বঙ্গবন্ধু শতবর্ষে শতগল্প (হার্ডকভার)
বঙ্গবন্ধু শতবর্ষে শতগল্প (হার্ডকভার)
৳ ২১০০   ৳ ১৭৮৫
১৫% ছাড়
3 টি Stock এ আছে
Quantity  

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

‘সাংস্কৃতিক স্বাধীনতা ছাড়া রাজনৈতিক ও অর্থনৈতিক স্বাধীনতা অর্থহীন। তাই মাটি ও মানুষকে কেন্দ্র করে গণমানুষের সুপ্ত শক্তি ও স্বপ্ন এবং আশা-আকাঙ্খকে অবলম্বন করে গড়ে উঠবে বাংলার নিজস্ব সাহিত্য সংস্কৃতি।’ --শেখ মুজিবুর রহমান--
বঙ্গভূমির শ্রেষ্ঠতম সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই শ্রেষ্ঠ মানুষটিকে নিয়ে ভরে উঠেছে বাংলার শিল্প-সাহিত্যাখান । বঙ্গবন্ধুর চরিত্রের নানাদিক নিয়ে ভরে গেছে কবিতার পাতা, প্রবন্ধ-নিবন্ধ, শিল্পীর ক্যানভাস। চলচ্চিত্রও হয়েছে বেশ কয়েকটি। কিন্তু কথা-সাহিত্যের সবচেয়ে শক্তিশালী যে-শাখা অর্থ্যৎ ছোটগল্প - এই ছোটগল্প শাখায় তেমন কাজ হয়নি বললেই চলে। ‘বঙ্গবন্ধু : শতবর্ষে শতগল্প’ গ্রন্থে বঙ্গবন্ধুকে নিয়ে একশ ছোটগল্পের সংকলন। গল্পের বিষয়, ভাষা, দৃষ্টিভঙ্গি, সময়ের ঐক্য-সংযোজন-অনন্য দক্ষতায় চিহ্নিত করেছেন প্রত্যেক গল্পকার । নবীন-প্রবীনের অংশ গ্রহণে বাংলা কথাসাহিত্যের অক্ষ্যানে এটি আকরগ্রন্থ হিসেবে বিবেচিত হওয়ার|যোগ্য। শত শিল্পীর চোখে বঙ্গবন্ধু কিভাবে মূর্ত হয়েছেন—এই বইটি সেই বিষয়কেই ধারণ করেছে।

Title : বঙ্গবন্ধু শতবর্ষে শতগল্প
Author : হাসনাত আবদুল হাই
Publisher : আগামী প্রকাশনী
ISBN : 9789840425112
Edition : 1st Edition, 2020
Number of Pages : 716
Country : Bangladesh
Language : Bengali

হাসনাত আবদুল হাই লেখাপড়া করেছেন কলকাতা, ঢাকা, ওয়াশিংটন, লন্ডন ও ক্যামব্রিজে। উচ্চতর শিক্ষার বিষয় অর্থনীতি। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১৯৬৪-৬৫ সালে অর্থনীতি বিভাগে শিক্ষকতা করার পর যোগ দেন পাকিস্তান সিভিল সার্ভিসে। ১৯৯৯ সালে বাংলাদেশ সরকারের সচিবের পদ থেকে অবসর নেন।ছাত্রজীবন থেকেই লেখালেখি শুরু। এ পর্যন্ত লিখেছেন গল্পগ্রন্থ, উপন্যাস, ভ্রমণ-কাহিনি এবং প্রবন্ধসংগ্রহসহ ৭০টির বেশি গ্রন্থ। বাংলা ছাড়াও ইংরেজিতে সমাজবিজ্ঞান ও উন্নয়ন বিষয়ে লিখেছেন। ছোটগল্পের জন্য বাংলা একাডেমি পুরস্কার পেয়েছেন ১৯৭৭ সালে। সাহিত্যে অবদানের জন্য ১৯৯৪ সালে পেয়েছেন একুশে পদক। হাসনাত আবদুল হাইয়ের জন্ম ১৯৩৯ সালে।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]