Bonus & Bonus-2 (Two Books Together) (পেপারব্যাক)
Bonus & Bonus-2 (Two Books Together) (পেপারব্যাক)
৳ ৬০০   ৳ ৩৯৫
৩৪% ছাড়
9 টি Stock এ আছে
Quantity  

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

১২ মাসের তথ্য সাময়িকী (জানুয়ারী – ডিসেম্বর, ২০২৩)  এখন ৬০% ছাড়ে

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here
প্যাকেজ বিবরণ
SL Product Name Category MRP Discount Sale Price
1 Bonus Bonus ভাষা শিক্ষা 280 Tk 37 % 178 Tk
2 Bonus-2 Bonus-2 ভাষা শিক্ষা 320 Tk 15 % 272 Tk
আলাদাভাবে সর্বমোট মূল্য 600 Tk 25 % 450 Tk
(-) বান্ডল ডিসকাউন্ট 55 Tk
অফার মূল্য 34% 395 Tk

Bonus:
এই বইটির উদ্দেশ্য ইংরেজি শেখানো নয়, বইটির উদ্দেশ্য ইংরেজিতে উৎসাহী করে তোলা। ইংরেজির যে word গুলো আমার কাছে চমকপ্রদ, রহস্যময়, জটিল ও মজার বলে মনে হয়েছে তার কিছু এখানে তুলে ধরা হয়েছে।
ইংরেজি বিদেশি ভাষা, এই ভাষা আমাদের আয়ত্বে আনা একটা কঠিন সমস্যা । কখনও বানান ভুল হয়ে যায় আবার কখনও word এর অর্থও ভুলে যায়। এ সব সমস্যাগুলোর আংশিক এমনভাবে বেছে নেয়া হয়েছে যে ইংরেজির জ্ঞান খুব বেশি নাহলেও কোনো সমস্যা নেই, যেকেউ সহজে মনে রাখতে পারবে। সত্যি কথা বলতে কি, কিছু কিছু সমস্যা আসলে খাঁটি ইংরেজির সমস্যা নয়-যুক্তিতর্কের সমস্যা । আমি নিজে সেগুলোর পেছনে দীর্ঘ তিন বছর সময় ব্যয় করে পাঠকের সামনে তুলে ধরার চেষ্টা করেছি। ।
এই বইয়ের প্রতিটি পর্বে যুক্তি, উপমা ও গল্পের মাধ্যমে প্রতিটি word কে এমনভাবে তুলে ধরা হয়েছে, সেগুলোতে একবার চোখ বুলিয়ে গেলে যে কেউ মজা পাবে, ইংরেজি-দক্ষতা বৃদ্ধি করার জন্য এর চেয়ে মজার কোনো যুক্তি ব্যবহার করা যায় বলে আমার জানা নেই।
বলা প্রয়োজন, এখানে সবকিছুই আমার নিজের সংগ্রহ। একজন পাঠক যদি এই বইটি পড়ে ইংরেজিতে উৎসাহী হন, আমি মনে করব আমার পরিশ্রমটুকু কাজে লেগেছে-আমি সার্থক।
আমি মনে প্রাণে বিশ্বাস করি, Yes, No, Very good ও Bonus শব্দগুলো যেমন আমরা বাংলা শব্দের মতো বলে থাকি, তদ্রুপ প্রচ্ছদের শব্দ গুলোসহ আমার বই থেকে অনেক শব্দও ভবিষ্যতে বাংলা শব্দের মতো ব্যবহার করা হবে। যা আমাদের ইংরেজি ভাষাকে সহজ হতে সহজতর করার জন্য সাহায্য করবে এবং এই ভাষা শেখায় সকলকে আরো উৎসাহী করবে।

Bonus-2:
ভূমিকাঃ 
প্রিয় পাঠক, আমি আপনাদের নিকট ওয়াদা করেছিলাম পরবর্তী সময়ে আমার Bonus 2, 3, 4, 5 ও 6 প্রকাশিত হবে। সেই ধারাবাহিকতা বজায় রেখে Bonus 2 প্রকাশিত হলো। আপনারা জেনে আনন্দিত হবেন যে, আমার প্রথম বই রেলপথে বাংলাদেশ এবং Bonus দুটি বই মিলে প্রায় ৩,০০,০০০ (তিন লক্ষ) কপি বিক্রয় হয়েছে এবং একুশে বইমেলা, ২০২৩ এ বেস্টসেলার এর তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে।

