আপা তোমার আব্বাকে একটু আব্বা বলে ডাকি ও অন্যান্য (হার্ড কভার)
আপা তোমার আব্বাকে একটু আব্বা বলে ডাকি ও অন্যান্য (হার্ড কভার)
৳ ১২০   ৳ ১০৬
১২% ছাড়
3 টি Stock এ আছে
Quantity  

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

৫০% ছাড়ে অর্ডার করুন 'তথ্য সাময়িকী ৪৬তম বিসিএস বিশেষ সংখ্যা' ও 'বিসিএস প্রিলিমিনারি মডেল টেস্ট'

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

ফ্ল্যাপে লিখা কথা :

বাংলাদেশের স্বাধীনতা অর্জনের পথে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বেগম মুজিব ও তাঁর পরিবারের সদস্যদের আত্মত্যাগের কোনো তুলনা নেই। এই বইয়ের নাম- নিবন্ধটিতে সে কথাই আলোচিত হয়েছে আবেগ ও কৃতজ্ঞতার সঙ্গে। আছে টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিসৌধ ভ্রমণের অভিজ্ঞতার কথা। এর বাইরে গত এক বছরে লেখা বাংলাদেশকে নিয়ে লেখকের উদ্বেগ ও ভালোবাসার কথা ফুটে আছে এই বইয়ে।<br><br> <b>সবিনয় নিবেদন</b><br> দৈনিক প্রথম আলোয় গত এক বছরে প্রকাশিত অরণ্যে রোদন কলাম ও অন্যান্য রচনার সংকলন এটি। সংবাদপত্রের রচরনার একটা সময়গত সীমাবদ্ধতা থাকে। আশা করি সহৃদয় পাঠক তা বিবেচনায় রাখবেন। এ দেশটার উজ্জ্বল ভবিষ্যতের ব্যাপারে আমার আশা যায় না। এ-লেখাগুলোতেও তা স্পষ্ট। প্রিয় পাঠক, সবাই মিলে ভালো থাকুন ভালো থাকুক এ-দেশটা।

আনিসুল হক, বাংলাদেশে গত শতাব্দীর আশির দশকে আবির্ভূত হওয়া একজন প্রখ্যাত কবি, কথাসাহিত্যিক, নাট্যকার ও সাংবাদিক। কবিতা, গল্প, উপন্যাস, গদ্যকার্টুন, রম্যরচনা, ভ্রমণকাহিনী, শিশুসাহিত্যসহ সাহিত্যের নানা ক্ষেত্রে রয়েছে তার সাবলীল বিচরণ। বর্তমানে বাংলাদেশের জনপ্রিয় দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক এবং কিশোর আলোর সম্পাদক হিসেবে কর্মরত আছেন। আনিসুল হকের জন্ম ১৯৬৫ সালের ৪ মার্চ নীলফামারীতে। শিশু মনোবিজ্ঞানের শিক্ষক বাবার অনুপ্রেরণায় ছোটবেলা থেকেই আগ্রহ জন্মেছিলো লেখালেখি আর ছবি আঁকায়। ১৯৮৯ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাকালীন সাহিত্যজগতে প্রবেশ করেন প্রথম কবিতার বই ‘খোলা চিঠি সুন্দরের কাছে’ প্রকাশের মধ্য দিয়ে। আনিসুল হক এর বই প্রকাশের কালটি ছিলো উত্তাল স্বৈরশাসনবিরোধী আন্দোলনের সময়। আনিসুল হক এর বই সমূহ প্রেমের প্রতি পক্ষপাত করলেও একইসাথে সেসময়ের রাজনৈতিক অস্থিরতার চিত্রও ফুটিয়ে তুলেছে। তাঁর অন্যান্য কাব্যগ্রন্থের মধ্যে উল্লেখযোগ্য হলো ‘আমি আছি আমার অনলে’, ‘আসলে আয়ুর চেয়ে বড় সাধ তার আকাশ দেখার’, এবং ‘জলরংপদ্য’। মুক্তিযুদ্ধের সত্য ঘটনা নিয়ে লেখা উপন্যাস ‘মা’, আনিসুল হক এর বই সমগ্র এর মধ্যে পাঠকের মনে সবচেয়ে বেশি দাগ কেটেছিল। এছাড়াও ‘বীর প্রতীকের খোঁজে’, ‘নিধুয়া পাথার’, ‘আয়েশামঙ্গল, খেয়া’, ‘ফাঁদ’, ‘বেকারত্বের দিনগুলিতে প্রেম’, ‘ভালোবাসা আমি তোমার জন্য কাঁদছি’, ‘ফাল্গুন রাতের আঁধারে’ তার উল্লেখযোগ্য উপন্যাস। বিভিন্ন স্বনামধন্য পত্রিকার সম্পাদকের ভূমিকা পালন করেছেন দীর্ঘদিন, এখনও লিখে যাচ্ছেন পত্রিকার কলাম। লিখেছেন বেশ কিছু টেলিভিশন নাটক ও সিনেমার চিত্রনাট্যও। কথাসাহিত্যে অবদানের জন্য বাংলা একাডেমি পুরস্কারসহ বেশ কিছু পুরস্কার পেয়েছেন বাংলা সাহিত্যের আধুনিক এই লেখক

Title : আপা তোমার আব্বাকে একটু আব্বা বলে ডাকি ও অন্যান্য
Author : আনিসুল হক
Publisher : অনুপম প্রকাশনী
ISBN : 9847015201197
Edition : 2010
Number of Pages : 110
Country : Bangladesh
Language : Bengali

আনিসুল হক জন্ম ৪ মার্চ ১৯৬৫, রংপুরের নীলফামারীতে। পিতা মো. মোফাজ্জল হক, মাতা মোসাম্মৎ আনোয়ারা বেগম। জন্মের পরেই পিতার কর্মসূত্রে তারা চলে আসেন রংপুরে। রংপুর পিটিআই সংলগ্ন পরীক্ষণ বিদ্যালয়, রংপুর জিলা স্কুল, রংপুর কারমাইকেল কলেজ আর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন তিনি। ছাত্রাবস্থা থেকেই সাহিত্য ও সাংবাদিকতার দিকে ঝুঁকে পড়েন। বিসিএস পরীক্ষা দিয়ে প্রকৌশলী হিসেবে একবার যোগ দিয়েছিলেন সরকারি চাকরিতে কিন্তু ১৫ দিনের মাথায় আবার ফিরে আসেন সাংবাদিকতা তথা লেখালেখিতেই। বর্তমানে একটি প্রথম শ্রেণির জাতীয় দৈনিকে সহযোগী সম্পাদক হিসেবে কর্মরত। সাহিত্যের প্রায় সব শাখাতেই তাঁর বিচরণ। তাঁর কলাম গদ্যকার্টুন খুবই পাঠকপ্রিয়। তাঁর উপন্যাস মা ইংরেজিতে ফ্রিডম’স মাদার নামে দিল্লি থেকে প্রকাশিত হয়েছে। উড়িষ্যা থেকে ওডিশি ভাষায়ও বেরিয়েছে এর অনুবাদ। সাহিত্যের জন্য পেয়েছেন বাংলা একাডেমি পুরস্কার, সিটি আনন্দ-আলো পুরস্কার, খালেকদাদ চৌধুরী পদক, খুলনা রাইটার্স ক্লাব পদক, কবি মোজাম্মেল হক ফাউন্ডেশন পুরস্কার, সুকান্ত পদক, ইউরো সাহিত্য পুরস্কার।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]