ডিজিটাল মার্কেটিং ক্যারিয়ার (হার্ডকভার)
ডিজিটাল মার্কেটিং ক্যারিয়ার (হার্ডকভার)
৳ ৩৫০   ৳ ২৯৮
১৫% ছাড়
3 টি Stock এ আছে
Quantity  

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

ডিজিটাল মার্কেটিংয়ে কাজ করার রয়েছে লোভনীয় সব সুবিধা। যেমন, চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে আকর্ষণীয় পে-স্কেল, স্বনির্ভর কর্মীদের রয়েছে নিজের কাজের সময়সীমা নির্ধারণের পরিপূর্ণ নিয়ন্ত্রণ। নিজের ঘরে পরিবারের সান্নিধ্যে থেকে বিশ্বের যেকোনো প্রান্তের ব্যক্তি বা প্রতিষ্ঠানের জন্য কাজ করে অর্থ উপার্জনের মজা কেবল এই খাতের উদ্যোক্তারাই উপভোগ করতে পারেন! তবে ডিজিটাল মার্কেটিং নতুন প্রজন্মের উদ্যোক্তাদের যে স্বপ্ন দেখাচ্ছে, প্রয়োজনীয় দক্ষতা অর্জন করতে না পারায় সেই স্বপ্ন আধরাই থেকে যায়। পেশাগত প্রয়োজনে ডিজিটাল মার্কেটিং নিয়ে লেখা বই খুঁজতে গিয়ে দেখেছি বাংলা ভাষায় এটি খুবই অপ্রতুল। যা কিছু রয়েছে তার কোনোটিকেই আমার কাছে পরিপূর্ণ মনে হয়নি। আমার ধারণা এসব বইয়ের বেশ কিছু পড়ে পাঠক কেবল বিভ্রান্তই হয়েছেন।

আগ্রহী পাঠক যারা সত্যিকারভাবেই ডিজিটাল মার্কেটিং শিখতে এবং এই পেশায় ক্যারিয়ার গড়তে চান তারা হয়তো এসব গাইডগুলো বাজার থেকে সংগ্রহ করে পড়েছেন এবং যথারীতি হতাশ হয়েছেন। আবার বিদেশি ভাষায় কিছু মানসম্মত বই থাকলেও বাংলা ভাষাভাষী অনেকের কাছেই তা হয়তো সহজবোধ্য হয়ে ওঠে না। এইসব সীমাবদ্ধতা কাটিয়ে উঠতেই দীর্ঘদিন ধরে মাতৃভাষায় এমন একটি বই লেখার তাগিদ অনুভব করছিলাম।
ব্যক্তিগতভাবে আমি বারো বছরেরও অধিক সময় ধরে একজন ডিজিটাল মার্কেটিং কনসালটেন্ট হিসেবে সুনামের সাথে কাজ করে আসছি। এই সময়ে আমি ২০০’র অধিক ডিজিটাল মার্কেটিং এবং এসইও প্রোজেক্ট সম্পন্ন করেছি। বিশ্বব্যাপী সমাদৃত সর্ববৃহৎ অনলাইন মার্কেটপ্লেস আপওয়ার্ক (Upwork)-এ আমার ৩৪০০০-এরও অধিক কর্মঘণ্টা, শতভাগ জব সাকসেস রেট এবং টপ রেটেড প্লাস ব্যাজ অর্জন তারই সাক্ষ্য দেয়। দয়া করে আপওয়ার্ক-এর এই ঠিকানায় 
এইটি বাংলায় রচিত আমার প্রথম বই, তাই বিশ্বের নানা প্রান্ত থেকে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের করা মূল্যায়নগুলো আমার দক্ষতার উপর আপনাকে ভরসা রাখতে সহায়তা করবে। এই দক্ষতা ও অভিজ্ঞতার সমন্বয়ে লিখিত বইটিকে আমি যথাসম্ভব সহজ ও সরল ভাষায় প্রয়োজনীয় উদাহরণ এবং যেখানে সম্ভব দিকনির্দেশনামূলক ছবি সহ সবিস্তারে বর্ণনা করার চেষ্টা করেছি। 
সময়ের চাহিদা মেটাতে গিয়ে আমাকে খুব দ্রুত এই বই লেখা শেষ করতে হয়েছে। আমার অন্যান্য বইয়ের মতো এই বইতেও আমি ব্যবহারিক বিষয়ের উপর বেশি গুরুত্ব দিয়েছি। আর যে বিষয়গুলো পাঠকের তেমন কোনো প্রয়োজন হবে না সেই বিষয়গুলোকে এড়িয়ে গিয়েছি। সম্মানিত পাঠকদের নির্ভুল, ক্রটিহীন এবং সম্পূর্ণ ক্যারিয়ারমুখী পরিপূর্ণ একটি ডিজিটাল মার্কেটিংয়ের বই উপহার দেয়ার সর্বাত্মক চেষ্টা আমি করেছি। তা সত্ত্বেও কিছু ক্রটিবিচ্যুতি থেকে যাওয়া অসম্ভব নয়। সেরকম কিছু নজরে এলে সহৃদয় পাঠকগণ মার্জনাপূর্বক সেই সমস্ত ক্রটির বিষয় জানালে পরবর্তী সংস্করণে আমি সেসব শুধরে নেওয়ার চেষ্টা করব এবং আপনাদের প্রতি কৃতজ্ঞ থাকব।
ইন্টারনেটের আবিষ্কার, উত্থান আর বিবর্তন থেকে শুরু করে বর্তমান বাজারে একজন ডিজিটাল মার্কেটারদের চাহিদা, তাদের নিয়োগের প্রস্তুতি ও প্রবণতা, দক্ষতা অর্জনের জন্য করণীয়, সমসাময়িক তথ্যউপাত্তের ভিত্তিতে কীভাবে, কখন, কোথা থেকে শুরু করবেন এই সবই যত্নসহকারে বইটিতে সন্নিবেশ করা হয়েছে। কাজেই, মনোযোগ এবং গুরুত্বসহকারে বইটি অধ্যয়ন শেষে আপনি আপনার সমস্ত অভ্যন্তরীণ দক্ষতার প্রয়োজনীয়তাগুলো জানতে পারবেন, সেইসব দক্ষতা অর্জনের লক্ষ্য নির্ধারণ করতে পারবেন, সঠিকভাবে ক্যারিয়ার পরিকল্পনা করতে পারবেন এবং সর্বোপরি আপনি আপনার পরিকল্পনা বাস্তবে রূপ দেয়ার শক্তি ও আত্মবিশ্বাস অর্জন করবেন। আর এই সবই ঘটবে ধাপে ধাপে ছোট ছোট একেকটি পদক্ষেপের মাধ্যমে।
বিশেষ করে ইংরেজি অনেক ডিজিটাল মার্কেটিং এবং এস.ই.ও সম্পর্কিত শব্দ বাংলা ভাষায় সহজভাবে উপস্থাপন করতে গিয়ে, অনেকের কিছুটা সমস্যা হতে পারে বুঝতে।, কোনো সমস্যা হলে সরাসরি আমাকে ইমেইল করতে পারেন।

ধন্যবাদ
হাসান সুমন

Title : ডিজিটাল মার্কেটিং ক্যারিয়ার
Author : হাসান সুমন
Publisher : স্বরে অ
ISBN : 9789848047484
Edition : 1st Edition, 2022
Number of Pages : 167
Country : Bangladesh
Language : Bengali

If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]