সুলতান সালাহউদ্দিন আইয়ুবি (১-৩ খন্ড) (হার্ডকভার)
সুলতান সালাহউদ্দিন আইয়ুবি (১-৩ খন্ড) (হার্ডকভার)
৳ ২৫০০   ৳ ২১২৫
১৫% ছাড়
Quantity  

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

১২ মাসের তথ্য সাময়িকী (জানুয়ারী – ডিসেম্বর, ২০২৩)  এখন ৬০% ছাড়ে

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

সুলতান সালাহুদ্দিন আইয়ুবি; ইতিহাসের মহানায়ক; আকসা বিজয়ী সৌভাগ্যবান তারকা; বীরত্ব ও ইনসাফ প্রতিষ্ঠায় দৃষ্টান্ত স্থাপনকারী মহান সুলতান।
.
উম্মাহ যখন ক্রুসেডীয় আক্রমণে আতঙ্কিত, ইমানি চেতনার বাতিগুলো নিভু নিভু, যোগ্য নেতৃত্বের অভাবে শক্তিহীন; তখন তিনি সম্মিলিত কুফরশক্তির বিরুদ্ধে আকসা উদ্ধারে নিজেকে নিবেদিত করেন; দিন-রাত উৎসর্গ করেন জিহাদি চেতনায়—বনজঙ্গলে, পাহাড়-নদী আর মরু-সমুদ্রের কোলে। তাঁর ইমানি জোশ, দূরদর্শিতা, রাজনৈতিক প্রজ্ঞা আর যুদ্ধকৌশলের কাছে ইউরোপীয় ক্রুসেডশক্তি ধূলিসাৎ হয়ে যায়; মুসলিম উম্মাহ ফিরে পায় চেতনার উদ্দীপ্ত মশাল প্রথম কিবলা আকসা!
.
খিলাফতের দুর্বলতার সুযোগে বিশ্বমানবতার ওপর ক্রুসেডাররা যে পৈশাচিক নির্লজ্জ মহড়া প্রদর্শন করেছিলো; সালাহুদ্দিন আইয়ুবি তাঁর বীরত্ব, দয়া ও মহানুভবতার মাধ্যমে এর মোকাবিলা করেন; নৃশংসতা, হিংস্রতা ও জুলুমের পরিবর্তে প্রতিষ্ঠা করেন ইসলামের আলোকশোভা—মানবতা, সাম্য ও ইনসাফ।
.
সালাহুদ্দিন আইয়ুবির আকসা বিজয় ও ক্রুসেডযুদ্ধের আদ্যোপান্ত এক বিস্ময়কর গল্পঢঙে উপস্থাপন করেছেন উপমহাদেশের খ্যাতিমান ইতিহাসলেখক মাওলানা ইসমাইল রেহান। তাঁর রচিত কালজয়ী এই গ্রন্থ আপনাকে ইমানি চেতনায় উজ্জীবিত করবে; উম্মাহর হারানো সম্মান ও ঐতিহ্য ফিরিয়ে আনার সাহসী পদক্ষেপে অনুপ্রাণিত করবে। সুতরাং পড়ুন, মাকতাবাতুল ইসলামের ব্যতিক্রমী পরিবেশনায়—ক্রুসেড যুদ্ধে সুলতান সালাহুদ্দিন আইয়ুবি।

Title : সুলতান সালাহউদ্দিন আইয়ুবি (১-৩ খন্ড)
Author : মাওলানা ইসমাইল রেহান
Publisher : মাকতাবাতুল ইসলাম
ISBN : 9789849454616
Number of Pages : 1232
Country : Bangladesh
Language : Bengali

নাম মুহাম্মদ ইসমাইল। ‘ইসমাইল রেহান’ তার কলমি নাম। হাফেজ, মাওলানা। জন্মেছেন করাচীতে। পহেলা ফেব্রুয়ারি, ১৯৭১। বাবা আব্দুল আজিজ। তার পূর্বপুরুষরা দেশভাগের সময় ইসলামি দেশে বসবাসের জন্য পশ্চিমবঙ্গ থেকে পাকিস্তানে হিজরত করেন। করাচীর পুরনো গোলিমার এলাকায় বড় হয়েছেন। মায়ের কাছে দ্বীনিয়াত বিষয়ে পড়াশোনার পাশাপাশি স্থানীয় স্কুলে ফরমাল এডুকেশন গ্রহন করেন। ১৯৮৬ সালে বিজ্ঞান বিভাগ থেকে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন। এরপর ভর্তি হন দারুল উলুম করাচীতে। বাহাদুরাবাদের জামেয়া মা’হাদুল খলীল আল ইসলামী থেকে ১৯৯৫ সালে তাকমীল সমাপন করেন। এর মাঝে আল্লামা আবদুর রশীদ নু’মানীর শিষ্যত্ব অর্জন করেন। তারপর ২০০৬ সালে করাচী বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান নিয়ে বি.এ (সম্মান) এবং ২০১০ সালে করাচীর উর্দু বিশ্ববিদ্যালয় (FUUAST) থেকে মাস্টার্স ডিগ্রি সমাপ্ত করেন। দীর্ঘ দুই দশক ধরে শিক্ষকতা করে আসছেন। ‘যরবে মুমিন’ ও ‘রোজনামা ইসলাম’ পত্রিকায় কলাম লিখে বিখ্যাত হয়েছেন। ২০০৬ সাল থেকে ২০০৯ পর্যন্ত মাসিক সুলূক ও ইহসান পত্রিকার নির্বাহী সম্পাদক ছিলেন। শিশুদের জন্য প্রকাশিত একটি পত্রিকা ‘বাচ্চোঁ কা ইসলাম’ ও নারীদের নিয়ে প্রকাশিত ‘খাওয়াতিন কা ইসলাম’ পত্রিকার সম্পাদনা র সঙ্গেও জড়িত ছিলেন।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]