বাবু ১০ (পেপারব্যাক)
বাবু ১০ (পেপারব্যাক)
৳ ১২০   ৳ ৮৪
৩০% ছাড়
20 টি Stock এ আছে
Quantity  
Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

বাবু! বাবু কে?

বাবু ঢাকার ছেলে। কলেজে সেকেন্ড ইয়ারে পড়ে। বাবা আমলা। বাবু খায় দায় নিশ্চিন্তে ঘুরে বেড়ায় আর উদ্ভট কাজ-কারবার করে বেড়ায়।

শাহরিয়ার প্রথম বাবু এঁকেছিলেন ১৯৮৩ সালে। ১৯৮৫ সালে “অর্বাচীন” নামক এক পত্রিকায় প্রথম প্রকাশ। তবে বাবু নিয়মিত সাপ্তাহিকভাবে প্রকাশিত হতে শুরু করে The Daily Star পত্রিকার Back Page বা Inner sleeve-এ এবং ঐ পত্রিকার সাপ্তাহিক ম্যাগাজিন পত্রিকার Rising Stars এর পাতায় ১৯৯৭ সাল থেকে। মাঝে কয়েক বছর বন্ধ থেকে ২০০৬ সাল থেকে এখন পর্যন্ত সেখানে নিয়মিত 'বাবু' প্রকাশিত হচ্ছে।

শাহরিয়ার খান The Daily Star এর কার্টুনিস্ট ও ডেপুটি এডিটর।

Title : বাবু ১০
Author : শাহরিয়ার খান
Publisher : পাঞ্জেরী পাবলিকেশন্স লিমিটেড
ISBN : 9789849250593
Edition : 2020
Number of Pages : 48
Country : Bangladesh
Language : Bengali

জনপ্রিয় কার্টুন চরিত্র বেসিক আলীর জনক বিশিষ্ট কার্টুনিস্ট এবং সাংবাদিক শাহরিয়ার খান। কার্টুনটির যাত্রা শুরু হয় ২০০৬ সালে। জাতীয় দৈনিক পত্রিকা প্রথম আলোর উপসম্পাদকীয় পাতায় নিয়মিত প্রকাশিত হয় এই কার্টুন। শুরু থেকেই কার্টুনটি পাঠকপ্রিয়তা পেয়ে আসছে। সাধারণ পাঠকের প্রতিক্রিয়া এবং চাহিদার প্রেক্ষিতে ২০০৯ সালে পাঞ্জেরী প্রকাশনী থেকে বেসিক আলী নামে এই কার্টুনটির এক বছরের সংকলন প্রকাশিত হয়। প্রথম সংকলন ভালো সাড়া পাওয়ার পর থেকেই নিয়মিত বেসিক আলী সংকলন প্রকাশ হয়ে আসছে। শাহরিয়ার এর বই সমগ্র বেসিক আলী ছাড়াও আরো অনেক বই নিয়েই গড়ে উঠেছে। কমিক কার্টুন সিরিজ ‘বাবু’ তার অন্যতম। এছাড়াও শাহরিয়ার এর বই সমূহ এর মাঝে আছে ‘ষড়যন্ত্র’, ‘লাইলী’, ‘কিউব’, সোমো সিরিজ, ধাঁধা ইত্যাদি। বর্তমানে তিনি দ্যা বিসনেস স্ট্যান্ডার্ড পত্রিকার নির্বাহী সম্পাদক হিসেবে কর্মরত আছেন।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]


নতুন নতুন অফার সম্পর্কে সবার আগে জানতে সাবস্ক্রাইব করুন
 
 
নতুন নতুন অফার সম্পর্কে সবার আগে জানতে সাবস্ক্রাইব করুন
 
 



Stay Connected   

Make payments via