গানের ভালোবাসা (হার্ডকভার)
গানের ভালোবাসা (হার্ডকভার)
Love For Music
৳ ৮০০   ৳ ৬০০
২৫% ছাড়
9 টি Stock এ আছে
Quantity  

৭৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ফ্রি ডেলিভারি !! কুপন: FREEDELIVERY

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

২৫% ক্যাশব্যাক  (১০০০ টাকা পর্যন্ত) - সিটি এমেক্স ক্রেডিট কার্ড পেমেন্টে

বিকাশ পেমেন্টে ১৫% ইন্সট্যান্ট ক্যাশব্যাক* !!

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

গীতিকবি ও সুগায়ক খলিল আহমদ একজন স্বতঃস্ফূর্ত ও স্বভাবজাত শিল্পী। তাঁর একগুচ্ছ গীতিকবিতার সংকলন এই গানের ভালোবাসা। বিচিত্র বিষয়ে গান রচিত ও গীত হতে পারে, কিন্তু সবচেয়ে প্রচলিত ও মন্ময় বিষয়ের নাম ভালোবাসা। অন্যদিকে, গীত, নৃত্য ও বাদ্য সহযোগে যে সংগীতের সৃষ্টি তা কেবল মোহবিস্তারী বিচিত্র যন্ত্রধ্বনিই নয়, তার জনপ্রিয়তম রূপ তরঙ্গিত গীতিময়তার অপরূপ ব্যঞ্জনাও বটে। বিষয় ও বয়ানের যোগফলে তার বাণীরূপ নানা ধরনের রসানুভূতির সৃষ্টি করে। রস যে সব ধরনের শিল্প সৃষ্টির মূলে সক্রিয়, এ কথাটি বলেছেন মূলত ভরত মুনিসহ প্রাচীন্ন অলংকারশাস্ত্রবিদেরাই। যে বাক্যে রস আছে তাই 'কাব্যম্' বা কবিতা। সেই কবিতাই নানা ছন্দে ও সুরে গীত হয়ে গান হয়ে ওঠে। আর এই রসের উৎস নানা কৌণিক মানবিক 'ভালোবাসা'।
ভালোবাসার নানা স্তরে অনুরাগ, পূর্বরাগ, বিরাগ, বিরহ, মিলন ইত্যাকার বিচিত্র ভাব বা অনুভাব সক্রিয়। প্রেমিক বা প্রেমিকা অন্যের প্রেমে পড়ে অথবা নিজের ভেতরেই দুই বিপরীত সত্তার অস্তিত্বকে কল্পনা করে এই গীতিবয়ান তৈরি করতে পারে। স্বভাব-গীতিকবি খলিল আহমদও তেমনটি করেছেন।
দরাজ কণ্ঠের এই গীতিকবি শিল্পী হিসেবেও শনাক্তযোগ্য গায়কির অধিকারী। এমনটি সচরাচর দেখা যায় না। মানবিকতা, নান্দনিকতা, প্রেম, ভক্তি, প্রকৃতি ও আত্মবীক্ষণে সিদ্ধ ও স্বতন্ত্র এই সংগীতস্রষ্টার শিল্পযাত্রা জয়যুক্ত হোক।

Title : গানের ভালোবাসা
Author : খলিল আহমদ
Publisher : পাঞ্জেরী পাবলিকেশন্স লিমিটেড
ISBN : 9789849852278
Edition : 1st Published, 2024
Number of Pages : 144
Country : Bangladesh
Language : Bengali

খলিল আহমদ জন্ম ১৯৬৫ সালে ঢাকার সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে। ছাত্রজীবন থেকেই অত্যন্ত মেধাবী খলিল আহমদ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষি অর্থনীতি বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর এবং যুক্তরাজ্যের ব্র্যাডফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ছিলেন অর্থ বিভাগের ই-বুকসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রকাশনার সাথে যুক্ত। ফটোগ্রাফি, সাহিত্য ও গবেষণাধর্মী প্রায় ১৭টি প্রকাশনা রয়েছে তাঁর। পেশাগত জীবনে তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব পদে কর্মরত। বর্ণাঢ্য কর্মজীবনে তিনি মাঠ প্রশাসনে কৃতিত্বের সাথে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। পেশাগত দক্ষতার স্বীকৃতিস্বরূপ দুবার জাতীয় শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হয়েছেন। তাঁর নেতৃত্বে পল্লী উন্নয়ন একাডেমি, বগুড়া আইসিটি খাতে বিশেষ অবদানের জন্য শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে ডিজিটাল বাংলাদেশ পুরস্কার অর্জন করে। সরকারি কাজে তিনি ১৫টি দেশ ভ্রমণ করেছেন। খলিল আহমদ একজন সর্বসত্তানিমগ্ন শিল্পী। বাংলাদেশ টেলিভিশনের আধুনিক গানের তালিকাভুক্ত কণ্ঠশিল্পী তিনি। একজন অসাধারণ আলোকচিত্রীও। সংগীত রচয়িতা ও সুরকার হিসেবেও তাঁর সাফল্য ঈর্ষণীয়। গভীর শিল্প অনুরাগী ও সংস্কৃতিমনস্ক ব্যক্তি হিসেবে তিনি বিদগ্ধ মহলে সুপরিচিত। পারিবারিক জীবনে তিনি দুই পুত্রের জনক।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]


নতুন নতুন অফার সম্পর্কে সবার আগে জানতে সাবস্ক্রাইব করুন
 
 
নতুন নতুন অফার সম্পর্কে সবার আগে জানতে সাবস্ক্রাইব করুন
 
 

PBS


Stay Connected   

Make payments via