টয়লার্স অব দ্য সী - হাঞ্চব্যাক অব নটরডাম - লা মিজারেবল (হার্ডকভার)
টয়লার্স অব দ্য সী - হাঞ্চব্যাক অব নটরডাম - লা মিজারেবল (হার্ডকভার)
৳ ৪২০   ৳ ৩৫৭
১৫% ছাড়
3 টি Stock এ আছে
Quantity  

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

"টয়লার্স অব দ্য সী - হাঞ্চব্যাক অব নটরডাম - লা মিজারেবল" বইয়ের ফ্ল্যাপে লিখা
টয়লার্স অফ দ্য সি
টয়লার্স অফ দ্য সি নেপােলিয়ান যুদ্ধের অল্প কিছু দিন পর লেখা হয়। কাহিনিটি গেরনসি দ্বীপের অধিবাসী এক যুবককে নিয়ে, যার নাম গিলিয়াত। যে তারই প্রতিবেশী অপরূপা দেরুশেতের প্রেমে পড়ে যে স্থানীয় জাহাজ মালিক মেসলিদেরির ভাইঝি। যখন মেসলিদেরির জাহাজ লাইট হাউসে আটকা পড়ে তখন দেরুশেত ঘােষণা দেয় যে সাহসী পুরুষ জাহাজের স্টিম ইঞ্জিন জাহাজ থেকে উদ্ধার করতে পারবে, তাকেই সে বিয়ে করবে। কিন্তু একের পর এক নানা ঘটনার মুখােমুখি হয় গিলিয়াত, তবুও তার কৌতূহলের শেষ নেই।... তবু তার ভালবাসা তাকে অসম্ভবকে সম্ভব করার শক্তি দান করে। তীব্র ঝড় এবং বন্য জলোচ্ছ্বাস সমুদ্রকে কাটিয়ে ওঠার জন্য জীবনকে ঝুঁকিপূর্ণ করেও তাঁর বাসনার নিবৃত্তি ঘটাতে চায়...কিন্তু সে কি পারবে শেষ গন্তব্যে পৌঁছাতে?...
হাঞ্চব্যাক অফ নটরডাম
নডরডেমের হাঞ্চব্যাক হিসাবে পরিচিত, অন্ধকার আবেগ এবং অনৰ্থিত প্রেমের ভিক্টর হুগাের ঐতিহাসিক কালজয়ী রােমান্টিক উপন্যাস হাঞ্চব্যাক অফ নটরডাম। নটরডেমের হাঞ্চব্যাক ১৫তম শতাব্দীতে স্থাপিত প্যারিসের সবচাইতে আঁকজমকপূর্ণ ও আকর্ষণীয় গির্জা হিসেবে পরিচিত। এই নটরডেমকে কেন্দ্র করেই ভিক্টর হুগাে তাঁর কালজয়ী ঐতিহাসিক গ্রন্থটি রচনা করেছিলেন।
উপন্যাসের গল্প শুরু হয় নডরডেম ক্যাথেড্রালের বিকৃত বেল রিংগার কাসিমােডাে এবং সুন্দরী নৃত্যশিল্পী এস্‌মেরেলদার প্রতি তার অপ্রতিরোধ্য প্রেম ও পারিপার্শ্বিক নানা ঘটনাকে কেন্দ্র করে।
লা মিজারেবল
উনবিংশ শতাব্দীর প্রথম দিকে ফরাসি সমাজের শিকারদের একটি আকর্ষণ ও নানা ঘটনার সমাহার লা মিজারেবল। এটি মহাকাব্য স্কেলে একটি কালজয়ী উপন্যাস। ১৮৬২ সালে প্রকাশিত বইটিকে ১৯শ শতাব্দীর অন্যতম সেরা উপন্যাস হিসেবে ধরা হয়। এই বইয়ের কাহিনি জুন বিপ্লবের পটভূমিতে লেখা। একজন প্রাক্তন কয়েদি জাঁ ভালজার জেল জীবন ও মুক্তি এবং আরও কয়েকটি চরিত্রের জীবন সংগ্রাম নিয়ে আবর্তিত। দরিদ্র ও নিপীড়িতদের পক্ষে একটি অনুশাসনমূলক কাজ হিসেবে লা মিজারেবলের বিশাল সাফল্য বয়ে আনে। তার কাব্যিক ও পৌরাণিক-মানব-প্রকৃতির দৃষ্টিভঙ্গি চমৎকারভাবে রূপায়িত হয়েছে সমগ্র উপন্যাসের ভেতর দিয়ে।

Title : টয়লার্স অব দ্য সী - হাঞ্চব্যাক অব নটরডাম - লা মিজারেবল
Author : ভিক্টর হুগো
Translator : মোস্তাক আহ্‌মাদ
Publisher : ক্যারিয়ার পাবলিকেশন্স
ISBN : 9789842107597
Edition : 2nd Print, 2023
Number of Pages : 224
Country : Bangladesh
Language : Bengali

ভিক্টর হুগো ঊনিশ শতকের ফরাসি সাহিত্যের অন্যতম শ্রেষ্ঠ কবি ও ঔপন্যাসিক ভিক্টর হুগোর জন্ম হয় ১৮০২ খ্রিস্টাব্দে। তাঁর বাবা লিওপোল্ড সিগিবার্ট ছিলেন একজন পদস্থ রাজকর্মচারী। প্রথম যৌবনে হুগো সৈন্যবাহিনীতে কাজ করেন। কাজের সূত্রেই তাঁকে যেতে হয় ইটালি ও স্পেনে এবং তিনি সুযোগ পান সাধারণ মানুষের জীবনের কাছাকাছি আসার। জীবন সম্পর্কে তাঁর বিচিত্র অভিজ্ঞতা লাভ হয়। বিশ বছর বয়সেই সাহিত্য পত্রিকা প্রকাশ করে সাহিত্য চর্চা শুরু করেন। প্রথমে কাব্যগ্রন্থ প্রকাশিত হলেও পরবর্তীকালে তিনি গদ্য ও পদ্যসাহিত্যে সমানভাবে লেখনী চালনা করেন। বিষয়বস্তু ও রচনাশৈলীর বিচারে তিনি ফরাসি সাহিত্যে আধুনিকতার রূপকার । সাহিত্য জগতে বিপুল প্রতিষ্ঠার সঙ্গে তাঁর ভাগ্যে জুটেছিল রাষ্ট্রীয় মর্যাদা ও রাজরোষ। তাঁর উপন্যাসের প্রধান উপজীব্য জুটেছিল মূল্যবোধে বিশ্বাস। ব্যাপক পটভূমিতে কাহিনীর বিস্তার ঘটিয়ে ঘটনা পরস্পরার পরিণতিতে হুগো একটি মহান আদর্শ ব্যক্ত করেছেন। এই দৃষ্টিভঙ্গির অন্যতম প্রধান নজির বর্তমান উপন্যাসটি।
গ্রন্থটির প্রথম প্রকাশকাল ১৮৬২ খ্রিস্টব্দ। বিভিন্ন ভাষায় বইটি অনূদিত হয়েছে। ১৮৮৫ খ্রিস্টাব্দে হুগো শেষ নি:শ্বাস ত্যাগ করেন।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]