স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু (হার্ডকভার)
স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু (হার্ডকভার)
৳ ১২০   ৳ ১০৬
১২% ছাড়
2 টি Stock এ আছে
Quantity  

বিকাশ পেমেন্টে ১৫% নিশ্চিত ক্যাশব্যাক* !! প্রতিদিন ১০০ টাকা পর্যন্ত; সর্বমোট ৩০০ টাকা

যেকোনো মূল্যের বই অর্ডার করেই জিতে নিতে পারেন ঘন্টায় ঘন্টায় ফ্রি বই

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

ভূমিকা: প্রখ্যাত সাংবাদিক, কলামিষ্ট ও সমাজবাদী তাত্ত্বিক জনাব এম. আনিসুজ্জামান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবনের বিভিন্ন দিকের ওপর আলোকপাত করে বিভিন্ন সময়ে কতগুলো প্রবন্ধ রচনা করেন। প্রবন্ধগুলো বিগত দশ বছরে দেশের বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হয়। জনাব আনিসুজ্জামানের সেই প্রবন্ধগুলোকে একত্রে সংকলিত করে আমরা পুস্তকাকারে প্রকাশ করলাম।
এই প্রবন্ধগুলোয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবনের গুরুত্বপূর্ণ দিকগুলোকে, বিশেষ করে বাঙালির স্বাধিকার আন্দোলনকে স্বাধীনতা সংগ্রামে বিকশিত করে তুলতে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভূমিকার ওপর গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়েছে। ঐতিহাসিক ৬-দফা আন্দোলন, একাত্তরের সশস্ত্র মুক্তিযুদ্ধ এবং যুদ্ধ পরিচালনায় মুজিবনগর সরকারের অসামান্য সাফল্য সম্পর্কে বিস্তারিত আলোচনা প্রবন্ধগুলোয় বিবৃত হয়েছে। প্রবীণ সাংবাদিক এম. আনিসুজ্জামান তাঁর বাস্তব অভিজ্ঞতা ও দক্ষ সাংবাদিকতার নিরিখে মুক্তিযুদ্ধের প্রধান প্রধান ঘটনাবলীকে অত্যন্ত সুনিপুণভাবে তুলে ধরেছেন। প্রবন্ধগুলোয় বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের দীর্ঘ ইতিহাসের প্রধান অধ্যায়টি অসামান্য দক্ষতার সাথে বর্ণিত হয়েছে। ফলে এটি আমাদের মুক্তিযুদ্ধের মৌল ঘটনার বাস্তব ধারাবিবরণী হিসাবে গণ্য হবে, যা-নাকি বর্তমান যুগের পাঠকদের খুবই উপকারে আসবে।
একই ঘটনা ও একই নেতার জীবন নিয়ে লিখিত হওয়ায় প্রবন্ধগুলোর মধ্যে কোনো কোনো জায়গায় পুনরুক্তি ঘটতে দেখা যাবে। কিন্তু বিভিন্ন সময়ে প্রবন্ধগুলো যেভাবে লেখা হয়েছিল, ঠিক সেইভাবে হুবহু ছাপার জন্য লেখক অনুরোধ করেছেন বিধায় কোনো রকম পরিবর্তন ছাড়াই প্রবন্ধগুলো অবিকল প্রকাশ করা হলো। প্রবন্ধগুলো যে সব তারিখে বিভিন্ন পত্রিকায় ছাপা হয়েছিল সেই তারিখগুলো প্রতিটি প্রবন্ধের শেষে উল্লেখ করা আছে।
তাড়াহুড়ো করে ছাপার কারণে বিভিন্ন জায়গায় কিছু কিছু ভুল থাকা স্বাভাবিক।
বইটিতে মুক্তিযুদ্ধের মৌল ঘটনার চমৎকার প্রতিফলন ঘটেছে বলে বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম রাজনৈতিক ইতিহাস হিসেবে, একটি প্রামান্য দলিল হিসেবে বইটি পরিগণিত হবে, এ বিশ্বাস আমাদের আছে।

Title : স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু
Author : এম. আনিসুজ্জামান
Publisher : কাকলী প্রকাশনী
ISBN : 9847013305057
Edition : 4th Edition, 2020
Number of Pages : 80
Country : Bangladesh
Language : Bengali

If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]