জেসন বার্ক

জেসন বার্ক

জেসন বার্ক ২০ বছরেরও বেশি সময় ধরে একজন বিদেশী সংবাদদাতা। যুক্তরাজ্যের স্থানীয় এবং জাতীয় সংবাদপত্রে বেশ কয়েক বছর ব্যয় করার আগে তিনি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে ইতিহাস অধ্যয়ন করেছিলেন। ১৯৯১ সালে, তিনি উত্তর ইরাকে কুর্দি পেশমার্গা যোদ্ধাদের সাথে সময় কাটিয়েছিলেন, একটি অভিজ্ঞতা যা মধ্যপ্রাচ্য এবং ইসলামিক বিশ্বের গভীর আগ্রহের জন্ম দেয়। ১৯৯৮ সালে, জেসন একজন ফ্রিল্যান্সার হিসাবে সেই দেশ এবং আফগানিস্তান কভার করার জন্য পাকিস্তানে যান।

যেহেতু, তিনি ১৯৯৮ থেকে ২০১১ পর্যন্ত আফগানিস্তান ও পাকিস্তান, ২০০৩ থেকে ২০০৬ এর মধ্যে ইরাক, ১৯৯৯ থেকে ২০১৫ পর্যন্ত কাশ্মীরে বিদ্রোহ এবং ইসরায়েলে সহিংসতা সহ দক্ষিণ এশিয়া, মধ্যপ্রাচ্য, ইউরোপ এবং আফ্রিকা জুড়ে কাজ করেছেন, বসবাস করেছেন বা রিপোর্ট করেছেন। -ফিলিস্তিন ১৯৯৯ থেকে ২০১৪ পর্যন্ত, যখন তিনি গাজা যুদ্ধ কভার করেন। তিনি বর্তমানে গার্ডিয়ানের আফ্রিকা সংবাদদাতা।

জেসন ইসলামিক জঙ্গিবাদের উপর ব্যাপকভাবে কাজ করেছেন, যা তার চারটি সমালোচকদের প্রশংসিত বইয়ের দুটির মূল বিষয়। তিনি এই বিষয়ে অনেক একাডেমিক জার্নাল এবং প্রকাশনায় অবদান রেখেছেন এবং এটি সম্পর্কে RUSI, স্কটল্যান্ড ইয়ার্ড, ফরাসি পররাষ্ট্র মন্ত্রণালয়, ব্রিটিশ সেনাবাহিনী এবং অন্যত্র কথা বলেছেন। জেসনের প্রথম বই, আল-কায়েদা, ২০০১-এর পরবর্তী সময়ে উগ্র ইসলামিক সহিংসতার দৃষ্টিভঙ্গিকে উল্লেখযোগ্যভাবে প্রভাবিত করার জন্য কৃতিত্বপূর্ণ, যখন ৯/১১ যুদ্ধগুলি অর্থনীতিবিদ এবং স্বাধীনের জন্য বছরের একটি বই ছিল। তার সাম্প্রতিক বই - ইসলামিক জঙ্গিবাদ থেকে নতুন হুমকি - অরওয়েল পুরস্কারের জন্য সংক্ষিপ্ত তালিকাভুক্ত করা হয়েছিল, এবং অনেক ব্রিটিশ সংবাদপত্রের পাশাপাশি বৈদেশিক বিষয়ের মতো সম্মানিত বিশেষজ্ঞ প্রকাশনাগুলিতে অনুকূল পর্যালোচনা পেয়েছে।

জেসন তার সাংবাদিকতার জন্য একটি ব্রিটিশ সাংবাদিকতা পুরস্কার, একটি অ্যামনেস্টি পুরস্কার এবং অন্যান্য জিতেছেন এবং রেডিও এবং টিভিতে ঘন ঘন ভাষ্যকার।

জেসন বার্ক এর বই সমূহ

Showing 1 to 1 of 1

View

Sort icon