আফ্রিকার রূপকথা (হার্ডকভার)
আফ্রিকার রূপকথা (হার্ডকভার)
প্রকাশনী:
বিষয়:
৳ ২৫০   ৳ ২১৩
১৫% ছাড়
4 টি Stock এ আছে
Quantity  

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

কালাে মানুষের মহাদেশ আফ্রিকা। এই  মহাদেশের অন্তর্ভুক্ত যেসব দেশ, তাদের ভূ প্রকৃতি, লােকসংস্কৃতি, জীবনাচার, খাবার-দাবার, পােশাক-আশাক, ঐতিহ্য একেবারেই আলাদা ধরনের। এইসব দেশের প্রচলিত লােকগল্পের মধ্যে আমরা দেখতে
পাই অনন্য বিশিষ্টতা, ভিন্ন আমেজ, রহস্য, নাটকীয় মােচড়, লুকোনাে নীতিশিক্ষা, ঘটনাপুঞ্জের চড়াই-উত্রাই এবং রােমাঞ্চিত হওয়ার মতাে রকমারি উপাদানের ছড়াছড়ি। এই বইয়ে রয়েছে আফ্রিকা মহাদেশের ২৫টি দেশের ২৫টি নির্বাচিত রূপকথা। এই রূপকথাগুলাে পড়ার মজাও সঙ্গত কারণেই অন্যরকম, সে অভিজ্ঞতা বড়ােই চমৎকার। শিশু-কিশাের পাঠকরাই শুধু নয়, এসব জমজমাট গল্প পড়ে বড়ােরাও শিহরিত হবেন, এমন কথা জোর দিয়েই বলা যায়। আফ্রিকার দেশগুলাের জল-জঙ্গল, জীবজন্ত, পশুপাখিরাও আপন আপন বৈশিষ্ট্যে উজ্জ্বল। গল্পে গল্পে আমরা দেখা পাই পাজি হায়েনা, দাপুটে পশুরাজ সিংহ, চাদের দেশের অভিযাত্রী বাদুড়, হিংসুটে কালাে সাপ, পুঁচকে শামুকের ভুতুড়ে কাণ্ডকারখানা, কালুলু খরগােশের বিচিত্র চাষবাসের শেষ পরিণতি ইত্যাদি। হাসান হাফিজ বেছে বেছে অতি যত্নে এসব গল্পের বাংলায় রূপায়ণ করেছেন। সহজ সরল ঝরঝরে বর্ণনার আবেশে তিনি পাঠকদের নিয়েগেছেন রহস্যময়তায়।

Title : আফ্রিকার রূপকথা
Author : হাসান হাফিজ
Publisher : বাংলাপ্রকাশ
ISBN : 9789844290204
Edition : 2018
Number of Pages : 144
Country : Bangladesh
Language : Bengali

হাসান হাফিজের জন্ম নারায়ণগঞ্জের সােনারগাঁও উপজেলার এলাহি নগর গ্রামে, ১৫ অক্টোবর ১৯৫৫। যখন ছিলেন স্কুলছাত্র, প্রথম ছড়া ছাপা হয় ইত্তেফাকের কচি কাঁচার আসরে। পড়াশােনা করেছেন হােসেনপুর হাই স্কুল, ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে। বাংলা ভাষা ও সাহিত্য,গণযােগাযােগ ও সাংবাদিকতায় এম.এ.(ডাবল)। দীর্ঘ ৪০ বছর ধরে সাংবাদিকতা পেশায় যুক্ত। দৈনিক বাংলায় সূচনা। আরাে কাজ করেছেন জনকণ্ঠ, কলকাতার সাপ্তাহিক দেশ (এখন পাক্ষিক), বৈশাখী টেলিভিশন এবং আমার দেশ-এ। এ পর্যন্ত প্রকাশিত গ্রন্থ ১৪০। সাহিত্য ও সাংবাদিকতায় অবদান রাখার স্বীকৃতি হিসেবে এই লেখক পেয়েছেন বহু সম্মাননা ও পুরস্কার। এর মধ্যে রয়েছে শ্রীজ্ঞান অতীশ দীপঙ্কর স্বর্ণপদক, ডাকসু সাহিত্য পুরস্কার, অগ্রণী ব্যাঙ্ক শিশুসাহিত্য পুরস্কার, কলকাতার সৌহাদ্য কবিতা উৎসব সম্মাননা, জাতীয় প্রেস ক্লাব লেখক সম্মাননা, ঢাকা রিপাের্টার্স ইউনিটি লেখক সম্মাননা, কবিতালাপ পুরস্কার, কবি জসীম উদ্দীন স্মৃতি পুরস্কার, এম নূরুল কাদের শিশুসাহিত্য পুরস্কার, স্বপ্নকুঁড়ি পদক ইত্যাদি। হাসান হাফিজ বাংলাদেশ পরিবেশ সাংবাদিক ফোরামের (এফইজেবি) সাধারণ সম্পাদক, বাংলা একাডেমির জীবন সদস্য। সাহিত্য-সাংবাদিকতা সূত্রে ভ্রমণ করেছেন বিশ্বের ১৫ দেশ। তার স্ত্রী শাহীন আখতার ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের প্রাক্তন সহকারী অধ্যাপক। এই দম্পতির একমাত্র সন্তান ডা. শিহান তাওসিফ গৌরব বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর পর্যায়ে অধ্যয়নরত।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]