সিরাতে রাসুলুল্লাহ (সা.) : মহানবীর প্রথম বিশদ জীবনী (হার্ডকভার)
সিরাতে রাসুলুল্লাহ (সা.) : মহানবীর প্রথম বিশদ জীবনী (হার্ডকভার)
৳ ২০০০   ৳ ১৭০০
১৫% ছাড়
2 টি Stock এ আছে
Quantity  

প্রথম অর্ডারে অতিরিক্ত ১০০ টাকা ছাড়;  ১০০০+ টাকার বই অর্ডারে। ৫০ টাকা ছাড়; ৫০০+ টাকার বই অর্ডারে। কুপন: FIRSTORDER

১০০০ বা তার বেশি টাকার পাঠ্যবই ও অনুশীলনমূলক বই কিনলেই নিশ্চিত ১০% ছাড় এবং ডেলিভারি একদম ফ্রি !! সাথে পাচ্ছেন ১০০০ টাকার ডিসকাউন্ট কার্ড ফ্রি।

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

সিরাতে রাসুলুল্লাহ (সা.) রচিত হয় মহানবীর মৃত্যুর এক শতাব্দীর আশপাশে কোনো এক সময়ে। ইসলামের অভ্যুদয়ের ঘটনা তখনো খুব দূরের নয়। আরবে মহানবীর (সা.) স্মৃতিও সজীব। ধর্মচর্চার অংশ হিসেবে যেমন, জীবনচর্চার উপাদান হিসেবেও। মহানবীর (সা.) স্মৃতির উত্তরাধিকারীদেরও অনেকে গত হয়েছেন কি হননি। এই বিপুল সজীব স্মৃতি ইবনে ইসহাকের হাতের নাগালে। এই জীবনীতে সেসবই তাঁর অমূল্য অবলম্বন। ইবনে ইসহাকের বর্ণনায় মহানবী (সা.) একটি ঐতিহাসিক বিবর্তনের মহত্তম নায়ক। সে বিবর্তনের চূড়ান্ত পরিণতি ইসলাম ধর্মের অভ্যুদয় ও প্রতিষ্ঠা। মহাকাব্যোপম সেই কালখণ্ড, চরিত্রমালা ও ঘটনাপ্রবাহের ঘাত-প্রতিঘাত এই জীবনীতে তথ্যে, বিস্তারে, অনুপুঙ্খ বিবরণে জীবন্ত ও সপ্রাণ। তথ্যের সজীবতা ও সংগ্রাহকের নিষ্ঠার সঙ্গে এ বইয়ে সুষমভাবে এসে মিশেছে ইবনে ইসহাকের পাণ্ডিত্য ও ভাষার প্রাঞ্জলতা। ইসলাম ধর্ম, এর মহানবী (সা.) এবং সে সময়ের আরবের ইতিহাস জানার জন্য সারা পৃথিবীর নিবেদিতপ্রাণ ধর্মানুসারী থেকে নিষ্ঠাবান গবেষক পর্যন্ত সবাই এ বইয়ের কাছে ফিরে ফিরে এসেছেন। অসংখ্য ধর্মীয় ও গবেষণাগ্রন্থের মধ্য দিয়ে নানা ভাষায় এ বইয়ের উদ্ধৃতি ও বিশ্লেষণ পৃথিবীর কোনায় কোনায় ছড়িয়ে পড়েছে। মহানবীর (সা.) মৃত্যুর পর লেখা এটিই তাঁর প্রথম বিশদ জীবনী।

Title : সিরাতে রাসুলুল্লাহ (সা.) : মহানবীর প্রথম বিশদ জীবনী
Author : ইবনে ইসহাক
Translator : শহীদ আখন্দ
Publisher : প্রথমা প্রকাশন
ISBN : 9789849274308
Edition : 12th Print, 2024
Number of Pages : 732
Country : Bangladesh
Language : Bengali

ইবনে ইসহাক পুরো নাম আবু আবদুল্লাহ মুহাম্মদ ইবনে ইসহাক বিন ইয়াসার। জন্ম ৭০৪ খ্রিষ্টাব্দে, মদিনায়। যৌবন কাটে সেখানেই। মিসর ভ্রমণের সময় এক হাদিসবেত্তা দলের কাছ থেকে কিছু হাদিস সংগ্রহ করেন। তাঁর জীবনের সাধনা ছিল মহানবীর (সা.) জীবনী এবং তাঁর জীবৎকালে ইসলাম ধর্মের সঙ্গে সংশ্লিষ্ট যাবতীয় ঘটনার তথ্য সংগ্রহ ও সংকলন। সেই সাধনার ফসল এই বই। ইতিহাস রচনায় তাঁর দীক্ষা ছিল পারিবারিক। ইতিহাসের কাহিনি পরিবেশনা ছিল তাঁদের কয়েক প্রজন্মের পারিবারিক পেশা। জীবিত থাকতেই ইতিহাস রচনায় তাঁর সুখ্যাতি সর্বত্র ছড়িয়ে পড়ে। সিরাতে রাসুলুল্লাহ (সা.) তাঁর পাণ্ডিত্য ও ইতিহাসচর্চার শ্রেষ্ঠতম কীর্তি। ইবনে ইসহাকের জীবনের শেষ সময় কাটে বাগদাদে। মৃত্যুও বাগদাদে, ৭৬১ থেকে ৭৭০ খ্রিষ্টাব্দের মধ্যে।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]