উপমহাদেশের শ্রেষ্ঠ দশ রাজনীতিবিদ (হার্ডকভার)
উপমহাদেশের শ্রেষ্ঠ দশ রাজনীতিবিদ (হার্ডকভার)
৳ ৬০০   ৳ ৫১০
১৫% ছাড়
2 টি Stock এ আছে
Quantity  

প্রথম অর্ডারে অতিরিক্ত ৫০ টাকা ছাড়; মাত্র ৬০০ টাকার অর্ডারে। কুপন: FIRSTORDER

৭৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ফ্রি ডেলিভারি !! কুপন: FREEDELIVERY

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

২৫% ক্যাশব্যাক  (১০০০ টাকা পর্যন্ত) - সিটি এমেক্স ক্রেডিট কার্ড পেমেন্টে

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

ভারতীয় উপমহাদেশ বর্তমানে তিনটি স্বাধীন দেশ-বাংলাদেশ, ভারত ও পাকিস্তান নামে বিশ্ব মানচিত্রে সার্বভৌম রাষ্ট্র হিসেবে পরিচিত। এর রয়েছে দীর্ঘ ধর্মীয়, সাংস্কৃতিক ও রাজনৈতিক ইতিহাস। এ দেশে ধর্মবিস্তার, সম্পদ লুণ্ঠন, বাণিজ্য করতে এসেছে। আরব, মধ্য এশিয়ান ও ইউরোপিয়ানরা। সবশেষে ব্রিটিশরা ব্যাবসার উদ্দেশ্যে ভারতে এলেও পরবর্তী সময়ে দেশীয় বিশ্বাসঘাতকদের সঙ্গে নিয়ে রাষ্ট্রক্ষমতা দখল করেছে। ব্রিটিশদের ভারতবর্ষ থেকে বিতাড়ন করতে শুরু হয় আন্দোলন-সংগ্রাম। আন্দোলন মানেই নেতা-কর্মী, জেল-জুলুম, অত্যাচার, ত্যাগ, মহত্ত্ব, বীরত্ব, বিশ্বাসঘাতকতা, বুদ্ধি-কৌশল ও দূরদর্শিতার খেলা। দীর্ঘ ১৯০ বছরের ব্রিটিশ শাসনের বিরোধিতায় বহু রাজনীতিবিদ ও মহান নেতার জন্ম হয়েছে। ভারতবর্ষ ভাগ হয়ে ভারত ও পাকিস্তান নামক দুটি রাষ্ট্রের জন্ম হলেও অচিরেই পাকিস্তান ভেঙে পাকিস্তান ও বাংলাদেশের উদ্ভব হয়। এই তিনটি দেশ সৃষ্টিতে যেসব নেতা অবদান রেখেছেন তাদের মধ্য থেকে ১০ জনকে নির্বাচন করে আলোচ্য গ্রন্থটি রচনা করা হয়েছে। আলোচ্য নেতাদের নিয়ে অনেক গ্রন্থ রচিত হলেও এই গ্রন্থে তাঁদের জীবন, কর্ম ও অবদানকে নতুন আঙ্গিকে উপস্থাপন করা হয়েছে। গতিশীল জীবন ও কর্মপ্রবাহে দীর্ঘ কিছু পড়ার সময় ও ধৈর্য অনেকের না-থাকলেও জানার অদম্য ইচ্ছে রয়েছে। বাস্তব এসব দিক। বিবেচনায় নিয়ে উপমহাদেশের শ্রেষ্ঠ দশ রাজনীতিবিদ গ্রন্থটি গ্রন্থনা করা হয়েছে, যা পাঠকের ভালো লাগবে বলে আশা করা যায়।

Title : উপমহাদেশের শ্রেষ্ঠ দশ রাজনীতিবিদ
Author : ড. ডি. এম. ফিরোজ শাহ্‌
Publisher : আগামী প্রকাশনী
ISBN : 97898480047015
Edition : 1st Published, 2021
Number of Pages : 256
Country : Bangladesh
Language : Bengali

ড. ডি. এম. ফিরোজ শাহ্ । জন্ম : ১ আগস্ট ১৯৬৯, কুতুবপুর, শিবচর, মাদারীপুরে। স্বনামধন্য চিকিৎসক পিতা ডা. মমিন উদ্দিন আহমেদ এবং মা রহিমা বেগমের ষষ্ঠ সন্তান ।
পেশা অধ্যাপনা। একজন শিক্ষক-প্রশিক্ষক হিসেবে দেশব্যাপী সুখ্যাতি থাকলেও ভালো লাগে নজরুলের দুরন্তপনা, শরৎচন্দ্রের বোহেমিয়ান জীবন, বুদ্ধদেবের নিসর্গ আর সৈয়দ মুজতবা আলীর দেশভ্রমণ । এশিয়া, ইউরোপ ও আমেরিকার বহু দেশসহ বাংলাদেশের আনাচে-কানাচে ঘুরে বেড়িয়েছেন। মধ্যরাতের সুনসান নীরবতা আকর্ষণ করে প্রবলভাবে, খরতাপে ভিজতে ভালো লাগে, পাহাড়ের উচ্চতা আশা জাগায়, সমুদ্রের গভীরতা ভাবতে শেখায়। নদী-নারী-প্রকৃতি নিয়ে তার কৃতি । মানবমন, দ্বন্দ্ব, সংঘাত, প্রেম, ঈর্ষা আর আশাএসবের প্রতি নিগূঢ় ভালোবাসা। নানা ধরনের রচনার সংখ্যা প্রায় ৩৫টি। বনলতা সাহিত্য পর্ষদ থেকে যৌথভাবে তিনটি গ্রন্থ প্রকাশিত হয়েছে: সোনালী ডানার চিল (গল্প-কাব্যগ্রন্থ), শিশিরের শব্দ (কাব্যগ্রন্থ), ভিজে মেঘের দুপুরে (গল্পগ্রন্থ)। আগামী প্রকাশনী থেকে ২০০৬ সালে প্রকাশিত হয় আলোচিত গল্পগ্রন্থ হৃদয়ে রক্তক্ষরণ এবং ২০০৭ সালে ইরাবতী। ২০১৯ সালে তার আলোচিত ভ্রমণকাহিনি ফিলিপাইন: রহস্যঘেরা এক মায়াবী দ্বীপরাষ্ট্র এবং ২০২০ সালে বঙ্গবন্ধুর শিক্ষাদর্শন আগামী প্রকাশনী থেকে প্রকাশিত হয়। বর্তমানে তিনি সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, ঢাকায় কর্মরত।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]


নতুন নতুন অফার সম্পর্কে সবার আগে জানতে সাবস্ক্রাইব করুন
 
 
নতুন নতুন অফার সম্পর্কে সবার আগে জানতে সাবস্ক্রাইব করুন
 
 

PBS


Stay Connected   

Make payments via