বেওয়ারিশ মানুষ ও ক্ষুধার্ত সারমেয় (হার্ডকভার)
বেওয়ারিশ মানুষ ও ক্ষুধার্ত সারমেয় (হার্ডকভার)
৳ ৪০০   ৳ ৩৪০
১৫% ছাড়
Quantity  

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

৫০% ছাড়ে অর্ডার করুন 'তথ্য সাময়িকী ৪৬তম বিসিএস বিশেষ সংখ্যা' ও 'বিসিএস প্রিলিমিনারি মডেল টেস্ট'

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

‘বেওয়ারিশ মানুষ ও ক্ষুধার্ত সারমেয়' এই সমাজ ও সমাজের মানুষগুলোর চিত্র। জীবনের যে অন্ধকারকে ঢেকে রাখা হয় অথবা সংগোপনে যে জীবন লালন করি আমরা তারই ঘনিষ্ট রূপ উঠে এসেছে এ গ্রন্থের গল্পগুলোয়। নদীভাঙা মানুষ, তাদের বেঁচে থাকার সংগ্রাম, প্রান্তীক মানুষগুলোকে নিয়ে সমাজের নানা খেলা, ধর্মের নামে মানুষের ওপর চাপিয়ে দেয়া খড়গ মুনাফার জন্য ধর্মের ব্যবহার আর সংসার নামক মোহে ফেলে নারীর শরীরভোগ রোকেয়ার গল্পে উঠে এসেছে সমাজের নির্মম চিত্র হয়ে।
সমাজ এবং জীবনকে আঁকতে গিয়ে রোকেয়া এনেছেন দেশভাগ, ধর্ম আর মানুষের সাথে মানুষের বিভেদ আর মাটি সংলগ্ন মানুষের গল্প। এই বিভেদ আর বৈষম্যে দলিত মানবতা উঠে এসেছে সাম্প্রতিক সময়ের কথন হয়েও। তাই রোকেয়া লিখেন করোনার গল্প, মাটি থেকে মানুষের উচ্ছেদের গল্প আর ক্ষুধার্ত মানুষ ও কুকুরের এক কাতারে দাঁড়ানোর করুণ কথা। এই সব গল্প আঙুল দিয়ে দেখিয়ে দেয় হঠকারী সমাজে আর মানুষের বিচিত্র রূপ। ‘বেওয়ারিশ মানুষ ও ক্ষুধার্ত সারমেয়' একের পর এক উন্মোচন করে যেতে থাকে আমাদের চারপাশের দেখা জগতের অদেখা গল্প, মানুষের মুখোশ ঢাকা অবয়ব। কখনও কখনও এসব গল্প আমাদের আত্মকথন বলে ভুল হয়। মনে হয় গল্পগুলো আমার, আমাদের, অথবা আমাদেরই কোনো কাছের মানুষের। তাই গল্পগুলো পাঠককে একাত্ম করে তাদের পরিচিত সমাজ ও সমাজের ক্ষতগুলোর সাথে।
রোকেয়া ইসলামের গল্পগ্রন্থ 'বেওয়ারিশ মানুষ ও ক্ষুধার্ত সারমেয়' জীবনের আলো অন্ধকারের ভেতর দিয়ে আলো ফেলে জীবনের দিকে। আমাদের হাত ধরে নিয়ে যায় মানুষের জীবন পিপাসার কাছে।
গল্পগুলো তাই গল্প নয়, খণ্ড খণ্ড জীবন ও জীবনের গভীর সত্যের উন্মোচন।

Title : বেওয়ারিশ মানুষ ও ক্ষুধার্ত সারমেয়
Author : রোকেয়া ইসলাম
Publisher : তাম্রলিপি
Edition : 1st Edition, 2023
Number of Pages : 126
Country : Bangladesh
Language : Bengali

রােকেয়া ইসলাম জন্ম ৪ ফেব্রুয়ারি ১৯৫৯, টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার সিংজোড়া গ্রামে। মা মরহুমা রিজিয়া ইসলাম। বাবা মরহুম আলহাজ্ব মীর নুরুল ইসলামা মুক্তিযােদ্ধা আলহাজ্ব আসাদুজ্জামান আরজু তার জীবনসাথী। স্ব স্ব ক্ষেত্রে সফল তিন পুত্র কন্যার জননী। তিনি ‘ডাইনামিক কিন্ডার গার্ডেন-এর প্রতিষ্ঠাতা অধ্যক্ষ। অনিয়মিতভাবে কলামও লিখেন বিভিন্ন জাতীয় দৈনিকে। লেখালেখির জন্য পেয়েছেন নজরুল সম্মাননা পদক ও ড. আশরাফ সিদ্দিকী স্বর্ণ পদক, অরণি গল্প প্রতিযােগিতা পদক, কবি সুভাষ মুখোপাধ্যায় পদক (পশ্চিমবঙ্গ)। বাংলা একাডেমিসহ বেশ কয়েকটি সংগঠনের সদস্য। প্রকাশিত গ্রন্থসমূহ : স্বর্গের কাছাকাছি (গল্প)-১৯৯৫, আকাশ আমার আকাশ (কবিতা)-২০০৪, ছুঁয়ে যায় মেঘের আকাশ (গল্প)-২০০৬, তুমি আমি তেপান্তর (গল্প)-২০০৮, তবুও তুমিই সীমান্ত (গল্প)-২০১০, জ্যোৎস্না জলে স্নান সন্ধ্যা-২০১১, কলকাতা থেকে (কবিতা) দীপ্র তাজরী ও আপুজানের (শিশুতােষ গল্প)-২০১১, একবার ডাক সমুদ্র বলে। কেন ডাকো বারেবার। বিভিন্ন চ্যানেলে প্রচারিত নাটকসমূহ : পায়ের তলে বান ভাসি, চাপাখালা, বসন্ত তােমারই, সুন্দর সকালের জন্য, মেঘ ভাঙ্গা রােদ, বৈশাখ এলাে আনন্দ নিয়ে, মধুর আমার মায়ের হাসি, সংসার সমুদ্রে (ধারাবাহিক) কর্ণেল ভিলা, রূপালী পর্দায় দেখুন, টুক পলানতি টুক, রাজা বাদশার কারবার, একজন সৈয়দ ও খােশনবিশের তােলপাড়, মির্জা বনাম তালুকদার, মেম্বর সাব, মুন্সিবাড়ি, রঙের সংসার (ধারাবাহিক), বারবার ফিরে আসে, চলচ্চিত্র কাহিনী ; হৃদয়ে একাত্তর, ভালবাসা ছাড়া কেউ কি বাঁচে।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]