বিষ্ণু দে-র কবিস্বভাব ও কাব্যরূপ (হার্ডকভার)
বিষ্ণু দে-র কবিস্বভাব ও কাব্যরূপ (হার্ডকভার)
৳ ৪৭৫   ৳ ৪০৪
১৫% ছাড়
Quantity  

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

বিষ্ণু দে’র কবিস্বভাব ও কাব্যরূপকে বিভিনড়ব আঙ্গিকে বিশ্লেষণ করে দেখিয়েছেন বেগম আখতার কামাল। বইটি বিষ্ণু দে’র কবিতা সম্পর্কে সম্যক জ্ঞান দিতে যথেষ্ট পারঙ্গম। একজন কবির ব্যক্তিস্বভাব ও কবিস্বভাব এক নাও হতে পারে আবার ব্যক্তির স্বভাবও কখনো কখনো কবিকে উৎরে যায়। বরং ঐ কথা নয় কবিতার স্বভাব বিচার করেছেন লেখক বইটিতে চমৎকারভাবে।

Title : বিষ্ণু দে-র কবিস্বভাব ও কাব্যরূপ
Author : বেগম আকতার কামাল
Publisher : ইত্যাদি গ্রন্থ প্রকাশ
ISBN : 9847028901275
Edition : 2nd Edition, 2010
Number of Pages : 438
Country : Bangladesh
Language : Bengali

বেগম আকতার কামাল ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের অধ্যাপক।  তাঁর জন্ম চট্টগ্রাম শহরে।  পিতা মোহাম্মদ ইয়াকুব আলী ছিলেন একজন সরকারি কর্মকর্তা, মা মজিদা বেগম।  বেগম আকতার কামাল ১৯৯২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে ‘বিষ্ণু দে-র কবিমানস ও কাব্য’ শীর্ষক গবেষণার জন্য পিএইচডি ডিগ্রি অর্জন করেন।
তাঁর প্রকাশিত গ্রন্থসমূহ : বিষ্ণু দে-র কাব্য : পুরাণ প্রসঙ্গ, মুক্তধারা, ঢাকা, ১৯৭৭; মাহমুদা খাতুন সিদ্দিকা (জীবন ও সাহিত্যকৃতির মূল্যায়ন), বাংলা একাডেমি, ঢাকা, ১৯৮৭; বিষ্ণু দে-র কবিস্বভাব ও কাব্যরূপ, বাংলা একাডেমি, ঢাকা, ১৯৯২; আধুনিক বাংলা কবিতা ও মিথ, মাওলা ব্রাদার্স, ঢাকা, ১৯৯৯; বিশ্বযুদ্ধ জীবন ও কথাশিল্প, নিউএজ পাবলিকেশন্স, ঢাকা, ২০০০; কবিতার নান্দনিকতা : প্রাচীন ও মধ্যযুগ, প্যাপিরাস, ঢাকা, ২০০৫; কবির উপন্যাস, ঐতিহ্য, ঢাকা, ২০০৭; মহাবিদ্রোহের আখ্যানতত্ত্ব ও কথাশিল্প, ধ্রুবপদ, ঢাকা, ২০১০; কবির চেতনা চেতনার কথকতা, ধ্রুবপদ, ঢাকা, ২০১৩; রবীন্দ্রনাথ যেথায় যত আলো, অবসর, ঢাকা, ২০১৩; শামসুর রাহমানের কবিতা : অভিজ্ঞান ও সংবেদ, কথাপ্রকাশ, ঢাকা, ২০১৪; জীবনানন্দ : কথার গর্বে কবিতা, কথাপ্রকাশ, ঢাকা, ২০১৫; রবীন্দ্রনাথের ব্রহ্মভাবনা, কথাপ্রকাশ, ঢাকা, ২০১৭।
সম্পাদিত গ্রন্থ : বুদ্ধদেব বসু, নির্বাচিত প্রবন্ধসমগ্র, অবসর, ঢাকা ২০১৩; বিশ শতকের প্রতীচ্য সাহিত্য ও সমালোচনাতত্ত্ব, অবসর, ঢাকা, ২০১৪; শ্রেষ্ঠ শামসুর রাহমান ১ম ও ২য় খণ্ড, অবসর, ঢাকা ২০১৭; শ্রেষ্ঠ মীর মশাররফ হোসেন ১ম ও ২য় খণ্ড, কথাপ্রকাশ, ঢাকা ২০১৮।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]