মুহাম্মাদ হোসাইন উদ্দিন

মুহাম্মাদ হোসাইন উদ্দিন

মুহাম্মদ হোসাইন উদ্দিন লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ থানার নোয়াগাঁও গ্রামে পহেলা মার্চ ১৯৮০ সালে জন্মগ্রহণ করেন। পিতা-সুলতান আহমদ, মাতা-শামসুন্নাহার।
শিক্ষাজীবনে তিনি ১৯৯৪ সালে দাখিল, ১৯৯৬ সালে আলিম, ১৯৯৮ সালে ফাজিল, ২০০০ সালে কামিল কৃতিত্বের সাথে সম্পন্ন করেন। একই সাথে তিনি ইসলামের ইতিহাসে ২০০০ সালে বিএ (সম্মান) ও ২০০২ সালে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন এবং খান বাহাদুর আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১০ ও ২০১৪ সালে যথাক্রমে বি.এড, এম.এড সম্পন্ন করেন।
তিনি জাবাল-ই নূর দাখিল মাদরাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ এবং সহকারী সেক্রেটারি জাবাল-ই নূর ফাউন্ডেশন। সেই সাথে ধর্ম বিষয়ক সম্পাদক, সাভার সিটিজেন ক্লাব। পাশাপাশি তিনি ভিন্নমাত্রা সাহিত্য সংসদ এর কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।
লেখালেখির অভ্যাস ছাত্র জীবন থেকেই। এ পর্যন্ত ৬০০টির অধিক কবিতা লিখেছেন যা বিভিন্ন অনলাইন, জাতীয় দৈনিক ও স্থানীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়েছে। এছাড়াও তিনি একাধিক সামাজিক কার্যক্রম-এর সাথে জড়িত। এটি লেখকের তৃতীয় কাব্যগ্রন্থ। 'সমাচার' ও '৮০তে যেন না আসি' বই দুটি একুশে বইমেলা ২০২২-এ প্রকাশিত হয়েছে।

মুহাম্মাদ হোসাইন উদ্দিন এর বই সমূহ

Showing 1 to 1 of 1

View

Sort icon