লারাভেল: পিএইচপি ওয়েব ফ্রেমওয়ার্ক (পেপারব্যাক)
লারাভেল: পিএইচপি ওয়েব ফ্রেমওয়ার্ক (পেপারব্যাক)
৳ ৩৫০   ৳ ২৯৮
১৫% ছাড়
Quantity  

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

১২ মাসের তথ্য সাময়িকী (জানুয়ারী – ডিসেম্বর, ২০২৩)  এখন ৬০% ছাড়ে

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

ভূমিকা:

ধন্যবাদ, আপনাদের সবাইকে আমাকে অভূতপূর্ব সাড়া দেয়ার জন্য।

আসলে একটা বইয়ের সার্থকতা নির্ধারিত হয় এর পাঠকপ্রিয়তার মাধ্যমে। আপনারা যদি বইটা না কিনতেন, তাহলে আমার বইয়ের ২য় সংস্করণ কখনোই বের করতে পারতাম না। একটা বই প্রকাশ করতে কতটা ঝক্কি-ঝামেলা পোহাতে হয় সেটা লেখক-প্রকাশক মাত্রই জানেন। আর আমি, রাফি ভাই বা সুবিন ভাই কেউই ফুলটাইম লেখক বা প্রকাশক নই। আমরা আমাদের অবসর সময়টা এগুলোর পেছনে ব্যয় করি শুধুমাত্র আমাদের কমিউনিটির প্রতি দায়বদ্ধতা থেকে। আপনারা যখন ফেসবুকে, ইমেইলে বা কোথাও দেখা হলে আপনাদের ভালোলাগার কথা আমাদেরকে জানান, তখন মনে হয় আমরা স্বার্থক।

আপনারা আমাকে যেভাবে ফিডব্যাক দিয়েছেন, সেটার কারনেই আজকে দ্বিতীয় সংস্করণ প্রকাশ করতে পারছি। এই সংস্করণে আগের সংস্করণের কিছু ভুল, বানানের ত্রুটি ঠিক করা হয়েছে। এছাড়া এটিকে লারাভেল ৫.২ ও ৫.৩ এর উপযুক্ত করে তোলা হয়েছে। আপনারা আমাকে নানাভাবে জানিয়েছেন যেন আমি বইয়ের শেষে একটি প্রজেক্ট যুক্ত করি। এবারের সংস্করণে সেটি যুক্ত করা হয়েছে। এছাড়া এই প্রজেক্টের সোর্সকোডও গিটহাবে তোলা আছে, সেখান থেকেও দেখে নিতে পারেন। বইয়ের কলেবর ছোট রাখার জন্য একটি মাত্র প্রজেক্ট যুক্ত করা হয়েছে বইয়ে, তবে আমার গিটহাব প্রোফাইলে একাধিক পূর্ণাঙ্গ প্রজেক্ট আছে। আপনারা সেগুলো দেখতে পারেন, এবং যে কোন মতামত জানাতে পারেন।

এই সংস্করণের জন্য সবচেয়ে বেশি ধন্যবাদ প্রাপ্য মোঃ নুরুল ইসলাম শিহান ভাইয়ের। উনি আমার বড় ভাই তুল্য, আমাকে সব সময় নানাভাবে পরামর্শ দিয়েছেন। আমি উনার কাছে কৃতজ্ঞ। আমার বন্ধু-বান্ধব, সহকর্মী, শুভাকাঙ্খী সহ যারা আমাকে সব সময় বিভিন্ন পরামর্শ দিয়ে, মতামত জানিয়েছেন সবাইকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

Title : লারাভেল: পিএইচপি ওয়েব ফ্রেমওয়ার্ক
Author : নুরুজ্জামান মিলন
Publisher : দ্বিমিক প্রকাশনী
ISBN : 9789843391902
Edition : 2nd Edition, 2016
Number of Pages : 235
Country : Bangladesh
Language : Bengali

লেখকের জন্ম, বেড়ে ওঠা, স্কুল-কলেজ সবই ঢাকায়। পড়াশুনা করেছেন সামসুল হক খান হাই স্কুল, ঢাকা কলেজ এবং মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (ICT) বিভাগে।

ভালো লাগে আড্ডা দিতে, বই পড়তে। জ্যোতির্বিজ্ঞান, কম্পিউটার ও তথ্য প্রযুক্তি বিষয়ক যে কোন কিছুতে আগ্রহ আছে। সায়েন্স ফিকশন বই, মুভি এসবেও ঝোঁক আছে। কম্পিউটারের প্রোগ্রামিং ভাষার প্রতি অশেষ দূর্বলতা আছে। সি, সি++, জাভা, পাইথন, পিএইচপি, জাভাস্ক্রীপ্ট, নোড সহ বিভিন্ন প্রোগ্রামিং ভাষায় কাজ করার অভিজ্ঞতা রয়েছে লেখকের। এছাড়াও প্রায়সই নতুন নতুন প্রোগ্রামিং ভাষায় নানা ধরনের পরীক্ষা-নিরীক্ষা করে থাকেন।

বাংলাদেশের সবচেয়ে বড় ডেভেলপার কমিউনিটি phpXperts এর একজন এডমিন হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া লারাভেল বাংলাদেশ কমিউনিটি এবং মুক্ত সফটওয়্যার আন্দোলনের সাথে জড়িত আছেন।

ব্লগিংয়ের প্রতি ঝোক রয়েছে লেখকের। বিভিন্ন বাংলা ব্লগগুলোর নিয়মিত পাঠক উনি। এছাড়া বিভিন্ন টেকনোলজি ম্যাগাজিন এবং ব্লগের নিয়মিত পাঠক। আগে সামহোয়্যার ইন ব্লগে লিখতেন, এখন ব্যক্তিগত ওয়ার্ডপ্রেস ব্লগে লেখালেখি করেন। লেখক বাংলাদেশে জন্মেছেন বলে গর্বিত।

বই সর্ম্পকে যে কোন পরামর্শ লেখক সাদরে গ্রহণ করবেন। বই এবং অন্যান্য যে কোন ব্যাপারে লেখকের সাথে যোগাযোগ করতে পারবেন লেখকের ইমেইল ঠিকানায়।

contact@milon.im
http://milon.im


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]