারে। কুপন: FIRSTORDER

 

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

ইউনিভার্সিটিতে পড়ার সময় একবার রোকেয়া হলের এক সিনিয়র আপুর প্রেমে পড়লাম। ঢাবির প্রত্যেক সেশনেই দুই-একজন ‘ক্যাম্পাস কাঁপানো সুন্দরী’ থাকে – এই আপু সেইরকমই একজন ‘ক্যাম্পাস কাঁপানো সুন্দরী’ (ক্যাকাসু) ছিলেন।
অসাধারণ গান গাইতেন – রেডিওর তালিকাভুক্ত শিল্পী ছিলেন। সে আমলেও রেডিওর তালিকাভুক্ত শিল্পীরাও বেশ আলগা ভাব নিতে পারতেন – উনিও নিতেন।
আমি তখন সেকেন্ড কি থার্ড ইয়ারে পরি- ক্যাকাসু পরেন মাস্টার্সে। আমরা ছিলাম ‘টঙমেট’ অর্থাৎ দু’জনেই একি টঙ্গে আড্ডা দিতাম। তবে উনি উনার সার্কেল নিয়ে আড্ডা দিতেন, আর আমি আড্ডা দিতাম আমার সার্কেল নিয়ে।
ধীরে ধীরে তার সাথে একটি মধুর সম্পর্ক গড়ে ওঠে আমার, যদিও সেই সম্পর্ককে প্রেম বলা যাবে কিনা আমি জানি না।
একজন ক্যাকাসু সেই মধুর সম্পর্কেরই গল্প। নব্বইয়ের দশকের শেষদিকে যারা ইউনিভার্সিটি জীবন কাটিয়েছে, এই উপন্যাস তাদের জন্য।
যারা জীবনে একবারের জন্য হলেও সিনিয়রের প্রেমে পড়েছেন, এই উপন্যাস তাদের জন্য।
আর যারা জীবনে একবারের জন্য হলেও প্রেমে পড়েছেন, এই উপন্যাস তাদের জন্যও।

Title : একজন ক্যাকাসু
Author : যোবায়েদ আহসান
Publisher : আহমদ পাবলিশিং হাউজ
ISBN : 9789841108823
Edition : 3rd Print, 2023
Number of Pages : 112
Country : Bangladesh
Language : Bengali

যোবায়েদ আহসান জন্ম: ১৯৭৬ সালের ১৪ ফেব্রয়ারি। জন্মস্থান: জামালপুর। আদি নিবাস: বগুড়া। পড়াশোনা: মির্জাপুর ক্যাডেট কলেজ- উচ্চ মাধ্যমিক। ঢাকা বিশ্ববিদ্যালয়- বায়োকেমিস্ট্রি এবং পপুলেশন সায়েন্স ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটি- এমবিএ। লেখালেখির শুরু ঢাকার ট্রাফিক জ্যামে বসে থেকে ফেসবুকের জন্য ছোট ছোট স্ট্যাটাস দিয়ে। পরবর্তীতে ঢাকার জ্যাম যত বেড়েছে, লেখার দৈর্ঘ্যও তত বড় হয়েছে। বড় হতে হতে একদিন দেখা গেলো লেখাগুলো উপন্যাস হয়ে যাচ্ছে। এ পর্যন্ত বের হওয়া তাঁর চারটি উপন্যাস ওসি-হতনামা, হাকুল্লা, একজন ক্যাকাসু এবং গজদন্তিনী উপন্যাসগুলোর বেশিরভাগ অংশই জ্যামে বসে লেখা। ‘মায়াবন বিহারিণী’ তার পঞ্চম উপন্যাস। যোবায়েদ আহসানের লেখার একটাই বৈশিষ্ট্য- সহজ সরল গদ্যে অসাধারণ হিউমার। আমাদের প্রত্যেকের জীবনের ছোটখাটো ঘটনা থেকেও হিউমার বের করে আনার এক অসাধারণ ক্ষমতা এই লেখকের রয়েছে। উপন্যাসের পাশাপাশি তিনি বেশ কিছু দর্শকনন্দিত নাটকও লিখেছেন। সম্প্রতি বহুল সমাদৃত ‘নেটওয়ার্কের বাইরে’ ওয়েব ফিল্মটির স্ক্রিপটির জন্য তিনি ‘চরকি অ্যাওয়ার্ডস- বেস্ট স্টোরি এন্ড স্ক্রিনপ্লে’ অর্জন করেন।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]