Bonus এর মতোই Bonus-2 বইটির উদ্দেশ্য ইংরেজি শেখানো নয় বরং ইংরেজিতে উৎসাহী করে তোলা। Bonus বইটি প্রকাশের পর আরো চার বছর গবেষণা করে আমার কাছে যে word গুলো ইংরেজি ভাষাকে সহজ সরল করে শিক্ষার্থীদের কাছে তুলে ধরা যাবে বলে মনে হয়েছে সেই word গুলো নিয়েই Bonus-2 বইটি তৈরি করা হয়েছে। উল্লেখ্য, বইটির তথ্য-উপাত্ত সবকিছুই আমার নিজস্ব ধ্যান-ধারণা থেকে সংগৃহীত। অন্তত একজন পাঠকও যদি আমার বইটি পড়ে ইংরেজিতে আগ্রহী হন। তাহলেই আমার পরিশ্রমটুকু সার্থক হবে। বইয়ের প্রতিটি word-সহজ-সরল যুক্তি, উপমা ও গল্পের মাধ্যমে তুলে ধরা হয়েছে। ছাত্র-শিক্ষক বা যে কেউই এই বইটি পড়লে উপকৃত হবেন।

ইংরেজি বিদেশি ভাষা হওয়ার কারণে আমাদের কাছে অনেক সময় জটিল বলে মনে হয়। ফলে আমরা ভয় পেয়ে ভাষাটিকে দূরে সরিয়ে রাখি কিন্তু পরবর্তী সময় তা আরও জটিলতর মনে হয়। আমরা জানি গাইতে গাইতে গায়েন, ঠিক তেমনি ইংরেজি ভাষাও বলতে বলতে সকলের নিকট সহজ ভাষা হিসেবে পরিচিত হয়ে ওঠবে। যেমনভাবে Chair, Table, Automatic, School, College, Medicine, Station ইত্যাদি শব্দ আমরা মাতৃভাষার মতো সাবলীলভাবে ব্যবহার করে থাকি তেমনিভাবে আমার বইটি পড়ে আশা করি ভবিষ্যতে এই শব্দের ভাণ্ডার আরও বৃদ্ধি পাবে। আপনাদের সাড়া জাগানিয়া ভালোবাসা পেয়ে Bonus-2 প্রকাশ করলাম। আপনাদের সহযোগিতা পেলে খুব শীঘ্রই Bonus-3 নিয়ে কাজ শুরু করে দেব। আশা করি এভাবেই আমাকে সাপোর্ট করে যাবেন।

Title : Bonus & Bonus-2 (Two Books Together)
Author : মো. টিপু সুলতান
Publisher : হিমেল পাবলিকেশন
Edition : 2023
Number of Pages : 352
Country : Bangladesh
Language : Bengali

১৯৭১ সালের ২৩ মে কুষ্টিয়া জেলার সরিষাডুলী গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর বাবার নাম মরহুম তাহাজ উদ্দিন বিশ্বাস এবং মায়ের নাম রমেছা খাতুন। আট ভাই-বোনের মাঝে তিনি চতুর্থ। শিক্ষা জীবন অতিবাহিত হয়েছে সরিষাডুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, শ্যামপুর মাধ্যমিক বিদ্যালয়, চুয়াডাঙ্গা পৌর কলেজে (উচ্চ মাধ্যমিক) ও আমলা সরকারি কলেজ (স্নাতক ) শিক্ষা প্রতিষ্ঠান সমূহে। তিনি ১৯৯৪ সালের ১৭ ফেব্রুয়ারি কর্মজীবন ও পড়ালেখার উদ্দ্যেশে ঢাকায় আসেন এবং ২২ ফেব্রুয়ারি এফ.এম.জি এসোসিয়েটস কোম্পানিতে (৫২, নিউ ইস্কাটন রোড, টিএমসি বিল্ডিং, ঢাকা) যোগদান করেন। ১১ মাস ১০ দিন চাকরি করার পর পরবর্তীতে সেতু এসোসিয়েটস কোম্পানি প্রতিষ্ঠা করে সিসিটিভি ও টেলিকমিউনিকেশনের ব্যবসা শুরু করেন। দীর্ঘদিন ব্যবসায়িক জীবনে ব্যস্ততার মাঝেও ২০১৭ সালে তাঁর প্রথম বই “রেলপথে বাংলাদেশ” (ভ্রমণ গাইড) প্রকাশিত হয় যা অদ্যবধি ১,২৩০০০ কপি বিক্রীত হয়েছে।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]