মুখোশের আড়ালে (হার্ডকভার)
মুখোশের আড়ালে (হার্ডকভার)
৳ ২৫০   ৳ ২১৩
১৫% ছাড়
3 টি Stock এ আছে
Quantity  

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

৫০% ছাড়ে অর্ডার করুন 'তথ্য সাময়িকী ৪৬তম বিসিএস বিশেষ সংখ্যা' ও 'বিসিএস প্রিলিমিনারি মডেল টেস্ট'

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

চারপাশের  জিগজ্যাগ আর উন্মাতাল পপ সংস্কৃতি থেকে দূরে, শাহরিক রাজপথের আনাচকানাচে ছড়িয়ে থাকা জীবনের ছবি জ্বলে ওঠে আফসানা বেগমের গল্পে। সমাজ-বাস্তবতা ও রাজনৈতিক ঘটনাপ্রবাহের ফলে বিপর্যস্ত, দুমড়েমুচড়ে গুঁড়ো গুঁড়ো জীবনরাশির নিঃশব্দ, নিঃসঙ্গ নীল অর্কেস্ট্রা বেজে চলে সেসব কাহিনির শব্দস্রোতে।

একদিকে চলমান সমাজ-পরিস্থিতি ও শোষণ, অন্যদিকে নারীর প্রতি বৈষম্য ও পুরুষতান্ত্রিক দৃষ্টিভঙ্গির প্রতিফলন লক্ষণীয় তাঁর কাহিনিবয়নে। দৈনন্দিন যাপিতজীবন ও সমাজের রন্ধ্রে রন্ধ্রে মিশে থাকা নানা শ্রেণি-পেশার মানুষের টুকরো টুকরো সুখ-দুঃখ, অভাব-অনটন, স্বপ্ন এবং বিচূর্ণ আকাক্ষার রূপায়ণ সেগুলোতে অনিবার্য হয়ে উঠেছে। আপাতদৃষ্টিতে পারিপার্শ্বিকের বহির্তরঙ্গে উন্মুখ হয়ে ওঠে এসব কাহিনি। কিন্তু আফসানা বেগম কখনো কখনো আলো ফেলেন কাহিনির গভীরতলবর্তী আবেগগুচ্ছে। ফলে প্রচল ঘটনারাশি অথবা প্রাত্যহিক সংবাদপুঞ্জও তাঁর গল্পে রূপায়িত হয় বাস্তবাতিরিক্ত সংবেদের দ্যোতনায়। জীবনের সামূহিক লাঞ্ছনা, বিষাদ ও আনন্দ তিনি তুলে আনেন আকস্মিকতায়, খণ্ড খণ্ড সংলাপে, আবার কখনো আত্মকথনের চেতনা-প্রতিভাসে। তাতে উজ্জ্বলিত হয়ে থাকে বঞ্চিত ও নিষ্পেষিতদের প্রতি মানবিক বোধ।

ভাষার সারল্যে গ্রন্থভুক্ত কাহিনিগুলো সাবলীল, স্বতঃস্ফূর্ত। নিছক নন্দনতত্ত্বের কলাপ্রকৌশলে লেখক বাড়তি মনোনিবেশ করেননি। তবে কোনো কোনো গল্পের পটভূমি-পরিপ্রেক্ষিত এবং কথাবয়নের অন্তর্বাসনা সেই রূপাবয়বের সংকেত দেয়।

Title : মুখোশের আড়ালে
Author : আফসানা বেগম
Publisher : কথাপ্রকাশ
ISBN : 9789849553472
Edition : 1st Edition, 2022
Number of Pages : 151
Country : Bangladesh
Language : Bengali

আফসানা বেগম জন্ম : ২৯ অক্টোবর, ১৯৭২, ঢাকা।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় প্রশাসনে স্নাতক সম্মান ও স্নাতকোত্তর। নটিংহ্যাম বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক উন্নয়ন ব্যবস্থাপনায় স্নাতকোত্তর। ২০১৩ সালে নাদিন গোর্ডিমারের ঝাঁপ ও অন্যান্য গল্প অনুবাদের মাধ্যমে সাহিত্য জগতে প্রবেশ। এরপর আইজ্যাক আসিমভ, অ্যালিস মানরো, উইলিয়াম ফকনার, হুলিও কোর্তাসারসহ প্রখ্যাত লেখকদের বই অনুবাদ করেছেন। মৌলিক লেখার ক্ষেত্রে প্রথম ছোটগল্পের বই দশটি প্রতিবিম্বের পাশে বইটির জন্য ২০১৪ সালে পেয়েছেন জেমকন সাহিত্য পুরস্কার। বেদনার আমরা সন্তান (উপন্যাস), প্রতিচ্ছায়া (উপন্যাস), আমি অথবা আমার ছায়া (ছোটগল্প), দিনগত কপটতা (ছোটগল্প) তার উল্লেখযোগ্য বই। এ ছাড়া, সায়েন্স ফিকশন ও কিশোরদের জন্য লেখা উপন্যাসসহ তার গ্রন্থসংখ্যা ২১।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]