নীলখাতা (হার্ডকভার)
নীলখাতা (হার্ডকভার)
৳ ৩০০   ৳ ২৫৫
১৫% ছাড়
এই বইটি আর প্রকাশিত বা ছাপা হবে না বলে প্রকাশনী থেকে আমাদের জানানো হয়েছে।

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

১২ মাসের তথ্য সাময়িকী (জানুয়ারী – ডিসেম্বর, ২০২৩)  এখন ৬০% ছাড়ে

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

“চিঠিটাকে একটা ইট দিয়ে মুড়িয়ে রিমির দিকে ছুড়ে মারলাম। ঠিক সেই মুহূর্তেই রিমির মা ছাদে এসে হাজির। মরার আর জায়গা পাইল না, চিঠিটা ওনার পায়ের সামনে গিয়েই পড়ল। আমি হাঁ করে ওনার দিকে চেয়ে আছি। রিমি মুখে হাত দিয়ে আমার দিকে চেয়ে আছে আর উনি মাটির থেকে চিঠিটা উঠিয়ে আমার দিকে তাকিয়ে চিঠিটা খুলছেন।” এমন অসংখ্য ঘটনায় নীল হয়ে যাওয়া শেহজাদ নাঈম খান তূর্য্যরে নীলখাতা।

Title : নীলখাতা
Author : শেহজাদ নাঈম খান তূর্য্য
Publisher : আদর্শ
ISBN : 9789849265962
Edition : 2017
Number of Pages : 155
Country : Bangladesh
Language : Bengali

আমি শেহজাদ নাঈম খান। সরকারি দপ্তরগুলো ছাড়া ভালো নাম ধরে আজও আমাকে কেউ ডাকেনি— তাই ‘তূর্য্য’ডাকনামেই আমি সবার কাছে পরিচিত। এক সময়ের বিশিষ্ট টিভি নাট্যকার এবং অভিনেতা বদিউজ্জামান খান (আমার বড় চাচা) নজরুলের কবিতা থেকে ত‚র্য্য শব্দটা চুরি করে আমাকে দিয়েছিলেন। আমার মা আমাকে রাগ করে ফাজিল ডাকেন, আর বাকিরা- থাক সেটা আর বললাম না।
বিক্রমপুরের পোলা আশি টাকা তোলা, তবে জন্ম আমার মিরপুরেই। ছোটবেলা থেকেই স্থায়ী ঠিকানায় ‘মিরপুর ১০’লিখে আসছি। পাসপোর্টে জন্মতারিখ দেয়া আছে ২৪ সেপ্টেম্বর ১৯৮৫। তবে সাল নিয়ে এখানে একটু ঝামেলা আছে। আমি ১০০% গ্যারান্টি দিয়ে বলতে পারি, আমার জন্ম ১৯৮৩ সালে। যদিও এই বিষয়ে আমার মা একেবারেই মুখ খুলেন না।
লেখাপড়া চলাকালীন ২০০৪ সালে খুব অল্প বয়সেই জীবিকার তাগিদে একটা বেসরকারি ব্যাংকে সহকারী অফিসার পদে হুট করেই চাকরি হয়। জীবনের প্রায় দশটা বছর কী করে যেন ঐ ব্যাংকেই কেটে গেল— টেরই পেলাম না।
গত তিন বছর আগে হঠাৎ করেই একদিন কোনো এক কুকুরের কামড় খেয়ে ব্যাংকের চাকরি ছেড়ে খেলার ছলে আমেরিকায় চলে আসি। শুরু হয়ে যায় পরিবার ছাড়া আমার একাকিত্বের প্রবাস জীবন। এই কষ্টের সময়টাতে সহধর্মিনীর মতো পাশে থেকে লড়াই করার শক্তি দিয়ে যাচ্ছে ফেসবুক।
প্রকাশক আমার কাছে লেখক পরিচিতি চেয়েছেন— আমি শুধু তাকে এতটুকুই বলতে পেরেছি।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]