পাঞ্জেরী সমাজকর্ম প্রথম ও দ্বিতীয় পত্র - এইচএসসি ২০২৪ টেস্ট পেপারস মেইড ইজি (প্রশ্নপত্র + উত্তরপত্র) (পেপারব্যাক)
পাঞ্জেরী সমাজকর্ম প্রথম ও দ্বিতীয় পত্র - এইচএসসি ২০২৪ টেস্ট পেপারস মেইড ইজি (প্রশ্নপত্র + উত্তরপত্র) (পেপারব্যাক)
৳ ৩৪০
10 টি Stock এ আছে
Quantity  

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

১২ মাসের তথ্য সাময়িকী (জানুয়ারী – ডিসেম্বর, ২০২৩)  এখন ৬০% ছাড়ে

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

বইটির বৈশিষ্ট্য:

সমাজকর্ম ১ম ও ২য় পত্র টেস্ট পেপারস মেইড ইজি: প্রশ্নপত্র খণ্ডের বৈশিষ্ট্য:

টেস্ট পেপারস অ্যানালাইসিস
এখানে টেস্ট পেপারস এ দেওয়া বোর্ড ও শীর্ষস্থানীয় কলেজের সৃজনশীল প্রশ্ন বিশ্লেষণ করে 'গ' ও 'ঘ' নম্বর প্রশ্নগুলো সাধারণ প্রশ্নের আকারে উত্তর নির্দেশনা সহ দেওয়া হয়েছে। যে প্রশ্নগুলো বারবার এসেছে সেগুলো স্টার চিহ্নিত করার মাধ্যমে সাজেশন আকারে উপস্থাপন করা হয়েছে।

বোর্ড পরীক্ষার প্রশ্নপত্র
সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে অনুষ্ঠিত ২০২৩ সালের বোর্ড পরীক্ষাসহ বিগত বিভিন্ন সালের বোর্ড পরীক্ষার প্রশ্নপত্র দেওয়া হয়েছে।

শীর্ষস্থানীয় কলেজের নির্বাচনি পরীক্ষার প্রশ্নপত্র
সকল বোর্ডের শীর্ষস্থানীয় কলেজসমূহের ২০২৪ সালের নির্বাচনি পরীক্ষার প্রশ্নপত্র বিশ্লেষণ করে সেরা মানের সৃজনশীল রচনামূলক ও বহুনির্বাচনি প্রশ্নপত্র দেওয়া হয়েছে।

এক্সকুসিভ মডেল টেস্ট
সংক্ষিপ্ত সিলেবাসের অধীন বিষয়বস্তুসমূহ বিশ্লেষণ করে বিভিন্ন কলেজের নির্বাচনি পরীক্ষার টপ গ্রেড প্রশ্নের সমন্বয়ে এক্সক্লুসিভ মডেল প্রশ্নপত্র দেওয়া হয়েছে। ঘড়ি ধরে প্রতিটি মডেল টেস্ট দেওয়ার পর তোমরা মেইড ইজি উত্তরপত্র বই থেকে উত্তর মিলিয়ে নেবে। মডেল টেস্টের অনুশীলন তোমাদের পরীক্ষার প্রস্তুতিকে সম্পূর্ণ করবে।

সাজেশন: পরীক্ষা ২০২৪
সমাজকর্ম প্রথম ও দ্বিতীয় পত্র বিষয়ের সাজেশনটি বোর্ড পরীক্ষক, প্রশ্ন মডারেটর ও বিষয়ভিত্তিক বিশেষজ্ঞ শিক্ষক কর্তৃক প্রণীত। এটির অনুসরণ তোমাদের ১০০% সাফল্য নিশ্চিত করবে।

>> টপ গ্রেড প্রশ্নের সাজেশন
এই নির্বাচনি পরীক্ষার প্রতিটি কলেজের প্রশ্নপত্রে সেরা মানের প্রশ্নগুলোকে ★ চিহ্নিত করা হয়েছে। বিশেষজ্ঞ শিক্ষকমন্ডলী সমন্বয়ে গঠিত একটি প্যানেল প্রশ্নপত্রগুলো বিশ্লেষণ করে টপ গ্রেড প্রশ্নগুলোকে বাছাই করেছেন তোমাদের সাজেশন হিসেবে।

>> গুরুত্বপূর্ণ বিষয়বস্তুর সাজেশন
সৃজনশীল রচনামূলক প্রশ্নগুলো গুরুত্বপূর্ণ অধ্যায় ও বিষয়বস্তুর আলোকে করা হয়। তাই এ অংশে ওয়ান স্টার ও টু স্টার রেটিং করে অধ্যায় ও বিষয়বস্তুর সাজেশন দেওয়া হয়েছে।

>>> সুপার সাজেশন
সৃজনশীল রচনামূলক ও বহুনির্বাচনি প্রশ্নের অধ্যায়ভিত্তিক সাজেশন ছাড়াও রয়েছে সংক্ষিপ্ত আকারে সুপার সাজেশন। বিগত বিভিন্ন সালের বোর্ড প্রশ্ন ও কলেজ প্রশ্ন বিশ্লেষণ করেই তৈরি করা হয়েছে সুপার সাজেশনটি।

