উপন্যাস ত্রয়ী (হার্ডকভার)
উপন্যাস ত্রয়ী (হার্ডকভার)
৳ ৫৫০   ৳ ৪৪০
২০% ছাড়
Quantity  

যেকোনো বই অর্ডার করলেই পাচ্ছেন একটি তথ্য সাময়িকী ফ্রি;
৪৯৯ টাকার বেশি অর্ডারে ডেলিভারি চার্জ ১ টাকা

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here


সমকালীন বাংলাদেশের উত্থান-পতন মঈনুল আহসান সাবেরের মানুষ যেখানে যায় না, আবদুল জলিল যে কারণে মারা গেল ও এই দেখা যায় বাংলাদেশ এই তিনটি উপন্যাসের প্রধান বিষয়। একদিকে রাষ্ট্রীয় নিয়মনীতি, আমলাতান্ত্রিক জটিলতা অন্যদিকে ক্ষমতার কাঠামাে। এর মাঝে দাড়িয়ে আবদুল জলিল, আবদুস সাত্তার ও কবির মতাে চরিত্ররা।

মঈনুল আহসান সাবের সব ধরনের মানুষকে নিয়ে লিখলেও নাগরিক মধ্যবিত্ত শ্রেণিকে নিয়ে লেখার ক্ষেত্রে তিনি অসামান্য উচ্চতায় পৌছে গেছেন। মধ্যবিত্ত শ্রেণিটি চির অতৃপ্ত। সাবের তাদের কাঙ্ক্ষিত স্বপ্নময় জীবনের গল্প লেখেননি। তাঁর উপন্যাসে মধ্যবিত্ত যেভাবে বেঁচে আছে, সেভাবেই চিত্রিত হয়েছে। ফলে অধিকাংশ উপন্যাস চরিত্র-প্রধান না থেকে সময়-প্রধান হয়ে উঠেছে। উপন্যাসের গল্প আমাদের নিয়ে যায় এমন এক পরিস্থিতির মধ্যে যেখানে আমরা উচিত-অনুচিত বােধ হারিয়ে, অস্তিত্ব-অনস্তিত্বের প্রশ্ন এড়িয়ে মুখােমুখি হই ‘মানুষ আসলে কি ভালাে না মন্দ? – এই মৌলিক জিজ্ঞাসার । হাস্যরস ও শ্লেষের নিপুণ ব্যবহারে সাবেরের ভাষা হয়ে উঠেছে যেমন সুখপাঠ্য তেমন মর্মভেদী। গ্রন্থভুক্ত উপন্যাস তিনটি এসব কারণে সবধরনের পাঠকের জন্য গুরুত্বপূর্ণ পাঠ বলে বিবেচিত হতে পারে।

Title : উপন্যাস ত্রয়ী
Author : মঈনুল আহসান সাবের
Publisher : পাঞ্জেরী পাবলিকেশন্স লিমিটেড
ISBN : 9789846342949
Edition : 2019
Number of Pages : 312
Country : Bangladesh
Language : Bengali

মঈনুল আহসান সাবের জন্ম ঢাকায়। ২৬ মে ১৯৫৮। পৈত্রিক ভিটে বরিশালের পিরোজপুর। যদিও বাংলাদেশের প্রায় পুরোটাই ঘুরেছেন, গেছেন বরিশালেও, যাওয়া হয়নি ঐ পিরোজপুরে। জন্ম থেকে এখন পর্যন্ত ঢাকা শহরেই বসবাস তার। এখানেই বড় হওয়া, লেখাপড়া এবং লেখালেখির শুরু। লেখাপড়া করেছেন গভর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুল, ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে। বাবা আহসান হাবীব বাংলা সাহিত্যের প্রখ্যাত কবি। গল্প লিখেই সাহিত্যচর্চার শুরু। ছোটবেলায় ডাকটিকেট জমানো ছিল প্রিয় শখ। বেড়াতে ভালোবাসেন। সময় আর পয়সা পেলেই বেরিয়ে পড়েন। একা নয় অবশ্য, সঙ্গে থাকে স্ত্রী কেয়া ও দুই সন্তান দিব্য আর দীপ্র।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]


নতুন নতুন অফার সম্পর্কে সবার আগে জানতে সাবস্ক্রাইব করুন
 
 
নতুন নতুন অফার সম্পর্কে সবার আগে জানতে সাবস্ক্রাইব করুন
 
 



Stay Connected   

Make payments via