বেশি দামে কেনা কম দামে বেচা আমাদের স্বাধীনতা (হার্ডকভার)
বেশি দামে কেনা কম দামে বেচা আমাদের স্বাধীনতা (হার্ডকভার)
৳ ৩৫০   ৳ ২৯৮
১৫% ছাড়
Quantity  

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

১২ মাসের তথ্য সাময়িকী (জানুয়ারী – ডিসেম্বর, ২০২৩)  এখন ৬০% ছাড়ে

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

"বেশি দামে কেনা কম দামে বেচা আমাদের স্বাধীনতা" বইয়ের ভূমিকার অংশ থেকে নেয়া:

‘বেশি দামে কেনা কম দামে বেচা আমাদের স্বাধীনতা’ গ্রন্থে যে ৪২টি নিবন্ধ রহিয়াছে সেগুলির মধ্যে প্রথম ৩৯টি ১৯৭২ ও ৭৩ সালে দেশের সর্বাধিক প্রচারিত দৈনিক ইত্তেফাক’-এ প্রকাশিত হইয়াছে। আমার গুরু তখন অন্য কাগজে লিখিতেন। আমি সেই সময় ছিলাম ‘ইত্তেফাক’-এর সিনিয়র লিডার রাইটার ও কলামিস্ট (স্পষ্টভাষী)। আমিই তাঁহাকে ইত্তেফাক’-এ লিখিতে সম্মত করাই। গুরুশিষ্যের এমনি সম্পর্ক ছিল যে, শিষ্যের আবদার তিনি কখনও ফেলতে পারিতেন না। তিনি এতই উদার ছিলেন। এবং আমার উপর তাহার এতই বিশ্বাস ছিল যে, প্রয়ােজনবােধে তাঁহার লেখা সংশােধনের জেনারেল পাওয়ার-অব-এ্যাটর্নি তিনি আমাকে দিয়াছিলেন। অবশ্য সেই পাওয়ার আমার প্রয়ােগের কোন প্রশ্নই উঠে নাই, উঠিতে পারে না।

এই গ্রন্থে প্রকাশিত ৪২-টি নিবন্ধ পাঁচ মিশালী হইলেও প্রত্যেকটির মূল বক্তব্য অভিন্ন। অর্থাৎ নানান দিকে উদ্ভূত জাতীয় সমস্যার সুষ্ঠু সমাধানেরই পথ-নির্দেশনা তিনি লেখাগুলিতে দিয়াছেন। অনেক বিষয়ে তিনি লেখা ও আলােচনা শুরু করিয়া উহাকে আগাইয়া যাইবার দায়িত্ব ন্যস্ত করিয়াছেন আমার ন্যায় অযােগ্য শিষ্যের উপর। আমি সাধ্যানুসারে সেই ইস্যুগুলিকে জাতির সামনে তুলিয়া ধরিতে চেষ্টা করিয়াছি। কতদূর সফল হইয়াছি ‘স্পষ্টভাষী’ ও ‘মর্দে মু'মীন’-এর পাঠকগণই তাহা বলিতে পারেন।

দৃষ্টান্তস্বরূপ, পাট-এর কথাই বলি। প্রস্তাবিত জুট ইন্টারন্যাশনাল সম্পর্কে আট-নয় বছর আগে আমার গুরু যে-হুঁশিয়ারী উচ্চারণ করিয়া গিয়াছেন (এবং যাহা লইয়া আমি এবং মােহাম্মদ আখতার-উল-আলমও অনেক লিখিয়াছি) কোন কোন মহলের একগুঁয়েমিতে সাম্প্রতিক আন্তর্জাতিক পাট সম্মেলনের (জেনিভা) ব্যর্থতা তাহারই নির্ভুলতা প্রমাণ করে। এরূপ আরও বহু দৃষ্টান্ত দেখানাে যাইতে পারে কিন্তু ভূমিকাকে দৃষ্টান্ত ভারাক্রান্ত না-করিয়া বক্ষ্যমান বিষয়সমূহের বিচারের ভার আমি আমার গুরুর এই মূল্যবান গ্রন্থের বিজ্ঞ পাঠকদেরই জন্য রাখিয়া দিলাম। আজ ৩০শে মে (৮১) আমাদের। ‘এক নিদারুণ জাতীয় শােকের দিন। আজ এই গ্রন্থের ভূমিকা লিখিতে বসিয়া আমার গুরুকেই বার বার মনে পড়িতেছে।

 ‘আহমদ পাবলিশিং হাউস' এই গ্রন্থ প্রকাশের দায়িত্ব গ্রহণ করিয়া জাতির যুগ সন্ধিক্ষণে একটি অমূল্য অবদানই রাখিয়াছেন। আমার জান্নাতবাসী গুরুর এই অমূল্য গ্রন্থ জাতিকে অনেক বিষয়ে সঠিক পথ-নির্দেশনা দান করিবে এ বিষয়ে আমি নিশ্চিত। আহমদ পাবলিশিং হাউস-কে আমার শুভেচ্ছা ও মােবারকবাদ।

Title : বেশি দামে কেনা কম দামে বেচা আমাদের স্বাধীনতা
Author : আবুল মনসুর আহমেদ
Publisher : আহমদ পাবলিশিং হাউজ
ISBN : 9789841107239
Edition : 2014
Number of Pages : 264
Country : Bangladesh
Language : Bengali

আবুল মনসুর আহমেদ (জন্ম- ৩ সেপ্টেম্বর ১৮৯৮ মৃত্যু- ১৮ মার্চ ১৯৭৯) একজন বাংলাদেশী সাহিত্যিক, রাজনীতিবিদ এবং সাংবাদিক। তিনি ছিলেন একাধারে রাজনীতিবিদ, আইনজ্ঞ ও সাংবাদিক এবং বাংলা সাহিত্যের অন্যতম শ্রেষ্ঠ বিদ্রূপাত্মক রচয়িতা। ১৯৪৬-এ অবিভক্ত বাংলার কলকাতা থেকে প্রকাশিত ইত্তেহাদ-এর সম্পাদক এবং তৎকালীন কৃষক ও নবযুগ পত্রিকায়ও কাজ করেন তিনি। আমার দেখা রাজনীতির পঞ্চাশ বছর (১৯৬৯) তার বিখ্যাত আত্মজীবনীমূলক রচনা।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]