সুস্থতার সবকথা (হার্ডকভার)
সুস্থতার সবকথা (হার্ডকভার)
৳ ৬০০   ৳ ৫১০
১৫% ছাড়
2 টি Stock এ আছে
Quantity  

বিকাশ পেমেন্টে ১৫% নিশ্চিত ক্যাশব্যাক* !! প্রতিদিন ১০০ টাকা পর্যন্ত; সর্বমোট ৩০০ টাকা

যেকোনো মূল্যের বই অর্ডার করেই জিতে নিতে পারেন ঘন্টায় ঘন্টায় ফ্রি বই

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

স্বাস্থ্যই সকল সুখের মূল-এই আপ্তবাক্য সবারই জানা। কিন্তু সেই সুখকে অর্জন করা কখনো খুব কঠিন আবার কখনো খুব সহজ। অনেকেই আছেন যাঁরা স্বাস্থ্যরক্ষার বিষয়গুলো জানেন কিন্তু মানেন না। এই না মানার জন্য কিন্তু তাঁদেরকে পুরোপুরি দায়ী করা যায় না। হয়তো তাঁদের কাছে সেই বিষয়গুলো কখনো পরিষ্কারভাবে ধরা দেয়নি। স্বাস্থ্যের বিষয়গুলো সম্পর্কে ধারণাটা একটু খোলাসা না হলে স্বাস্থ্যবিধি অনুসরণে ঠিক উৎসাহ পাওয়া যায় না। এখন তথ্যপ্রযুক্তির যুগ, চারদিকে শুধু তথ্য। কিন্তু সমস্যা হচ্ছে সেই তথ্যের মধ্যেও আছে ভুলতথ্যে চমকে দেওয়ার প্রবণতা। বিভ্রান্তিকর এইসব তথ্যের বেড়াজাল থেকে বেরিয়ে আসতে চাইলে বেছে নিতে হবে বিশ্বাসযোগ্য সঠিক তথ্য। সাধারণ সাবলীল ভাষায় স্বাস্থ্যের সঠিক তথ্য প্রকাশে নিবেদিতপ্রাণ ব্যক্তিত্ব ডা. সজল আশফাক।  গত তিন দশক ধরে লিখছেন, কথা বলছেন, প্রকাশিত গ্রন্থের সংখ্যা অর্ধশত ছাড়িয়েছে। এই বইটিতে তাঁর লেখনীর নির্যাস যেন মিশে আছে পাতায় পাতায়। বইটি পড়লেই আপনার জানা হয়ে যাবে স্বাস্থ্যের অজানা অধ্যায়।

Title : সুস্থতার সবকথা
Author : ডাঃ সজল আশফাক
Publisher : কথাপ্রকাশ
ISBN : 9789845100946
Edition : 1st Published, 2021
Number of Pages : 447
Country : Bangladesh
Language : Bengali

ডা. সজল আশফাক।  জন্ম ১৯৬৩, ১ ডিসেম্বর, বরিশাল জেলায়।  পড়াশোনা করেছেন বৃহত্তর ময়মনসিংহে।  ১৯৭৯ সালে কিশোরগঞ্জ জেলার ভৈরব কে. বি. হাই স্কুল থেকে এসএসসি এবং ১৯৮১ সালে ময়মনসিংহ থেকে এইচএসসি পাস করার পর ময়মনসিংহ মেডিক্যাল কলেজ থেকে ১৯৯০ সালে এমবিবিএস পাস করেন।  পরবর্তীতে বিএসএমএমইউ (সাবেক পিজি হাসপাতাল) থেকে নাক-কান-গলা বিষয়ে স্নাতকোত্তর ডিপ্লোমা ডিগ্রি এবং ঢাকা মেডিক্যাল কলেজ থেকে এমএস ডিগ্রি অর্জন করেন।
’৮০-র দশকের সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনের পরিচিত মুখ সজল আশফাক-এর লেখালেখি জীবনের শুরু ছড়া ও কবিতা দিয়েই।  তাঁর প্রথম ছড়া গ্রন্থ ‘লেজটি তুলে দৌড়’ প্রকাশিত হয় ১৯৯৪ সালে।  প্রথম কবিতার প্রকাশনা ‘প্রেমাঙ্গ পাখি’ বের হয় ১৯৯৮ সালে।  ছড়া-কবিতার পাশাপাশি নিয়মিত সায়েন্স ফিকশনও লিখেছেন, তাঁর প্রথম সায়েন্স ফিকশন গ্রন্থ ‘ছায়াজীব’ প্রকাশিত হয় ১৯৯৮ সালে। 
তার আগে ১৯৮৭ ও ’৮৮ সালে শিক্ষা মন্ত্রণালয় প্রবর্তিত পাবলিক লাইব্রেরি আয়োজিত একুশে সাহিত্য পুরস্কারে কবিতায় শীর্ষস্থান অধিকার করেন।  ’৯০-র দশক থেকেই স্বাস্থ্যবিষয়ক কলাম ও নিবন্ধ রচনায় বিশেষ পারদর্শিতার স্বাক্ষর রেখে আসছেন। দৈনিক জনকণ্ঠ প্রবর্তিত দেশে প্রথম স্বাস্থ্য বিভাগের সম্পাদনার দায়িত্বপ্রাপ্ত হয়ে সংবাদপত্র জগতে প্রবেশ করেন ডা. সজল আশফাক।  তারপর কাজ করেছেন দেশের বিভিন্ন জাতীয় দৈনিক ও ম্যাগাজিনে।
বর্তমানে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে নাক-কান-গলা রোগ বিশেষজ্ঞ হিসেবে পেশাগত দায়িত্বের পাশাপাশি মূলত স্বাস্থ্যবিষয়ক লেখালেখিসহ টিভিতে অনুষ্ঠান উপস্থাপনা নিয়েই ব্যস্ত।  স্বাস্থ্যবিষয়ক লেখালেখিতে অবদানের স্বীকৃতি হিসেবে ১৯৯৯ সালে পেয়েছেন আনোয়ারা-নূর পুরস্কার।  বেশ কিছু চিকিৎসা তথ্যচিত্র নির্মাণেও দক্ষতা দেখিয়েছেন তিনি। এছাড়া স্বাস্থ্য বিজ্ঞান প্রযুক্তি বিভাগে ‘ভুল জানো, ভুল মানো’ বইয়ের জন্য ১৪১৫ বাংলা সালের অগ্রণী ব্যাংক বাংলাদেশ শিশু একাডেমী সাহিত্য পুরস্কার পেয়েছেন।  স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ে এ পর্যন্ত তাঁর প্রকাশিত গ্রন্থের সংখ্যা ৪০।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]