সবার জন্য ওয়ার্ডপ্রেস (পেপারব্যাক)
সবার জন্য ওয়ার্ডপ্রেস (পেপারব্যাক)
৳ ১৬০   ৳ ১৪১
১২% ছাড়
Quantity  

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

১২ মাসের তথ্য সাময়িকী (জানুয়ারী – ডিসেম্বর, ২০২৩)  এখন ৬০% ছাড়ে

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

বর্তমান বিশ্বে যেকোনো প্রতিষ্ঠান, সেটি ব্যবসা প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি প্রতিষ্ঠান কিংবা বেসরকারি প্রতিষ্ঠান― যেরকমই হোক না কেন, ওয়েব জগতে তার উপস্থিতি থাকা চাই। আর সেই উপস্থিতি জানানোর উপায় হচ্ছে ওয়েবসাইট। ইন্টারনেটে কাজের-অকাজের কত কত ওয়েবসাইট যে রয়েছে, তা গুনে শেষ করা যাবে না। তারপরেও নিত্য-নতুন ওয়েবসাইট তৈরি হচ্ছে। কোনো ওয়েবসাইটে মানুষ সরকারি সেবা নিচ্ছে, কোনো ওয়েবসাইটে খেলার আপডেট দেখছে, কোনো ওয়েবসাইটে সংবাদ পড়ছে, আবার কোনো ওয়েবসাইটে বাসের টিকেট কেটে ফেলছে। এরকম কত কাজ যে ওয়েবসাইটে গিয়ে এখন মানুষ করে, তা আমাদের কল্পনার বাইরে।
ওয়েবসাইট তৈরি করার জন্য অনেক রকম পদ্ধতি রয়েছে। কোনো পদ্ধতি সহজ, কোনো পদ্ধতি জটিল। কোনো পদ্ধতি ব্যবহার করে সাদামাটা ওয়েবসাইট তৈরি করা যায়, আবার কোনো কোনো পদ্ধতিতে অনেক বেশি ফিচারসমৃদ্ধ ওয়েবসাইট তৈরি করা যায়। ওয়েবসাইট তৈরির কাজটিকে সহজ বানানোর জন্যও নানান রকম টুলস তৈরি করা হয়েছে। এর মধ্যে অন্যতম হচ্ছে সিএমএস (CMS) বা কনটেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (Content Management System)। সিএমএস হচ্ছে ওয়েবভিত্তিক একটি সফটওয়্যার যা দিয়ে খুব সহজেই ওয়েবসাইট তৈরি ও রক্ষণাবেক্ষণ করা যায়, বিভিন্ন নতুন ফিচার যোগ করা যায়। সিএমএসগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় সিএমএস হচ্ছে “ওয়ার্ডপ্রেস (WordPress)”। এই মুহূর্তে বিশ্বের কয়েক কোটি ওয়েবসাইট ওয়ার্ডপ্রেস ব্যবহার করে তৈরি।

Title : সবার জন্য ওয়ার্ডপ্রেস
Author : মো: সাজ্জাদুল ফারুক
Publisher : দ্বিমিক প্রকাশনী
ISBN : 9789843436955
Edition : 7th Print, 2021
Number of Pages : 76
Country : Bangladesh
Language : Bengali

মোঃ সাজ্জাদুল ফারুক (ডাকনাম : রবিন)-এর জন্ম ১৯৮৪ সালের ২৭শে জুলাই ঢাকাতে। গ্রামের বাড়ি কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার কুলাসার গ্রামে। তাঁর বাবা মো:গোলাম ফারুক ছিলেন সরকারি কর্মকর্তা। তার মা একজন সরকারি কর্মকর্তা। স্ত্রী উম্মে কুলসুম এবং পুত্র আয়নান ফারুককে নিয়ে তিনি বর্তমানে সুইডেনে বসবাস করছেন।
লেখাপড়া করেছেন আইডিয়াল স্কুল, নটর ডেম কলেজ এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বুয়েট)-এ। ২০০৭ সালে বুয়েট থেকে কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে পাস করেছেন। বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন বিভিন্ন প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। বর্তমানে সুইডেনে Cabonline নামক একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠানে সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করছেন।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]