দশম জাতীয় সংসদ নির্বাচন - ২০১৪ প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের তথ্যাবলি (হার্ডকভার)
দশম জাতীয় সংসদ নির্বাচন - ২০১৪ প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের তথ্যাবলি (হার্ডকভার)
৳ ১৫০০   ৳ ১২৭৫
১৫% ছাড়
Quantity  

বিকাশ পেমেন্টে ১৫% নিশ্চিত ক্যাশব্যাক* !! প্রতিদিন ১০০ টাকা পর্যন্ত; সর্বমোট ৩০০ টাকা

যেকোনো মূল্যের বই অর্ডার করেই জিতে নিতে পারেন ঘন্টায় ঘন্টায় ফ্রি বই

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

“এটি একটি অত্যন্ত আনন্দের বিষয় যে, দশম জাতীয় সংদস নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের হলফনামায় প্রদত্ত তথ্যের বিশ্লেষণ এবং প্রার্থীদের মধ্যে যাঁরা ২০০৮ সালে প্রতিদ্বন্দ্বিতা করেছেন তাঁদের তথ্যের তুলনামূলক বিশ্লেষণ নিয়ে সুজন-এর উদ্যোগে একটি বই প্রকাশিত হতে যাচ্ছে। এর আগে সুজন-এর উদ্যোগে নবম জাতীয় সংসদ (২০০৮) ও তৃতীয় উপজেলা পরিষদ নির্বাচনে (২০০৯) প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের তথ্যের বিশ্লেষণ নিয়ে দুটি বই প্রকাশ করা হয়।

দশম জাতীয় সংসদ নির্বাচনটি একতরফা হলেও এতে অন্তর্ভুক্ত তথ্যগুলো ঐতিহাসিক গুরুত্ব রয়েছে। তথ্যগুলো ভবিষ্যতে গবেষকেরা কাজে লাগাতে পারবেন। অনুসন্ধানী প্রতিবেদন তৈরির জন্য তথ্যগুলো গণমাধ্যমেরও কাজে লাগবে। বাংলাদেশের নির্বাচন-প্রক্রিয়া তথা রাজনীতির সঙ্গে জড়িত ব্যক্তিরা তথ্যগুলোকে রেফারেন্স হিসেবে ব্যবহার করতে পারবেন। এছাড়া রাজনৈতিক দলগুলোও তাদের সম্ভাব্য প্রার্থীদের ডেটাবেজ তৈরিতে প্রকাশনাটির সহায়তা নিতে পারে। স্বার্থসংশ্লিষ্ট এসব ব্যক্তির প্রকাশনাটি কাজে লাগলেই সুজন-এর বই প্রচেষ্টাকে সফল বলে মনে করবো।”
-ড. এটিএম শামসুল হুদা ( সাবেক প্রধান নির্বাচন কমিশনার,  বাংলাদেশ নির্বাচন কমিশন)

Title : দশম জাতীয় সংসদ নির্বাচন - ২০১৪ প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের তথ্যাবলি
Author : ড. বদিউল আলম মজুমদার
Publisher : আগামী প্রকাশনী
ISBN : 9789840426263
Edition : 1st Edition, 2022
Number of Pages : 320
Country : Bangladesh
Language : Bengali

ড. বদিউল আলম মজুমদার একজন অর্থনীতিবিদ, স্থানীয় সরকার ও নির্বাচন বিশেষজ্ঞ এবং একজন উন্নয়নকর্মী । বর্ণাঢ্য কর্মময় জীবনের বর্তমান পর্যায়ে ‘দি হাঙ্গার প্রজেক্ট'-এর গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট ও কান্ট্রি ডিরেক্টর। এছাড়া তিনি নাগরিক সংগঠন 'সুজন-সুশাসনের জন্য নাগরিক’-এর প্রতিষ্ঠাতা সম্পাদক হিসেবে গণতান্ত্রিক অগ্রযাত্রাকে অব্যাহত ও অর্থবহ করার লক্ষ্যে অগ্রণী ভূমিকা পালন করে চলেছেন। একইসঙ্গে তিনি জাতীয় কন্যাশিশু অ্যাডভােকেসি ফোরাম’-এর প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। ড. বদিউল আলম মজুমদার ১৯৪৬ সালে কুমিল্লা জেলার লাকসাম উপজেলায় জন্মগ্রহণ করেন। ছাত্র রাজনীতির সাথে যুক্ত থেকে তিনি ৬২'র শিক্ষা আন্দোলন, ৬৬'র ছয় দফা ও ঊনসত্তরের গণআন্দোলনে অত্যন্ত বলিষ্ঠ ভূমিকা রাখেন। ১৯৬৯-৭০ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। পরবর্তীতে স্কলারশিপ নিয়ে তিনি উচ্চশিক্ষার জন্য যুক্তরাষ্ট্রে গমন করেন। ড. বদিউল আলম মজুমদার 'ক্ল্যারমন্ট গ্র্যাজুয়েট স্কুল থেকে মাস্টার্স এবং কেইস। ওয়েস্টার্ন রিজার্ভ ইউনিভার্সিটি থেকে অর্থনীতিতে পিএইচডি ডিগ্রি লাভ করেন। এরপর তিনি ১৯৭৭ সাল থেকে ১৯৯১ সাল পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রের সিয়াটোল ইউনিভার্সিটি, সেন্ট্রাল ওয়াশিংটন ইউনিভার্সিটি ও ওয়াশিংটন স্টেট ইউনিভার্সিটিতে অধ্যাপনা করেন । এছাড়া তিনি মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা'-তেও দায়িত্ব পালন করেন । ১৯৯১ সালে ড. বদিউল আলম মজুমদার দেশে ফিরে আসেন। দেশে ফিরে তিনি সুশাসন প্রতিষ্ঠা এবং ক্ষুধামুক্ত, আত্মনির্ভরশীল। বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে ‘দি হাঙ্গার প্রজেক্ট’ ও ‘সুজন’-এর সাথে যুক্ত থেকে নিরলসভাবে কাজ করে চলেছেন। বদিউল আলম মজুমদার বাংলাদেশের বহুল পরিচিত একটি নাম । তিনি জাতীয় দৈনিকগুলােতে নিয়মিত কলাম লিখে থাকেন, টেলিভিশন টক শাে’-তে রাজনৈতিক বিশ্লেষক হিসেবে অংশগ্রহণ করেন এবং সম-সাময়িক বিষয়ে গণমাধ্যমে মতামত প্রকাশ করেন। ইতিমধ্যে ড. বদিউল আলম মজুমদারের বাংলাদেশের নির্বাচন, রাজনীতি, সংবিধান ও স্থানীয় সরকারব্যবস্থা নিয়ে তাঁর রচিত ১২টি এবং সম্পাদিত ৬টি গ্রন্থ প্রকাশিত হয়েছে।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]