পরিশিষ্ট অংশে আরও প্রশ্নপত্র
বইটিতে শীর্ষস্থানীয় কলেজের নির্বাচনি পরীক্ষার প্রশ্নপত্র ছাড়াও 'পরিশিষ্ট' অংশে রয়েছে বাছাইকৃত কলেজসমূহের নির্বাচনি পরীক্ষার আরও প্রশ্নপত্র। এগুলো মূলত শিক্ষার্থীদের অধিক অনুশীলনের জন্য দেওয়া হয়েছে। এসব প্রশ্নপত্রে ★ চিহ্নিত প্রশ্নগুলো পরীক্ষার জন্য অধিক গুরুত্বপূর্ণ।

সমাজকর্ম ১ম ও ২য় পত্র টেস্ট পেপারস মেইড ইজি: উত্তরপত্র খণ্ডের বৈশিষ্ট্য:

সংক্ষিপ্ত সিলেবাসে অধ্যায়ভিত্তিক পরীক্ষা প্রস্তুতি
এনসিটিবি কর্তৃক পুনর্বিন্যাসকৃত সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে নির্ধারিত শিখনফল ও বিষয়বস্তু অনুযায়ী সৃজনশীল রচনামূলক প্রশ্ন ও উত্তর দেওয়া হয়েছে এ অংশে। বিশেষজ্ঞ শিক্ষক প্যানেল কর্তৃক বাছাইকৃত এসব প্রশ্নোত্তর অনুশীলন করলেই সম্পন্ন হবে তোমাদের অধ্যায়ভিত্তিক প্রস্তুতি ।

বোর্ড পরীক্ষার প্রশ্নপত্রের উত্তর
সৃজনশীল রচনামূলক অংশের পরীক্ষা-প্রস্তুতির জন্য শিক্ষাবোর্ড প্রণীত ২০২৩ সালসহ বিভিন্ন সালের এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্রের উত্তরসমূহ অধ্যায়ভিত্তিক দেওয়া হয়েছে।

শীর্ষস্থানীয় কলেজের নির্বাচনি পরীক্ষার প্রশ্নপত্রের সমাধান
ক্যাডেট কলেজসহ সকল বোর্ডের শীর্ষস্থানীয় কলেজের নির্বাচনি পরীক্ষার প্রশ্নপত্রের সমাধানসমূহ অধ্যায়ভিত্তিক দেওয়া হয়েছে। এছাড়াও শীর্ষ ৩১০টি কলেজের নির্বাচনি পরীক্ষার প্রশ্নপত্র থেকে বাছাই করে অধ্যায়ভিত্তিক সাজিয়ে উত্তর দেওয়া হয়েছে এ অংশে।

এক্সক্লুসিভ মডেল টেস্টের উত্তরমালা
ঘরে বসে পরীক্ষা দিয়ে নিজেকে যাচাইয়ের জন্য সংক্ষিপ্ত সিলেবাস অনুসারে বিভিন্ন কলেজের নির্বাচনি পরীক্ষার টপ গ্রেড প্রশ্ন দিয়ে তৈরি এক্সকুসিভ মডেল প্রশ্নপত্রের উত্তর দেওয়া হয়েছে। তোমরা প্রতিটি মডেল টেস্ট দেওয়ার পর এখানে প্রদত্ত উত্তরমালা দেখে মিলিয়ে নেবে।

বহুনির্বাচনি প্রশ্নোত্তরের ব্যাখ্যা
গুরুত্বপূর্ণ বহুনির্বাচনি প্রশ্নের উত্তরের সঠিকতা যাচাই এবং প্রাসঙ্গিক তথ্য জানার জন্য দেওয়া হয়েছে 'বহুনির্বাচনি প্রশ্নের ব্যাখ্যা'।

Title : পাঞ্জেরী সমাজকর্ম প্রথম ও দ্বিতীয় পত্র - এইচএসসি ২০২৪ টেস্ট পেপারস মেইড ইজি (প্রশ্নপত্র + উত্তরপত্র)
Author : পাঞ্জেরী সম্পাদনা পর্ষদ
Publisher : পাঞ্জেরী পাবলিকেশন্স লিমিটেড
Edition : 6th Published, 2024
Number of Pages : 496
Country : Bangladesh
Language : Bengali

বাংলাদেশে বই প্রকাশনার জগতে ‘পাঞ্জেরী’ একটি সুপরিচিত নাম। ১৯৯৪ সালে পাঞ্জেরী পাবলিকেশন্স তার যাত্রা শুরু করে। ২০০০ সালে প্রতিষ্ঠানটি লিমিটেড কোম্পানিতে পরিবর্তিত হয়। শুরুতে শিক্ষাবিষয়ক বই প্রকাশনার মাধ্যমে যাত্রা করলেও বর্তমানে এর পরিধি বেশ বৈচিত্র্যময়। শিক্ষাবিষয়ক বইয়ের পাশাপাশি আধুনিকায়ন ও বিশ্বায়নের চাহিদার সাথে সঙ্গতি রেখে আমরা প্রকাশ করে চলেছি বয়সভিত্তিক সৃজনশীল এবং মননশীল বই।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]