স্বপ্নের পাখিরা (হার্ডকভার)
স্বপ্নের পাখিরা (হার্ডকভার)
প্রকাশনী:
বিষয়:
৳ ১৫০   ৳ ১৩২
১২% ছাড়
এই বইটি আর প্রকাশিত বা ছাপা হবে না বলে প্রকাশনী থেকে আমাদের জানানো হয়েছে।

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

৫০% ছাড়ে অর্ডার করুন 'তথ্য সাময়িকী ৪৬তম বিসিএস বিশেষ সংখ্যা' ও 'বিসিএস প্রিলিমিনারি মডেল টেস্ট'

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

সকলেই কবি নয়, কেউ কেউ কবি।’-এভাবেই সৃষ্টিশীল ব্যক্তিসত্তার কবিপ্রতিভাকে বুঝে নিতে চেয়েছেন জীবনানন্দ দাশ। সেই সঙ্গে অনেক রকম কবিতার কথা বলেছেন তিনি। স্বপ্নের পাখিরা বইয়ে সংকলিত সাবিহা সুলতানার অনুভব পুঞ্জ ‘অনেক রকম কবিতার কোন পর্যায়ে পড়বে, তা নিয়ে কথাবার্তা চলতে পারে। তার লেখালেখি সম্পর্কে এটুকু বলা যায় যে, প্রাণের কথা তিনি গানের মতো করে অবিরল বলে যেতে পারেন। জোর করা ভাব আর ধার করা ভাষার প্রতি সম্মোহন নেই তার।
সাবিহা সুলতানা ব্যক্তিগত অভিজ্ঞতাকে যে-প্রক্রিয়ায় শব্দের শরীরে গেঁথে দিয়েছেন, তাতে শিল্পের চেয়ে সত্যের প্রতি পক্ষপাতই অধিকতর পরিস্ফুট। কবিতার আত্মার শুদ্ধতার জন্য অবয়বের সুস্থতাও যে জরুরি, তাঁর কবিতায় তা অনেক ক্ষেত্রেই প্রত্যাখ্যাত হয়েছে। তিনি নির্বিঘ্নে নিজের আবেগ ও বিশ্বাসের আনুগত্য করেছেন। ফলে তার লেখায় কবিতার চেয়ে কবির মুখই উজ্জ্বল অবয়বে ধরা দিয়েছে। সাবিহার স্বপ্নের পাখিরা তাঁর মনের আকাশকেই নিরাপদ মনে করে, যদিও এই পাখিদের সঙ্গে অনেকেরই আত্মীয়তা তৈরি হতে পারে। এই সম্পর্কসূত্র থেকেই হয়তো রচিত হবে আরো অনেক নতুন কবিতা। তিনি বদলে যাবেন এবং বদলে নেবেন তার লেখার গতি ও গন্তব্য। সাবিহা এবং তাঁর স্বপ্নের পাখিদের জন্য শুভকামনা।
-- ড. তারেক রেজা
বাংলা বিভাগ
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

Title : স্বপ্নের পাখিরা
Author : সাবিহা সুলতানা
Publisher : আদর্শ
ISBN : 9789849266761
Edition : 2018
Number of Pages : 80
Country : Bangladesh
Language : Bengali

সাবিহা সুলতানা। ডাকনাম বেবী। জন্ম ১২ অক্টোবর ১৯৭৯, চাঁপাই নবাবগঞ্জের। নাচোল। পেশায় চিকিত্সক। পড়াশোনা করেছেন নাচোল খোরশেদ মোল্লা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, চিটাগাং ক্যান্টনমেন্ট বোর্ড হাই স্কুল, সাভার ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ, জেড এইচ শিকদার উইমেন্স মেডিকেল কলেজ। বর্তমানে বারডেম একাডেমিতে এম এস করছেন। লেখালেখি ছোটবেলা থেকে। ছন্দের প্রতি প্রবল আকর্ষণ বোধ করেন তিনি। ভাবনাগুলোকে শব্দে বন্দি করে রাখতে ভালবাসেন, নিজেকেও যুক্ত করে নেন সেই শব্দ ও ছন্দের শরীরে। ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের গর্বিত জননীশামস আনজুম ও জাফিরা আনজুম শশী। স্বামী মোহাম্মদ আলী জিন্নাহ্‌ নবীনগরের পলাশবাড়ি- পল্লীবিদুৎ সংলগ্ন হাবিব হসপিটালের স্বত্বাধিকারী। পারিবারিক ও কর্মজীবনের ব্যস্ততার ভেতর থেকে ডা. সাবিহা সুলতানা কবিতার জন্য সময় বের করে নেন। থাকতে চান কবিতার সঙ্গে।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]