শুভব্রত তার সম্পর্কিত সুসমাচার (হার্ডকভার)
শুভব্রত তার সম্পর্কিত সুসমাচার (হার্ডকভার)
৳ ৩৫০   ৳ ২৯৮
১৫% ছাড়
এই বইটি বর্তমানে প্রকাশনীতে মুদ্রিত কপি নেই। আপনি চাইলে বইটির জন্য রিকোয়েস্ট করতে পারেন। সেক্ষেত্রে বইটি পুনর্মুদ্রণ হলে আমরা আপনাকে জানাবো।

৯৯০ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

প্রথম অর্ডারে অতিরিক্ত ১০০ টাকা ছাড়;  ১০০০+ টাকার বই অর্ডারে। ৫০ টাকা ছাড়; ৫০০+ টাকার বই অর্ডারে। কুপন: FIRSTORDER

 

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

বিক্রমপল্লীর যুবরাজ শুভব্রত রূপবান, প্রতিভাবান ও অস্বাভাবিক; তার পিতা নম্রব্রত আশা করেছিলো সে একদিন হবে সমগ্র মহারাজ্যের মহারাজ। পিতা তাকে কিশোর বয়সেই রাজা ও রাজত্বের সাথে পরিচিত করানোর জন্যে নিয়ে যায় মহারাজ্যের রাজধানী রাজগৃহে, এবং সেখানেই বদলে যায় তার নিয়তি। একদল নগ্ন উন্মাদ কিশোর শুভব্রতের মধ্যে আবিষ্কার করে তাদের ত্রাতাকে, যে বহুদেবতার ধর্ম বাতিল ক'রে প্রতিষ্ঠিত করবে একদেবতার, একবিধাতার, ধর্ম; অমূল বদলে দেবে বহুদেবতাবাদী বিশ্বকে। তারপর থেকে ক্রমশ বদলে যেতে থাকে শুভব্রত, অস্বাভাবিক অলৌকিক হয়ে উঠতে থাকে, সুখকর যুবরাজের জীবন ছেড়ে বেছে নেয় ত্রাতার কঠিন জীবন, এবং বহুদেবতাবাদ ছেড়ে প্রচার করতে থাকে একদেবতার ধর্ম। শুভব্রত লাভ করে অনুসারী ও শত্রু, বিতাড়িত হয় পিতার রাজ্য থেকে; কিন্তু তার ভেতরে কাজ করে এক অদ্ভুত অলৌকিক শক্তি; সে হয় জয়ী, জয় করে নতুন রাজ্য, পুনরাধিকার করে পিতার রাজ্য, এবং প্রতিষ্ঠা করতে চায় বিধাতার মহারাজ্য। বিধাতার কঠোর অনুশাসনে সে বন্দী ক'রে ফেলে সবাইকে, এমনকি নিজেকেও; একদিন তার ভুল ভাঙে, বুঝতে পারে যে-বিধাতার ধর্ম সে প্রচার করছে, সে-বিধাতা আসলে তারই সৃষ্টি। তার সেনাপতিরা তা স্বীকার করতে রাজি হয় না, তারা পেয়েছে শক্তির স্বাদ; তারা খুন করে শুভব্রতকে, এবং বিধাতার নামে বেরিয়ে পড়ে রাজ্যের পর রাজ্য জয় করতে।

Title : শুভব্রত তার সম্পর্কিত সুসমাচার
Author : হুমায়ুন আজাদ
Publisher : আগামী প্রকাশনী
ISBN : 9789840412716
Edition : 2012
Number of Pages : 216
Country : Bangladesh
Language : Bengali

হুমায়ুন আজাদ (২৮ এপ্রিল ১৯৪৭ - ১২ আগস্ট ২০০৪ খ্রিস্টাব্দ;১৪ বৈশাখ ১৩৫৪ - ২৬ শ্রাবণ ১৪১১ বঙ্গাব্দ) একজন বাংলাদেশি কবি, ঔপন্যাসিক, ভাষাবিজ্ঞানী, সমালোচক, রাজনীতিক ভাষ্যকার, কিশোরসাহিত্যিক, গবেষক, এবং অধ্যাপক ছিলেন। তিনি বাংলাদেশের অন্যতম প্রথাবিরোধী এবং বহুমাত্রিক লেখক যিনি ধর্ম, মৌলবাদ, প্রতিষ্ঠান ও সংস্কারবিরোধিতা, যৌনতা, নারীবাদ ও রাজনীতি বিষয়ে তার বক্তব্যের জন্য ১৯৮০-এর দশক থেকে পাঠকগোষ্ঠীর দৃষ্টি আর্কষণ করতে সক্ষম হয়েছিলেন। হুমায়ুন আজাদের ৭টি কাব্যগ্রন্থ, ১২টি উপন্যাস ও ২২টি সমালোচনা গ্রন্থ, ৭টি ভাষাবিজ্ঞানবিষয়ক, ৮টি কিশোরসাহিত্য ও অন্যান্য প্রবন্ধসংকলন মিলিয়ে ৬০টিরও অধিক গ্রন্থ তার জীবদ্দশায় এবং মৃত্যু পরবর্তী সময়ে প্রকাশিত হয়।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]