আফগানিস্তানের কবিতা (হার্ডকভার)
আফগানিস্তানের কবিতা (হার্ডকভার)
প্রকাশনী:
বিষয়:
৳ ২০০   ৳ ১৭৬
১২% ছাড়
Quantity  

যেকোনো বই অর্ডার করলেই পাচ্ছেন একটি তথ্য সাময়িকী ফ্রি;
৪৯৯ টাকার বেশি অর্ডারে ডেলিভারি চার্জ ১ টাকা

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here


আজকের যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তান প্রাচীনকাল থেকেই এশিয়ার একটি গুরুত্বপূর্ণ অঞ্চল হিসেবে পরিচিত। বহু প্রাচীন বাণিজ্য ও বহিরাক্রমণ এই দেশের মধ্য দিয়েই সংঘটিত হয়েছে। শতাব্দীর পর শতাব্দী ধরে বহুলোক আফগানিস্তানের ভেতর দিয়ে চলাচল করেছেন এবং তাঁদের মধ্যে কেউ কেউ এখানে বসতি স্থাপন করেছেন। আফগান সৌন্দর্য উপভোগ করেছেন। দেশটির বর্তমান জাতিগত ও ভাষাগত বৈচিত্র্যও এই ইতিহাসের সাক্ষ্য দেয়।
আফগানিস্তানে বসবাসরত সবচেয়ে বড় জনগোষ্ঠী হলো পশতু জাতি। এরা আগে আফগান নামেও পরিচিত ছিল। তবে বর্তমানে আফগান বলতে কেবল পশতু নয়, বরং জাতি-নির্বিশেষে রাষ্ট্রের সব নাগরিককেই বোঝায়। এখানকার মানুষজন সচরাচর কথোপকথনের সময়ও কবিতা থেকে উদ্ধৃতি বা বাক্যাংশ ব্যবহার করে থাকেন। কাবুলে গভীর রাতের টিভি টক-শোতে রাজনীতিবিদদের মধ্যে কিংবা কোনো সুদূর প্রদেশের গ্রামবাসীর মধ্যে সামাজিক মিলনের ক্ষেত্রে কবিতা প্রাণের একটি অংশ। এখানে শিল্প-সংস্কৃতির চিরায়ত এক সম্পদ লোকগাথার চর্চা। এখানকার কবিতার রয়েছে একটি দীর্ঘ ও সমৃদ্ধ ইতিহাস।
যদিও অনূদিত তবে অনুবাদকের মুন্সিয়ানায় আফগানিস্তানের কবিতা বইয়ে বাংলাভাষার মাধুর্যসহই হাজির কবিতাগুলো। আফগানিস্তানের কবিতার সাথে পরিচয়ের পাশাপাশি এ বই বাংলাভাষী পাঠকদের কাব্যপিপাসা মেটাবে।

Title : আফগানিস্তানের কবিতা
Author : কায়েস সৈয়দ
Publisher : আদর্শ
ISBN : 9789849629726
Edition : 2022
Number of Pages : 88
Country : Bangladesh
Language : Bengali

কায়েস সৈয়দ জন্ম: ১৭ মে, বরিশালের মেহেন্দীগঞ্জ বেড়ে ওঠার অঞ্চল: বন্দরনগরী নারায়ণগঞ্জ প্রকাশিত গ্রন্থ পাবলো পিকাসোর কবিতা (ভাষান্তর কবিতা) ২০১৯ রৈখিক রক্তে হিজলফুল (কবিতা) ২০২০ চার্লস বুকোস্কির অপ্রকাশিত কবিতা: সোজা তোমার কবরে যাও (ভাষান্তর কবিতা) ২০২১ জঁ ককতোর বাছাই কবিতা: যুদ্ধ বিদ্যালয় (ভাষান্তর কবিতা) ২০২১


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]


নতুন নতুন অফার সম্পর্কে সবার আগে জানতে সাবস্ক্রাইব করুন
 
 
নতুন নতুন অফার সম্পর্কে সবার আগে জানতে সাবস্ক্রাইব করুন
 
 



Stay Connected   

Make payments via