বৈধব্য (হার্ডকভার)
বৈধব্য (হার্ডকভার)
৳ ২২০   ৳ ১৮৭
১৫% ছাড়
Quantity  

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

১২ মাসের তথ্য সাময়িকী (জানুয়ারী – ডিসেম্বর, ২০২৩)  এখন ৬০% ছাড়ে

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

আজ তনুর স্বামী মারা গেছে! আজ থেকে সে বিধবা! আর সে কি না কি সব আবোল-তাবোল ভাবছে! মাথাটা হালকা ঝাঁকি দিয়ে তনু তার মাথা থেকে এইসব আজেবাজে ভাবনা দূর করার চেষ্টা করল। কিন্তু মাথা ঝাঁকিয়েও তেমন কোনো কাজ হচ্ছে না মনে হয়। কোনো না কোনোভাবে তার মাথায় আজব-আজব চিন্তা-ভাবনা কোত্থেকে চলে আসছে! জোর করেও মনের মধ্যে কোনোরকম দুঃখবোধ আনতে পারছে না সে। কেমন যেন অদ্ভুত একটা অনুভ‚তি তার সারা শরীরে খেলা করছে। এই অনুভ‚তির সাথে মোটেও সে পরিচিত নয়।
না, তনু এত বড় অন্যায় করার পরও শাহেদ একদম তার গায়ে হাত তোলেনি। শরীরকে ক্ষত-বিক্ষত করতে আঁচড় কাটেনি। কোনোরকম দাঁত বসিয়ে কামড়ে দেয়নি। রাগের চরম পর্যায়ে ধস্তাধস্তি করেনি। এমনকি সামান্যতম ছুঁয়ে দেখেনি পর্যন্ত। শুধুমাত্র সারারাত গায়ে কোনো কাপড় ছাড়া ফ্লোরে বসিয়ে রেখেছিল। একটা মেয়েকে মানসিকতার একদম গভীরের শেকড় কেটে মেরুদÐ ভেঙে গুড়িয়ে দেওয়ার জন্য মনে হয় দিনের পর দিন, বছরের পর বছর গায়ে হাত তুলে নির্যাতন করার কোনো প্রয়োজন পড়ে না। মানসিকভাবে সারা জীবনের জন্য পঙ্গু করে দিতে এমন একটা রাতই যথেষ্ট।
কখন বিকেল গড়িয়ে রাত নামবে? কখন শাহেদ অফিস থেকে ফিরবে? সে কি আজকেও তাকে নিয়ে ঘুমোতে যাবে? শাহেদের হাতের নখগুলো কি আজ কেটেছিল? আঁচড়ের গভীরতা কি খুব বেশি হবে? কামড়ের সংখ্যাটা-ইবা কতগুলো হবে? গায়ে কাপড়বিহীন কতক্ষণ থাকতে হবে তাকে? সময়টা কি কাল রাতের চাইতেও দীর্ঘ হবে?

Title : বৈধব্য
Author : আফরোজা খানম তন্দ্রা
Publisher : শব্দশিল্প
ISBN : 9789849823971
Edition : 1st Published, 2024
Number of Pages : 80
Country : Bangladesh
Language : Bengali

আফরোজা খানম তন্দ্রা বৈধব্য বৈধব্য না, তনু এত বড় অন্যায় করার পরও শয়ত শায়েদ একদম তার গায়ে হাত ভোলেনি। শরীরকে ক্ষত-বিক্ষত করতে আঁচড় কাটেনি কোনোরকম দাঁত বসিয়ে কামড়ে দেয়নি। বাণের চরম পর্যায়ে প্রস্তাবন্তি করেনি। এমনকি সামান্যতম ছুঁয়ে দেখেনি পর্যন্ত। শুধুমাত্র সারারাত গায়ে কোনো কাপড় ছাড়া ফ্লোরে বসিয়ে রেখোছা। একটা মেয়েকে মানসিকতার একদম গভীরের শেকড় কেটে মেরুদণ্ড ভেঙে গুড়িয়ে দেওয়ার জন্য মনে হয় দিনের পর দিন, বছরের পর বছর গায়ে হাত তুলে নির্যাতন করার কোনো প্রয়োজন পড়ে না। মানসিকভাবে সারা জীবনের জন্য পঙ্গু করে দিতে এমন একটা প্রাভই যথেষ্ট। কখন বিকেল গড়িয়ে রাত নামবে? কখন শয়েদ অফিস থেকে ফিরবে? সে কি আজকের একে নিয়ে ঘুমোতে যাবে? শাহেদের হাতের নখগুলো কি আজ কেটেছিল? আঁচড়ের গভীরতা কি খুব বেশি হবে? কামড়ের সংখ্যাদা-ইব্য করগুলো হবে? গায়ে কাপড়বিহান কতক্ষণ থাকতে হবে তাকে? সময়টা কি কাল রাতের চাইতেও দীর্ঘ আফরোজা খানম তন্দ্রা ؟ জন্য ২৫ জুলাই, ১৯৭৭ টাংদাইল জেলার পোষনা ঝগ্রামে। অথচ তাঁর সত্যিকারের ওরিখ ১৪ এপ্রিল (১লা বৈশাখ)। এন্ড চমৎকার একটা ভারিখ মানুষ কীভাবে পরিবর্তন করতে পারে: এটা একটা আশ্চর্যের বিষয়। শৈশব কৈশোর কেটেছে টাংগাইল শহয়ের আকুফানকৃত পাড়ায়। তিন অইবোনের মধ্যে সফর ছোট এবং একমাত্র মেয়ো। এসএসসি বিন্দুবাদিতা সরকারি বালিকা উচ্চ বিশালত্ব এবং এইচএসসি কুমুদিনী সরকারি মহিলা কলেজ অনার্স, মাস্টার্স "চইিক তেলপমেন্ট এন্ড ফ্যামিলি রিলেশনশি বিভাগ, হোম ইকোনমি ওয়েজ থেকে। লেখালেখির পাশাপাশি তাঁর অব্যে অভহ চয়েছে রিডিং ট্রাভেলিং, অটোমাটি এবং চিন্তবর্মী রেসিপি শেয়ারিচএ। বাংলাদেশের প্রতিটা জেলা ঘুরে বেড়ালে ভর ছোটবেলার স্বপ্ন, যা এখনো পূরণ হয়নি। ২০২০, ২০২১, ২০২২-এ প্রকাশিত কয়েকটি গল্প ও কলিতা জমল্লো তাঁর বেশ কয়েকটি ছোটদল্ল এবং কবিতা প্রকাশিত ও সেই সাথে প্রশংসিতও হয়েছে ২০২২ সালের একুশে বইমেলায় 'অবচেতন' নামে তাঁর প্রথম এবং একক গল্পস্থ প্রকাশিত হয়। ২০২৩ সালের একুশে বইমেলায় প্রকাশিত হয় তাঁর দ্বিতীয় একক গল্পমাছ 'কেয়ার গিভার' দুটি গ্রন্থই পত্রকনন্দিত হয়। বরাবরের মতো এবারও তাঁর গ্রন্থটি পাঠকনন্দিত হবে বলে আশা প্রকাশ করছি


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]