নাবাল জমি (হার্ডকভার)
নাবাল জমি (হার্ডকভার)
৳ ৮০০   ৳ ৭২০
১০% ছাড়
6 টি Stock এ আছে
Quantity  

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

১২ মাসের তথ্য সাময়িকী (জানুয়ারী – ডিসেম্বর, ২০২৩)  এখন ৬০% ছাড়ে

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

এক শােকাবহ ঘটনায় আবদ্ধ দুই ভাই। অতীতের স্মৃতিতাড়িত মনস্বিনী এক মহিলা। বিদ্রোহে বিক্ষত একটি দেশ। মৃত্যুর পরেও জীবিত এক প্রেম। আমেরিকা ও ভারতের পটভূমিকায় একটি অবিস্মরণীয় নতুন উপন্যাস, যা আমাদের সময়ের অন্যতম উজ্জ্বল কাহিনিকারের ব্যাপ্তি ও পরিসর বিস্তৃততর। করেছে: দ্য নেমসেক ও আনঅ্যাকাস্টমড আর্থ-এর বহুপঠিত লেখিকা।
বয়সের পার্থক্য মাত্র পনেরাে মাস। সুভাষ ও উদয়ন হরিহর আত্মা দুই ভাই। কলকাতার যে পাড়ায় তাদের বেড়ে ওঠা, সেখানে একজনকে অন্যজন বলে লােকে ভুল করে। কিন্তু তারা বিপরীতমুখীও বটে, তাদের চারিত্রিক বৈশিষ্ট্য অনেকাংশেই আলাদা। তাদের ভবিষ্যতও দু’টি আলাদা পথে চলে। ১৯৬০ বর্ণময় ও আবেগতাড়িত উদয়ন নকশাল আন্দোলনে জড়িয়ে পড়ে যার উদ্দেশ্য ছিল সামাজিক। অসাম্য ও দারিদ্র নির্মূল করা। নিজের বিশ্বাসের জন্য সে সব সমর্পণ করতে ও সবরকম ঝুঁকি নিতে প্রস্তুত। কর্তব্যপরায়ণ সুভাষ ভাইয়ের এই রাজনৈতিক আবেগের অংশীদার নয়। সে বাড়ি ছেড়ে আমেরিকার নিভৃত এক উপকূলবর্তী কোণে বৈজ্ঞানিক গবেষণার কাজে জীবন। অতিবাহিত করে।
কিন্তু যখন সুভাষ শােনে, তাদের পৈতৃক বাড়ির বাইরে নাবাল জমিতে তার ভাইয়ের সঙ্গে কী ঘটেছে, সে চূর্ণবিচূর্ণ পরিবারের টুকরােগুলাে একত্র করতে ও উদয়নের রেখে যাওয়া ক্ষতগুলােকে সারিয়ে তােলার প্রচেষ্টায় দেশে ফেরে, অনুভব করে যে কিছু গভীর ক্ষত রয়ে গিয়েছে উদয়নের বিধবা স্ত্রীর হৃদয়েও।
দক্ষ, রুদ্ধশ্বাস, তীব্রভাবে অন্তরঙ্গ এই উপন্যাস মহৎ সৌন্দর্য ও জটিল ঘাতপ্রতিঘাতপূর্ণ। আবেগের কাহিনি; এক চিত্তাকর্ষক পারিবারিক গাথা; ইতিহাসে প্রােথিত একটি গল্প যা একাধিক প্রজন্ম ও দুই মহাদেশের ভূগােল, উভয়কেই বেঁধে রাখে মসৃণ প্রামাণ্যতায়। নাবাল জমি ঝুম্পা লাহিড়ীর সৃষ্টিশক্তির উচ্চতার পরিচায়ক।

Title : নাবাল জমি
Author : ঝুম্পা লাহিড়ী
Publisher : আনন্দ পাবলিশার্স প্রাইভেট লিমিটেড
ISBN : 9789350403884
Edition : 2015
Number of Pages : 379
Country : India
Language : English

ঝুম্পা লাহিড়ী (জন্ম:জুলাই ১১, ১৯৬৭) পুলিৎজার পুরস্কার বিজয়ী মার্কিন ও ভারতীয় বাঙালী বংশদ্ভুত লেখিকা। তিনি তার গল্প সংকলন "ইন্টারপ্রেটার অফ ম্যালাডিস" এর জন্য ২০০০ সালে যুক্তরাষ্ট্রের পুলিৎজার পুরস্কার লাভ করেন।২০১৪ সালে লাহিড়িকে জাতীয় মানবিক পদক দেওয়া হয়েছিল। তিনি বর্তমানে প্রিন্সটন বিশ্ববিদ্যালয়ের সৃজনশীল লেখার প্রফেসর


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]