ঢাকা সমগ্র - ৫ (হার্ডকভার)
ঢাকা সমগ্র - ৫ (হার্ডকভার)
৳ ৪৫০   ৳ ৩৮৩
১৫% ছাড়
Quantity  

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

 

ড. মুনতাসির মানুনের নাম ঢাকা ইতিহাস চর্চার সঙ্গে অঙ্গাঙ্গীভাবে জাড়িত। গত দু’দশকে বলতে গেলে তাঁর একক চেষ্টায় ঢাকার ইতিহাস আক্ষরিক অর্থে জনপ্রিয় হয়ে উঠেছে, ঢাকা নিয়ে গবেষণার অনুপ্রেরণা যুগিয়েছে অনেককে। শুধু তাই নয়, ঢাকার ইতিহাস চর্চার প্রাতিষ্ঠানিক রূপ তিনি দিয়েছেন ঢাকা নগর জাদুঘর স্থাপন করে। ঢাকা বিষয়ক তাঁর কোষগ্রন্থ ঢাকা : স্মৃতি বিস্মৃতির নগরী পড়েন নি এমন ঢাকা প্রেমিক খুব কমই আছেন। গত বছর অনন্যা এর দ্বিতীয় খণ্ড প্রকাশ করেছে।

একই ধারাবাহিকতায় অনন্যা ২০০৩ সাল থেকে প্রকাশ করছে ড. মামুনের ঢাকা বিষয়ক বিভিন্ন গ্রন্থের সংকলন, ঢাকা সমগ্র নামে। ২০০৩ সালে প্রকাশিত হয়েছিল ঢাকা সমগ্র-১, গত দ’দশকে মুনতাসীর মামুনের ঢাকা বিষয়ক অনেক গ্রন্থ প্রকাশিত হয়েছে। এসব গ্রন্থের অনেকগুলি এখন আর ছাপা নেই। তা’ছাড়া ঢাকা বিষয়ক অনেক বই লেখক নিজেই পুনর্মুদ্রণে আগ্রহী নন।সে পরিপ্রেক্ষিতেই ঢাকা সমগ্রের প্রকাশনা শুরু। এ বছর সেই ধারাবাহিকতায় প্রকাশিত হলো ঢাকা সমগ্র-৫।

বর্তমান খণ্ডে ড. মামুন রচিত যেসব গ্রন্থ সংকলিত হয়েছে সেগুলি হলো-দেয়ালের শহর ঢাকা, ঢাকার হারিয়ে যাওয়া বইয়ের খোঁজে এবং ঢাকার মসলিন।

আমরা মনে করি, ঢাকা প্রেমিকদের মনেই শুধু গ্রন্থটি আগ্রহের সৃষ্টি করবে না, ঢাকা গবেষকদের কাছেও গ্রন্থটি হয়ে উঠবে তথ্যের আকর।

Title : ঢাকা সমগ্র - ৫
Author : মুনতাসীর মামুন
Publisher : অনন্যা প্রকাশনী
ISBN : 9847010502459
Edition : 2010
Number of Pages : 304
Country : Bangladesh
Language : Bengali

মুনতাসির মামুন একজন বাংলাদেশী প্রখ্যাত লেখক, ইতিহাসবিদ, পণ্ডিত, ধর্মনিরপেক্ষবাদী, কলাম লেখক এবং শিক্ষাবিদ। তিনি পাঁচ দশক ধরে নিরলসভাবে লিখে চলেছেন। তিনি ইতিহাসবিদ হিসাবে শ্রদ্ধেয়। ইতিহাস, মুক্তিযুদ্ধ, ঢাকা শহর, উনিশ শতকের প্রকাশনা ও পত্র-পত্রিকা, সিভিল ব্যুরোক্রেসি এবং তাঁর রচিত অন্যান্য বিবিধ থিম ভিত্তিক বই দেশ ও বিদেশে রেফারেন্স হিসাবে ব্যবহৃত হচ্ছে। সাহিত্যে বিশেষত্বের জন্য তাঁকে বাংলা একাডেমি সাহিত্য পুরষ্কার, একুশে পদক এবং এ দেশের অন্যান্য গুরুত্বপূর্ণ পুরষ্কার প্রদান করা হয়েছে।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]