বিটকয়েন (হার্ডকভার)
বিটকয়েন (হার্ডকভার)
৳ ২৬৭   ৳ ২২৭
১৫% ছাড়
5 টি Stock এ আছে
Quantity  

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

১২ মাসের তথ্য সাময়িকী (জানুয়ারী – ডিসেম্বর, ২০২৩)  এখন ৬০% ছাড়ে

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

বই পরিচিতি:
এই মুহূর্তে গোটা পৃথিবীর সবচেয়ে আলোচিত শব্দ— বিটকয়েন। বিটকয়েন নিয়ে চারিদিকে এত কথা শোনা যাচ্ছে, এর মধ্যে কোনটি যে সঠিক কোনটি বেঠিক বলা মুশকিল। 
মোস্তফা তানিম একজন খনি শ্রমিকের মতো ঘটনার খুব গভীরে গিয়েছেন। বলা চলে, বিটকয়েন ব্যাপারটির মূলে পৌঁছে গেছেন। সাত সমুদ্র মন্থন করে তুলে এনেছেন, সবচেয়ে সঠিক, খাঁটি এবং জরুরি তথ্যগুলো। বলাবাহুল্য, আংশিক কোনো তথ্য নয়, পুরো এবং হালনাগাদ তথ্য।
আমি অর্থনীতি বুঝি না। বোঝার সাহসও নেই। কিন্তু এই বইটি পড়ে তুখোড় আনন্দ পেয়েছি। মনে হচ্ছিল থ্রিলার পড়ছি। সহজ, সরল, নির্মেদ বর্ণনা— সত্যিই বিস্ময়কর। আমি এখন জোর গলায় বলতে পারব— পৃথিবীর যে অল্প কয়েকজন মানুষ বিটকয়েনের মতো জটিল ব্যাপারটি বোঝেন, আমি তাদেরই একজন। একটি ছোট্ট বই পড়ে আমি এই যোগ্যতা অর্জন করে ফেললাম। 
বাংলা ভাষার ভাণ্ডার এই বইটির মাধ্যমে সমৃদ্ধ হলো। 
দারুণ, দারুণ, এটা একটি অতি দারুণ ঘটনা।
- আশীফ এন্তাজ রবি
-লেখক, সাংবাদিক
বিট কয়েন কি? 
বিটকয়েন সাম্প্রতিককালের একটি অন্যতম আবিষ্কার, ব্লকচেইন প্রযুক্তির উপরে ভিত্তি করে তৈরী সর্বপ্রথম ক্রিপ্টো-মুদ্রা (cryptocurrency)। পৃথিবীতে ডলার, ইউরো, ইয়েন, রুপি, টাকা, ইত্যাদির মতো প্রায় দু'শ মুদ্রা রয়েছে। বিটকয়েন তাদের মতো একটি মুদ্রা, তবে এটা সফটওয়্যার হিসাবে নেটওয়ার্কে থাকে। এ সম্পর্কে নির্ভরযোগ্য এবং মজার সব তথ্য এ বইতে পাওয়া যাবে।
বইটি কেন পড়বেন?
বাংলা ভাষায় প্রকাশিত বিটকয়েনের উপর সর্বপ্রথম বই। মোস্তফা তানিমের এ বইটি পড়ার পরে বিটকয়েন, ক্রিপ্টোমুদ্রা এবং ব্লকচেইন সম্পর্কে আপনি অন্যকে বোঝাতে পারবেন, প্রশ্নের উত্তর দিতে পারবেন, নিজের জানার তেমন কিছুই বাকি থাকবে না। ভবিষ্যতে কি হতে যাচ্ছে সে বিষয়ে একটি ধারণাও পেয়ে যাবেন। এমনই সম্পূর্ণ এবং সুলিখিত বই এটি। খুবই নির্ভরযোগ্য, তথ্য বহুল বই। এমন তথ্যসমৃদ্ধ বই ইংরেজি বা অন্যকোনো ভাষাতেও খুব একটা নেই।
বইটিতে বিটকয়েন, ক্রিপ্টো-কারেন্সি এবং ব্লকচেইনের আদ্যোপান্ত অত্যন্ত সহজ-সরল ভাষায় বর্ণনা করে হয়েছে। বইটি পড়ে নিম্নোক্ত বিষয়গুলো যে কোনো পাঠক আত্মস্থ করতে পারবেন। এজন্যে এ বিষয়ে পূর্বজ্ঞান থাকার কোনোই দরকার নেই। 

Title : বিটকয়েন
Author : মোস্তফা তানিম
Publisher : আদর্শ
ISBN : 9789849665175
Edition : 2nd Edition, 2nd Print,2022
Number of Pages : 103
Country : Bangladesh
Language : Bengali

মোস্তফা তানিম লেখালেখি করছেন তিন দশক ধরে। তাঁর বেশির ভাগ গ্রন্থ বৈজ্ঞানিক কল্পকাহিনি এবং বিজ্ঞান বিষয়ক হলেও তিনি অন্যান্য জনরায় নিয়মিত লিখে থাকেন। বৈজ্ঞানিক কল্পকাহিনির মতোই তিনি শিশু-কিশোর সাহিত্য, রম্য রচনা এবং অন্যান্য অঙ্গনে পাঠকপ্রিয় হয়েছেন। লেখকদের তীর্থভূমি হিসেবে খ্যাত কচিকাঁচার আসর দিয়ে তাঁর লেখক জীবনের সূচনা। নব্বই দশকে পত্রিকার জন্য দুই হাতে লিখেছেন। এখন নিয়মিত লিখছেন প্রথম আলোতে। লেখালেখির মতো তাঁর পেশাও ভীষণভাবে বিজ্ঞানকেন্দ্রিক। বুয়েটে লেখাপড়ার পাট চুকিয়ে তিনি পাড়ি জমান মার্কিন যুক্তরাষ্ট্রে। এরপর যুক্তরাষ্ট্রের টেক্সাস এ অ্যান্ড এম বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি একটি মার্কিন আইটি কোম্পানির ভাইস প্রেসিডেন্ট হিসেবে কর্মরত আছেন। জগতের রহস্যময়তা ও যুক্তি- এই দুটি বিপরীতমুখী জিনিস তাঁকে সমানভাবে টানে। তাঁর লেখালেখিতে এই দুইয়ের সুন্দর সমন্বয় ঘটেছে। যে কারণে তাঁর সায়েন্স ফিকশন অথবা বিজ্ঞানের তথ্যমূলক গ্রন্থগুলো কেবল বিজ্ঞানের নীরস কচকচানি নয়, একই সাথে রহস্যময় জগতের সরস বর্ণনামুখর সাহিত্য। তাঁর প্রকাশিত গ্রন্থের সংখ্যা উনিশ।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]