শতবর্ষে শত কবিতা (হার্ডকভার)
শতবর্ষে শত কবিতা (হার্ডকভার)
প্রকাশনী:
বিষয়:
৳ ২২০   ৳ ১৮৭
১৫% ছাড়
Quantity  

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

৫০% ছাড়ে অর্ডার করুন 'তথ্য সাময়িকী ৪৬তম বিসিএস বিশেষ সংখ্যা' ও 'বিসিএস প্রিলিমিনারি মডেল টেস্ট'

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

আমার হৃদয় বঙ্গবন্ধুর চেতনায় জাগ্রত, স্পন্দিত, শোকাহত ও প্রতিবাদী। তিনি আমার অনুভূতি ও অন্তরআত্মায় মিশে আছেন। বঙ্গবন্ধুর প্রতি আমার শ্রদ্ধা ও ভালোবাসা অসীম। যাকে ছাড়া বাঙালি জাতির অস্তিত্ব বিলিন। বঙ্গবন্ধু মানেই মুক্তির সংগ্রাম, বাংলার স্বাধীনতা, বাঙালির ঠিকানা, বাঙালির আদর্শ, বাঙালির মৃত্যুজ্ঞয়ী চেতনা, বাঙালির সাম্য-অধিকার-গণতন্ত্র, নিজ নিজ ধর্ম পালনের স্বাধীনতা এবং স্বপ্নের এই সোনার বাংলা। তার সকল মহতী কর্ম সমূহ আমার এই ছোট গ্রন্থে প্রকাশ করা দুরসাধ্য। তার পর ও আমার জানা বিশেষ কিছু ঘটনা ও চরিত্র নিয়ে আমার হৃদয় রাঙানো ছন্দে রচনা করেছি একশত কবিতার এই কাব্যগ্রন্থটি। এই গ্রন্থে ১০০টি কবিতা শুধু মাত্র জাতির পিতার জীবনী নির্ভর। “শত বর্ষে, শত কবিতা” এই শ্রদ্ধাটুকু নিবদনের প্রয়াসে দীর্ঘ দিন সাধনা করেছি। গ্রন্থটি লিখার সময় কখনো তার প্রতি শ্রদ্ধায় মাথা নত করে ছিলাম, কখনো বা তার প্রতি বুক ভরা ভালোবাসায় উৎফুল্ল ছিলাম, আবার কখনো অশ্রু সিক্ত নয়নে লিখেছি হৃদয় বিদারক কিছু স্মৃতি। এই গ্রন্থের প্রত্যেক টি কবিতায় আমি জাতির পিতার সাথে জড়িত বিশেষ কিছু ঘটনা ও জাতির পিতার আদর্শে প্রভাবিত সেই সকল মানুষ কে নিয়ে বর্ননা করার চেষ্টা করেছি। আশা করি আপনাদের ভালোবাসা পেলে আমার এই চেষ্টা অবাহত রাখতে পারবো। সকল পাঠক বৃন্দের জন্য রইলো শুভ কামনা।
“জয় বাংলা জয় বঙ্গবন্ধু”

Title : শতবর্ষে শত কবিতা
Author : সাত্ত্বিক শুভ
Publisher : আদর্শ
ISBN : 9789849584018
Edition : 2021
Number of Pages : 112
Country : Bangladesh
Language : Bengali

কবি শুভ দত্ত (সাত্ত্বিক শুভ)। পিতা বাবুল দত্ত। মাতা অজন্তা দত্ত। বাড়ি ফেনী জেলার দাগনভূঁয়া থানার রামানন্দপুর গ্রামে। কবি কম্পিউটার সাইন্সে বি.এস.সি ইনজিয়ারিং শেষ করেন। চতুর্থ শ্রেনি থেকে প্রাতিষ্ঠানিক ভাবে সাহিত্য ও সংস্কৃতি চর্চা শুরু করেন। তখন থেকেই তার বিভিন্ন গুনী জন ও সঙ্গীত গুরুদের থেকে তালিম নেওয়ার সূচনা ঘটে । কবি ছোট বেলাতেই তার দাদুর কাছ থেকে মুক্তিযুদ্ধ আর বঙ্গবন্ধু সম্পর্কে ধারনা লাভ করেন। তার পর বঙ্গবন্ধুর নিঃস্বার্থ দেশপ্রেম নিয়ে রচনা করতে থাকেন একের পর এক গান ও কবিতা কিন্তু সুযোগ না পাওয়ায় তা প্রায় সবই হারিয়ে যেতে থাকে সময়ে আবর্তনে। কিন্তু জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসা থেকে তার জন্ম শত বার্ষিকিতে এক শত কবিতার এই কাব্যগ্রন্থ রচনা করার প্রত্যয় নিয়ে সকল প্রতিকূল আবস্থার মুকাবেলা করেন।
কবি বলেছেন, এটি শুধু একটি কাব্যগ্রন্থ নয় এটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি আমার শ্রদ্ধা নিবেদনের প্রয়াস। আমি যত দিন বেঁচে থাকবো এই দেশ আর বঙ্গবন্ধুকে নিয়ে লিখে যাবো।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]