কানা দস্যু (হার্ডকভার)
কানা দস্যু (হার্ডকভার)
শিশিলিন কিশোর গোয়েন্দা সিরিজ -১০
৳ ২০০   ৳ ১৭৬
১২% ছাড়
Quantity  

বিকাশ পেমেন্টে ১৫% নিশ্চিত ক্যাশব্যাক* !! প্রতিদিন ১০০ টাকা পর্যন্ত; সর্বমোট ৩০০ টাকা

যেকোনো মূল্যের বই অর্ডার করেই জিতে নিতে পারেন ঘন্টায় ঘন্টায় ফ্রি বই

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

বনখালি গ্রামে আতঙ্কের নাম কানা দস্যু।  এই কানা দস্যু আজ চাঁদা চায় তো কাল কাউকে অপহরণ করে। কানা দস্যু নাম শুনতেই রক্ত ঠান্ডা হয়ে আসে গ্রামবাসীর।  ভয়ে কেউ কানা দস্যুর নাম মুখে আনে না।  অবাক ব্যাপার হলো কানা দস্যুকে কেউ চিনেও না।  অথচ তার দাবি মতো চলতে হচ্ছে গ্রামবাসীকে।  কেউ অমান্য করলে তার জীবন অশান্তিময় হয়ে ওঠে।  এই কানা দস্যুকে ধরতে বনখালি গ্রামে যাওয়ার সিদ্ধান্ত নেয় শিশির আর লেলিন।  গ্রামে পা রাখতে বুঝতে পারে গ্রামের জীবন স্বাভাবিক নেই।  সম্পূর্ণ গ্রাম যেন এক মৃত্যুপুরী।  তার উপর নেই ইলেকট্রিসিটি, মোবাইল নেটওয়ার্ক।  পৃথিবীর কারো সাথেই যোগাযোগ করা সম্ভব হচ্ছে না।  এমন কী, থাকার জায়গাও নেই।  সবচেয়ে সমস্যা হচ্ছে, কানা দস্যু সম্পর্কে কেউ কোনো তথ্য দিতে চায় না।  আর কীভাবে যেন কানা দস্যু সব আগে থেকেই জেনে যায়।  যেমন জেনে গেছে তাদের আগমন এবং উদ্দেশ্যের কথা।  তাই তো চিঠি দিয়ে জানিয়ে দেয়, শিশিলিনের সদস্যরা যদি ফিরে না যায় তাহলে করুণ মৃত্যুবরণ করতে হবে তাদের।  কিন্তু শিশির আর লেলিন নাছোড়বান্দা।  তারা ধরবেই কানা দস্যুকে।  কিন্তু বাস্তবতা যে বড় কঠিন! কানা দস্যুর ছায়াও খুঁজে পাওয়া যাচ্ছে না।  বরং তাদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তাদের নাকের ডগায় একটার পর একটা অপরাধ করে যাচ্ছে কানা দস্যু।  এখন তারাই বিপদগ্রস্ত, যে কোনো সময় খুন হতে পারে তারা।
শেষ পর্যন্ত কী শিশিলিনের দুই ক্ষুদে গোয়েন্দা ধরতে পেরেছিল কানা দস্যুকে? নাকি তাদের করুণ মৃত্যু বরণ করতে হয়েছিল ভয়ংকর কানা দস্যুর হাতে?

Title : কানা দস্যু
Author : মোশতাক আহমেদ
Publisher : কথাপ্রকাশ
ISBN : 9847012008423
Edition : 2019
Number of Pages : 119
Country : Bangladesh
Language : Bengali

মোশতাক আহমেদ জন্ম ৩০ ডিসেম্বর ১৯৭৫ ফরিদপুর জেলায়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগ থেকে এম ফার্ম ডিগ্রি অর্জন করেছেন। পরবর্তীকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ এবং ইংল্যান্ডের লেস্টার ইউনিভার্সিটি থেকে ক্রিমিনোলাজিতে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। কর্মজীবনে তিনি একজন চাকরিজীবী। তার উল্লেখযোগ্য সাহিত্যকর্মের মধ্যে রয়েছে- সায়েন্স ফিকশন: রোবটিজম, ক্লিটি ভাইরাস, নিহির ভালোবাসা, লাল শৈবাল, বায়োবোট নিওক্স, পাইথিন, লাল গ্রহের লাল প্রাণী, দ্বিতীয় পৃথিবী, ক্রিকি, ক্রি, লিলিপুটদের গ্রহে, লিলিপুটদের ফিরে যাওয়া, রোবো, নিকি, অণুমানব, সবুজমানব, লালমানর, রোবটের পৃথিবী, প্রজেক্ট ইক্টোপাস, গিটো, গিগো, রিরি, নিরি। সায়েন্স ফিকশন সিরিজ  রিবিট কালোমানুষ, রিবিট এবং ওরা, রিবিটের দুঃখ, শান্তিতে রিবিট। ভৌতিক: অতৃপ্ত আত্মা, প্রেতাত্মা, আত্মা, রক্ততৃষ্ণা, অভিশপ্ত আত্মা, রক্ত পিপাসা, উলু পিশাচের আত্মা। গোয়েন্দা এবং কিশোর অ্যাডভেঞ্চার : ডাইনোসরের ডিম, লাল গ্যাং, নীল মৃত্যু, ববির ভ্রমণ।স্মৃতিকথা : এক ঝলক কিংবদন্তী হুমায়ুন আহমেদ।মুক্তিযুদ্ধ: নক্ষত্রের রাজারবাগ, মুক্তিযোদ্ধা রতন। জকি তাঁর জীবনধর্মী বহুল প্রশংসিত উপন্যাস। পুরস্কার : নক্ষত্রের রাজারবাগ গ্রন্থের জন্য এইচএসবিসি কালি ও কলম সাহিত্য পুরস্কার ২০১২। বৈজ্ঞানিক কল্পকাহিনীতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ২০১৮।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]