মুক্তিযুদ্ধের উপন্যাসসমগ্র (হার্ডকভার)
মুক্তিযুদ্ধের উপন্যাসসমগ্র (হার্ডকভার)
৳ ১৮০০   ৳ ১৫৩০
১৫% ছাড়
1 টি Stock এ আছে
Quantity  

বিকাশ পেমেন্টে ১৫% নিশ্চিত ক্যাশব্যাক* !! প্রতিদিন ১০০ টাকা পর্যন্ত; সর্বমোট ৩০০ টাকা

যেকোনো মূল্যের বই অর্ডার করেই জিতে নিতে পারেন ঘন্টায় ঘন্টায় ফ্রি বই

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

মঈনুল আহসান সাবেরের লেখালেখি এক প্রচণ্ড জীবনশক্তিকে ধারণ করে। বাস্তবতার ছবিই তিনি আঁকেন, কিন্তু এই আঁকার মধ্য দিয়ে আমাদের ইতিহাসের, সমাজের, জীবনের, প্রাত্যহিকতার প্রতিটি শক্তিবিন্দুকে একত্র করেন । পাঠক বোঝে এই ভূখণ্ডের কোনো টুকরো টুকরো ছবি নয়, বরং এক পূর্বাপর সম্পর্কিত, ইতিহাসের ক্রমবিবর্তনে জড়িত ও জারিত, এর আশা-নিরাশা-ভালোবাসার চিহ্নগুলো ধারণ করা চলমান আখ্যান তিনি তার লেখালেখিতে ধারণ করেন।
সাবের গতানুগতিক ধাঁচের গল্প-উপন্যাস লেখেন। তিনি স্পষ্টতই নিরীক্ষাধর্মী ও বহুমুখী । তার মতো বিভিন্ন বিষয়ে এত স্বার্থক লেখা আর কেউ লিখেছেন কি না, জানা নেই। তার লেখা কাহিনি বর্ণিত নয়, আচার কাহিনি বর্ণিতও নয় । সেখানে কাহিনি ছাড়াও, কাহিনিকে অতিক্রম করা, আরো বিশাল, আরো গভীর এক বোধের সন্ধান আমরা পাই।
তার আরো কৃতিত্ব এই যে, লেখায় নিজের কোনো ইচ্ছা, আইডিয়া, সমাধান তিনি চাপিয়ে দেন না। তিনি কারো পক্ষ নেন না, পরোক্ষভাবেও । তিনি শুধু জানিয়ে যান তার চারপাশ। কাছের ও দূরের সাবেরের বুননকৌশল ও অসাধারণ । শিল্পীর প্রয়োজনীয় নির্লিপ্তি তিনি বজায় রাখেন। নিজ শিল্পসৃষ্টির পেছনে তৃতীয় ব্যক্তি পুরুষ হয়ে থাকার এক আশ্চর্য ক্ষমতা তার আছে । মুক্তিযুদ্ধ নিয়ে মঈনুল আহসান সাবেবের লেখাগুলো নিয়েও ওপরের কথাগুলোই প্রযোজ্য ।

Title : মুক্তিযুদ্ধের উপন্যাসসমগ্র
Author : মঈনুল আহসান সাবের
Publisher : আগামী প্রকাশনী
ISBN : 9789840424894
Edition : 2020
Number of Pages : 620
Country : Bangladesh
Language : Bengali

মঈনুল আহসান সাবের জন্ম ঢাকায়। ২৬ মে ১৯৫৮। পৈত্রিক ভিটে বরিশালের পিরোজপুর। যদিও বাংলাদেশের প্রায় পুরোটাই ঘুরেছেন, গেছেন বরিশালেও, যাওয়া হয়নি ঐ পিরোজপুরে। জন্ম থেকে এখন পর্যন্ত ঢাকা শহরেই বসবাস তার। এখানেই বড় হওয়া, লেখাপড়া এবং লেখালেখির শুরু। লেখাপড়া করেছেন গভর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুল, ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে। বাবা আহসান হাবীব বাংলা সাহিত্যের প্রখ্যাত কবি। গল্প লিখেই সাহিত্যচর্চার শুরু। ছোটবেলায় ডাকটিকেট জমানো ছিল প্রিয় শখ। বেড়াতে ভালোবাসেন। সময় আর পয়সা পেলেই বেরিয়ে পড়েন। একা নয় অবশ্য, সঙ্গে থাকে স্ত্রী কেয়া ও দুই সন্তান দিব্য আর দীপ্র।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]