৬ দফা স্বাধীনতার অভিযাত্রায় বঙ্গবন্ধু (হার্ডকভার)
৬ দফা স্বাধীনতার অভিযাত্রায় বঙ্গবন্ধু (হার্ডকভার)
৳ ৬৫০   ৳ ৫৫৩
১৫% ছাড়
1 টি Stock এ আছে
Quantity  

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

৫০% ছাড়ে অর্ডার করুন 'তথ্য সাময়িকী ৪৬তম বিসিএস বিশেষ সংখ্যা' ও 'বিসিএস প্রিলিমিনারি মডেল টেস্ট'

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন ৬ দফা ঘােষণা করেন তখন বলা হয়েছিল 'আমাদের বাঁচার দাবী' ৬ দফা। আরাে পরে বলা হলাে 'আমাদের মুক্তির সনদ' ৬ দফা। দু'টিই ঠিক। আমাদের ইতিহাসের মাইল ফলক ৬ দফা। বাঙলাদেশের ইতিহাস সংক্রান্ত সব বইয়েই উল্লেখ আছে ৬ দফার। কিন্তু, আশ্চর্য ৬ দফা, ৬ দফা আন্দোলন, এর বিকাশ পরিণতি নিয়ে কোনাে বই নেই। এই অভাব পূরণের বাংলাদেশের অন্যতম ঐতিহাসিক ড. মুনতাসীর মামুন রচনা করলেন ৬ দফা : স্বাধীনতার অভিযাত্রায় বঙ্গবন্ধু। এ বছর জাতির জনকের জন্মশতবর্ষ। এ বছর পালিত হবে মুজিব বর্ষ হিসেবে। এ উপলক্ষে লেখক-প্রকাশক শ্রদ্ধার্য্য নিবেদন করলেন এ বই প্রকাশ করে।

বইটি দুটি পর্বে বিভক্ত। প্রথম পর্বে মূল রচনা, দ্বিতীয় পর্বে ৬ দফা সংক্রান্ত পত্রপত্রিকার যাবতীয় প্রতিবেদন/রচনা ১৪ ভাগে বিন্যস্ত করে সংকর করা হয়েছে। ৬ দফা : স্বাধীনতার অভিযাত্রায় বঙ্গবন্ধু ৬ দফা নিয়ে প্রথম পূর্ণাঙ্গ গ্রন্থ।

Title : ৬ দফা স্বাধীনতার অভিযাত্রায় বঙ্গবন্ধু
Author : মুনতাসীর মামুন
Publisher : মাওলা ব্রাদার্স
ISBN : 9789844101500
Edition : 2020
Number of Pages : 496
Country : Bangladesh
Language : Bengali

মুনতাসির মামুন একজন বাংলাদেশী প্রখ্যাত লেখক, ইতিহাসবিদ, পণ্ডিত, ধর্মনিরপেক্ষবাদী, কলাম লেখক এবং শিক্ষাবিদ। তিনি পাঁচ দশক ধরে নিরলসভাবে লিখে চলেছেন। তিনি ইতিহাসবিদ হিসাবে শ্রদ্ধেয়। ইতিহাস, মুক্তিযুদ্ধ, ঢাকা শহর, উনিশ শতকের প্রকাশনা ও পত্র-পত্রিকা, সিভিল ব্যুরোক্রেসি এবং তাঁর রচিত অন্যান্য বিবিধ থিম ভিত্তিক বই দেশ ও বিদেশে রেফারেন্স হিসাবে ব্যবহৃত হচ্ছে। সাহিত্যে বিশেষত্বের জন্য তাঁকে বাংলা একাডেমি সাহিত্য পুরষ্কার, একুশে পদক এবং এ দেশের অন্যান্য গুরুত্বপূর্ণ পুরষ্কার প্রদান করা হয়েছে।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]