অগ্নিপুরুষ (হার্ডকভার)
অগ্নিপুরুষ (হার্ডকভার)
৳ ৪০০   ৳ ৩৪০
১৫% ছাড়
4 টি Stock এ আছে
Quantity  

প্রথম অর্ডারে অতিরিক্ত ৫০ টাকা ছাড়; মাত্র ৬০০ টাকার অর্ডারে। কুপন: FIRSTORDER

৭৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ফ্রি ডেলিভারি !! কুপন: FREEDELIVERY

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

২৫% ক্যাশব্যাক  (১০০০ টাকা পর্যন্ত) - সিটি এমেক্স ক্রেডিট কার্ড পেমেন্টে

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

ছয় দফা ঘােষণার পর করাচি থেকে দেশের মাটিতে পা রাখলেন। শেখ মুজিব। তাজউদ্দীনের কাঁধে হাত রেখে স্বস্তির নিশ্বাস ছেড়ে তিনি বললেন, দেশে এসে গেছি। আর চিন্তা নেই। এখন গ্রেপ্তার করলেও মনে কোনাে খেদ থাকবে না।

ছয় দফাকে ঘিরেই পাকিস্তানের রাজনীতি নতুন মােড় নিতে শুরু করে। আইয়ুব সরকার বেসামাল হয়ে ষড়যন্ত্র ও কূটকৌশলের আশ্রয় নেয়। গ্রেপ্তার করে শেখ মুজিবসহ আওয়ামী লীগের শীর্ষ নেতাদের।
ছয় দফার বিরােধিতাকারী মওলানা ভাসানী শেষপর্যন্ত জনগণের চাপে শেখ মুজিবের মুক্তির আন্দোলন শুরু করেন। সেই আন্দোলনের চূড়ান্তপর্বে প্রেসিডেন্ট আইয়ুব খান সেনাপ্রধান ইয়াহিয়া খানকে ডেকে বলেন, শেখ মুজিবকে ফাঁসানাের উপায় কী!
ইয়াহিয়া বললেন, একমাত্র পথ আগরতলা ষড়যন্ত্র মামলা। তাকে ফাঁসিতে লটকাতে পারলে সব ঠান্ডা হয়ে যাবে।
আগরতলা ষড়যন্ত্র মামলায় শেখ মুজিবের নাম অন্তর্ভুক্ত করা হলাে। কিন্তু শেষ রক্ষা হলাে না। রাজপথ আরাে উত্তপ্ত হয়ে উঠল। বিক্ষুব্ধ জনতা আওয়াজ তুলল, ‘অগ্নিপুরুষ শেখ মুজিব, জিন্দাবাদ জিন্দাবাদ'। জেলের তালা ভাঙব শেখ মুজিবকে আনব।

অবশেষে মহানায়কের বেশে জেল থেকে বেরিয়ে এলেন। অগ্নিপুরুষ শেখ মুজিব।

Title : অগ্নিপুরুষ
Author : মোস্তফা কামাল
Publisher : পার্ল পাবলিকেশন্স
ISBN : 9789848055021
Edition : 2018
Number of Pages : 255
Country : Bangladesh
Language : Bengali

মোস্তফা কামাল জন্ম বরিশালের আন্ধার মানিক গ্রামে। সেখানেই কাটে শৈশব ও কৈশোর। উচ্চশিক্ষা ইংরেজি সাহিত্য ও রাষ্ট্রবিজ্ঞানে। দেশের অন্যতম জনপ্রিয় এই সাহিত্যিক-সাংবাদিক আড়াই দশকের বেশি সময় ধরে নিয়মিত লিখছেন। সাহিত্যের প্রায় সব শাখাতেই রয়েছে তার অবাধ বিচরণ। তার প্রথম প্রকাশিত ছড়া মেঘনা। প্রথম উপন্যাস পাপের উত্তরাধিকার। প্রথম গল্প বীরাঙ্গনার লড়াই। প্রথম কিশোর উপন্যাস “ভিনদেশি গোয়েন্দা, প্রথম সায়েন্স ফিকশন ক্লোনমামা, প্রথম শিশুতোষ বই পাগলাভূত। প্রথম বিদ্রুপ ও রম্য বই পাগল ছাগল ও গাধাসমগ্র। প্রথম নাটক প্রতীক্ষার শেষ প্রহর, প্রথম গবেষণামূলক বই আসাদ থেকে গণঅভ্যুত্থান। সাড়াজাগানো উপন্যাস জননী, জনক জননীর গল্প, পারমিতাকে শুধু কর্নেল প্রভৃতি। এ পর্যন্ত প্রকাশিত বইয়ের সংখ্যা ৯০টি। কলকাতা থেকে সাহিত্যম প্রকাশ করেছে দুটি বই। আফগানিস্তানে যুদ্ধপরবর্তী পরিস্থিতি, নেপালে রাজতন্ত্রবিরোধী গণঅভু্যত্থান, পাকিস্তানে বেনজীর ভুট্টো হত্যাকাণ্ড এবং শ্ৰীলঙ্কায় তামিল গেরিলা সংকট কভার করে প্রতিবেদন ও নিবন্ধ লিখে আলোচিত হন। এছাড়া পেশাগত দায়িত্ব পালনের জাপান, মালয়েশিয়া, কাতার, সংযুক্ত আরব আমিরাত, ভারত ও ভুটান সফর করেন। কলামিস্ট হিসেবেও রয়েছে তার বিশেষ খ্যাতি। তিনি কালের কণ্ঠে সময়ের প্রতিধ্বনি ও রঙ্গব্যঙ্গ নামে দুটি কলাম লিখছেন। বর্তমানে তিনি কালের কণ্ঠে নির্বাহী সম্পাদক হিসেবে কর্মরত। তার অবসর কাটে বই পড়ে, গান শুনে। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও দুই সন্তানের জনক।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]


নতুন নতুন অফার সম্পর্কে সবার আগে জানতে সাবস্ক্রাইব করুন
 
 
নতুন নতুন অফার সম্পর্কে সবার আগে জানতে সাবস্ক্রাইব করুন
 
 

PBS


Stay Connected   

Make payments via