সেতারে মালকোশ (হার্ডকভার)
সেতারে মালকোশ (হার্ডকভার)
৳ ৭৫০   ৳ ৫৬৩
২৫% ছাড়
6 টি Stock এ আছে
Quantity  

৯৯০ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

প্রথম অর্ডারে অতিরিক্ত ১০০ টাকা ছাড়;  ১০০০+ টাকার বই অর্ডারে। ৫০ টাকা ছাড়; ৫০০+ টাকার বই অর্ডারে। কুপন: FIRSTORDER

 

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

সেতারে মালকোশ’ উপন্যাসটি সার্বিকভাবে কিছু সম্পর্কের গল্প। এই সম্পর্কগুলাে যেমন প্রচলিত, তেমনি অপ্রচলিতও বটে। জয় এবং জয়ন্তীর দাম্পত্যজীবনকে কেন্দ্র করে উপন্যাসের আখ্যান রচিত। এই দাম্পত্য খানিকটা হাইপােথেটিক্যাল হলেও বাস্তবতা বিবর্জিত নয়। তবে সবকিছুর সঙ্গে যে বিষয়টি এই উপন্যাসে প্রাধান্য পেয়েছে, তা হলাে— বিশুদ্ধতা বা পরম সৌন্দর্য। সুন্দরের ধারণাও ব্যক্তি-স্থান-কাল-পাত্র দ্বারা সংজ্ঞায়িত। কিন্তু বিশুদ্ধ সুন্দর এসবকিছুর উর্ধ্বে। মানুষ তার বিবর্তনের ইতিহাসে সুন্দরের একটি ধারণা নির্মাণ করেছে। যার সঙ্গে হয়তাে বা সৌন্দর্যের তত্ত্বটি মিলবে না। ‘সেতারে মালকোশ’ উপন্যাসে সেই বিশুদ্ধ সৌন্দর্যের ধারণাটিকেই ফুটিয়ে তােলা হয়েছে। পরম কোনাে কিছুই আসলে বাস্তবের অনুগামী নয়; অন্তত মানুষ যে বাস্তব তৈরি করেছে। পরমের একটি নিজস্ব ধারা আছে, সবসময় সমাজ বা পৃথিবী সেটা ধারণ করতে পারে না, সমাজের মতে তা সুবিধাজনকও নয়।

‘সেতারে মালকোশ’ মানুষের ব্যক্তিজীবনের এক ধ্রুপদী সত্তার উন্মেষণ, যাকে আড়াল করেই সে অহর্নিশ বেঁচে-বর্তে থাকে। সৌন্দর্যের যে অসমান্তরাল অথচ অসীম মিলন রহিত অভিজ্ঞান রচনা করেছিলেন রবীন্দ্রনাথ ও আইনস্টাইন, তারই কোনাে এক মুহুর্তের সম্প্রসারণ মারুফ রসূলের লেখা এই উপন্যাস।

Title : সেতারে মালকোশ
Author : মারুফ রসূল
Publisher : পাঞ্জেরী পাবলিকেশন্স লিমিটেড
ISBN : 9789846345490
Edition : 1st Published, 2021
Number of Pages : 431
Country : Bangladesh
Language : Bengali

মারুফ রসূল জন্ম ১৯ ফাল্গন, ১৩৯৩: ৩ মার্চ, ১৯৮৭, ঢাকায়। লেখাপড়া গবর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল, ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়। প্রকাশিত উপন্যাস ‘একটি উপন্যাসের গল্প’ (২০১১), শূন্যের ভেতর ঢেউ’ (২০১২), ‘হৃদয়দানিতে শ্বেত অপরাজিতা’ (২০১৩), ‘ছায়াপথিকের বাতিঘর’ (২০১৪), ‘রুদ্রপ্রহর’ (২০১৫), ‘কাঁচা দুধের গন্ধ’ (২০১৭), ‘আনন্দী’ (২০১৮), ‘রক্তকিংশুক’ (২০১৯), ‘মুহূর্ত থামো, তুমি সুন্দর’ (২০১৯)। ‘কাক্ষিত মৃত্যুর খসড়া’ তার দশম উপন্যাস। ২০১৩ সালের শাহবাগ আন্দোলনের বক্তব্য-বিবৃতি ও স্মারকলিপিগুলো নিয়ে তার সম্পাদিত গ্রন্থ গণজাগরণ মঞ্চ থেকে বলছি প্রকাশিত হয় ২০১৫ সালে। প্রাণবন্ত বেকার থাকাকে জীবনের সর্বোচ্চ প্রাপ্তি বলে বিশ্বাস করেন। লেখালেখিটাকেই সহায় সম্বল বলে জ্ঞান করেন।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]