দারিদ্র্য দূরীকরণঃ কিছু চিন্তাভাবনা (হার্ডকভার)
দারিদ্র্য দূরীকরণঃ কিছু চিন্তাভাবনা (হার্ডকভার)
৳ ২৫০   ৳ ২১৩
১৫% ছাড়
2 টি Stock এ আছে
Quantity  

বিকাশ পেমেন্টে ১৫% নিশ্চিত ক্যাশব্যাক* !! প্রতিদিন ১০০ টাকা পর্যন্ত; সর্বমোট ৩০০ টাকা

যেকোনো মূল্যের বই অর্ডার করেই জিতে নিতে পারেন ঘন্টায় ঘন্টায় ফ্রি বই

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

জননেত্রী শেখ হাসিনার নানা ধরনের চিন্তার ফসল এ-গ্রন্থ । বাংলাদেশের রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক বিভিন্ন। বিষয়ের অনেক চিন্তা তাঁর মনে উঁকি মারে । জনজীবনে যে অস্থিরতা, অনিশ্চয়তা তা উদ্বিগ্ন করে তােলে তাঁকে। নৈতিকতাবােধ লুপ্ত হয়ে গেছে, মূল্যবােধ চলে গেছে। ব্যক্তিগত স্বার্থ আর লােভ গ্রাস করছে গােটা সমাজকে ।মানুষের প্রতি মানুষের ভালােবাসা, কর্তব্যবােধ, সহানুভূতি দিনের পর দিন কমে যাচ্ছে । এমনই পরিস্থিতি যখন সারা দেশে বিরাজ করছে তখনই এক সাগর ভালােবাসা নিয়ে গণমানুষের পাশে এসে দাঁড়ালেন গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনা। দারিদ্র্যসীমার নিচে বসবাস করছে এদেশের অধিকাংশ মানুষ । অভাবের তাড়নায় তারা বিপথগামী হয়ে ওঠে কখনাে কখনাে । কেননা তাদের সামনে কোনাে কাঙ্ক্ষিত ভবিষ্যৎ থাকে না। কোনাে স্বপ্ন থাকে না। যদিও এই সব  গণমানুষকে বারবার স্বপ্ন দেখানাে হয়েছে, সােনালি ভবিষ্যতের কথা বলা হয়েছে । কিন্তু বারবার তারা আশাহত হয়েছে। তাদের আশাহত বুকে, তাদের ভাঙা মনে নতুন করে আশা আর প্রাণের সঞ্চার জাগাতে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা তার রাজনৈতিক সংগ্রামে নিজের জীবন যেমন উৎসর্গীত করেছেন তেমনি অন্তরের তাগিদে কলম হাতে তুলে নিয়েছেন। গ্রন্থভুক্ত লেখাগুলােতে তার সত্যিকারের দেশপ্রেম ফুটে উঠেছে, মানবপ্রেম উঠে এসেছে। তাঁর রাজনৈতিক আদর্শ প্রস্ফুটিত হয়েছে। অসহায়, নিপীড়িত, বঞ্চিত গণমানুষের জন্য তিনি সবকিছু ত্যাগ করে নিরলস প্রচেষ্টায় নিয়ােজিত। এই সব ভাগ্যহত মানুষের ভাগ্যের উন্নয়নে, সমাজের অবহেলিত মানুষকে তাদের অধিকার প্রতিষ্ঠার জন্য কী ধরনের পদক্ষেপ এবং প্রচেষ্টার প্রয়ােজ তার বিশদ বর্ণনা অত্যন্ত প্রাঞ্জল ভাষায় বর্ণিত করেছেন তিনি এ-গ্রন্থে। গ্রন্থভুক্ত প্রবন্ধের প্রতি ছত্রে ছত্রে তার দরদি মনের পরিচয় পাওয়া যায় । 

শেখ হাসিনার সুচিন্তিত ও সুলিখিত প্রবন্ধগুলাে দেশের সুধীমহল কর্তৃক ইতঃপূর্বেই উচ্চ প্রশংসিত । মানুষ ও সমাজের এবং আর্থ-সামাজিক কাঠোমাের উন্নয়নে তার যুক্তি, ব্যাখ্যা, বিশ্লেষণ অত্যন্ত আকর্ষণীয় এবং যুগােপযােগী । গ্রন্থভুক্ত প্রবন্ধগুলােতে উপস্থাপিত অর্থনৈতিক দর্শন এদেশে বাস্তবায়িত ও প্রতিষ্ঠিত হলে দেশ ও দেশের মানুষ সুখ, স্বাচ্ছন্দ্য আর স্বস্তিতে বাস করতে পারবে- এটা বলা যায় নিঃসন্দেহে।

Title : দারিদ্র্য দূরীকরণঃ কিছু চিন্তাভাবনা
Author : শেখ হাসিনা
Publisher : আগামী প্রকাশনী
ISBN : 9789840429813
Edition : 8th Print, 2022
Number of Pages : 80
Country : Bangladesh
Language : Bengali

শেখ হাসিনা ওয়াজেদ (জন্ম: ২৮ সেপ্টেম্বর, ১৯৪৭) বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী। তিনি বাংলাদেশের একাদশ জাতীয় সংসদের সরকারদলীয় প্রধান এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী। তিনি বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে দীর্ঘ সময় ধরে দায়িত্ব পালন করা প্রধানমন্ত্রী।হাসিনা বিশ্বের অন্যতম সর্বোচ্চ ক্ষমতাশালী ব্যক্তি হিসেবে বিবেচিত, ফোর্বস সাময়িকীর দৃষ্টিতে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ১০০ নারীর তালিকায় ২০২০ সালে তার অবস্থান ৩৯তম


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]