একাদশ জাতীয় সংসদ নির্বাচন - ২০১৮ প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের তথ্যাবলি (হার্ডকভার)
একাদশ জাতীয় সংসদ নির্বাচন - ২০১৮ প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের তথ্যাবলি (হার্ডকভার)
৳ ৪০০০   ৳ ৩৪০০
১৫% ছাড়
Quantity  

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

“বর্তমান গ্রন্থটি একটি ঐতিহাসিক দলিল। ২০১৮ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের সম্পর্কে আটটি গুরুত্বপূর্ণ তথ্য এই গ্রন্থে সন্নিবেশ করা হয়েছে। এই তথ্যাবলি প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা, রুজুকৃত ফৌজদারি মামলা (যদি থাকে), মামলার ফলাফল, পেশা, আয়ের উৎস, নির্ভরশীলতের সম্পদ, দায়-দেনা ইত্যাদি সংক্রান্ত। ভোটারদের জন্য প্রার্থী সম্পর্কে এই মৌলিক তথ্যাবলি অতি গুরুত্বপূর্ণ। তারা তথ্যাদি বিবেচনায় এনে সচেতনভাবে তাদের ভোটের অধিকার প্রয়োজ করতে পারেন।

ভোটারদের এই ক্ষমতায়ন সৎ ও যোগ্য প্রতিনিধি নির্বাচনে ও দেশে সুশাসন প্রতিষ্ঠায় অশেষ তাৎপর্যপূর্ণ। প্রার্থীদের সম্পর্কে তথ্য প্রাপ্তির এই অধিকার সহজে প্রতিষ্ঠিত হয়নি। সুজনকে আন্দোলন গড়ে তুলতে হয়েছে, হাইকোর্টের নির্দেশ বাস্তবায়নের জন্য আইনি লড়াই করতে হয়েছে। তাদের দৃঢ় প্রত্যয়, সাহস ও অব্যাহত প্রচেষ্টার জন্য আমি সুজনকে সাধুবাদ জানাই।”
-মোহাম্মদ আবু হেনা (সাবেক প্রধান নির্বাচন কমিশনার, বাংলাদেশ নির্বাচন কমিশন)

Title : একাদশ জাতীয় সংসদ নির্বাচন - ২০১৮ প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের তথ্যাবলি
Author : ড. বদিউল আলম মজুমদার
Publisher : আগামী প্রকাশনী
ISBN : 9789840426737
Edition : 1st Edition, 2022
Number of Pages : 844
Country : Bangladesh
Language : Bengali

ড. বদিউল আলম মজুমদার একজন অর্থনীতিবিদ, স্থানীয় সরকার ও নির্বাচন বিশেষজ্ঞ এবং একজন উন্নয়নকর্মী । বর্ণাঢ্য কর্মময় জীবনের বর্তমান পর্যায়ে ‘দি হাঙ্গার প্রজেক্ট'-এর গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট ও কান্ট্রি ডিরেক্টর। এছাড়া তিনি নাগরিক সংগঠন 'সুজন-সুশাসনের জন্য নাগরিক’-এর প্রতিষ্ঠাতা সম্পাদক হিসেবে গণতান্ত্রিক অগ্রযাত্রাকে অব্যাহত ও অর্থবহ করার লক্ষ্যে অগ্রণী ভূমিকা পালন করে চলেছেন। একইসঙ্গে তিনি জাতীয় কন্যাশিশু অ্যাডভােকেসি ফোরাম’-এর প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। ড. বদিউল আলম মজুমদার ১৯৪৬ সালে কুমিল্লা জেলার লাকসাম উপজেলায় জন্মগ্রহণ করেন। ছাত্র রাজনীতির সাথে যুক্ত থেকে তিনি ৬২'র শিক্ষা আন্দোলন, ৬৬'র ছয় দফা ও ঊনসত্তরের গণআন্দোলনে অত্যন্ত বলিষ্ঠ ভূমিকা রাখেন। ১৯৬৯-৭০ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। পরবর্তীতে স্কলারশিপ নিয়ে তিনি উচ্চশিক্ষার জন্য যুক্তরাষ্ট্রে গমন করেন। ড. বদিউল আলম মজুমদার 'ক্ল্যারমন্ট গ্র্যাজুয়েট স্কুল থেকে মাস্টার্স এবং কেইস। ওয়েস্টার্ন রিজার্ভ ইউনিভার্সিটি থেকে অর্থনীতিতে পিএইচডি ডিগ্রি লাভ করেন। এরপর তিনি ১৯৭৭ সাল থেকে ১৯৯১ সাল পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রের সিয়াটোল ইউনিভার্সিটি, সেন্ট্রাল ওয়াশিংটন ইউনিভার্সিটি ও ওয়াশিংটন স্টেট ইউনিভার্সিটিতে অধ্যাপনা করেন । এছাড়া তিনি মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা'-তেও দায়িত্ব পালন করেন । ১৯৯১ সালে ড. বদিউল আলম মজুমদার দেশে ফিরে আসেন। দেশে ফিরে তিনি সুশাসন প্রতিষ্ঠা এবং ক্ষুধামুক্ত, আত্মনির্ভরশীল। বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে ‘দি হাঙ্গার প্রজেক্ট’ ও ‘সুজন’-এর সাথে যুক্ত থেকে নিরলসভাবে কাজ করে চলেছেন। বদিউল আলম মজুমদার বাংলাদেশের বহুল পরিচিত একটি নাম । তিনি জাতীয় দৈনিকগুলােতে নিয়মিত কলাম লিখে থাকেন, টেলিভিশন টক শাে’-তে রাজনৈতিক বিশ্লেষক হিসেবে অংশগ্রহণ করেন এবং সম-সাময়িক বিষয়ে গণমাধ্যমে মতামত প্রকাশ করেন। ইতিমধ্যে ড. বদিউল আলম মজুমদারের বাংলাদেশের নির্বাচন, রাজনীতি, সংবিধান ও স্থানীয় সরকারব্যবস্থা নিয়ে তাঁর রচিত ১২টি এবং সম্পাদিত ৬টি গ্রন্থ প্রকাশিত হয়েছে।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]