চলচ্চিত্রের ৫০ কিংবদন্তি (হার্ডকভার)
চলচ্চিত্রের ৫০ কিংবদন্তি (হার্ডকভার)
প্রকাশনী:
বিষয়:
৳ ৬০০   ৳ ৫১০
১৫% ছাড়
Quantity  

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

১৯৪৭-এর পর আমাদের দেশে চলচ্চিত্র নির্মাণের প্রচেষ্টা শুরু হলেও সেই প্রচেষ্টা সফল হয় ১৯৫৬ সালে। প্রথম বাংলা সবাক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র মুখ ও মুখোশ নির্মাণ করেন আবদুল জব্বার খান। চলচ্চিত্রটি মুক্তি পায় ১৯৫৬ সালের ৩ আগস্ট।
এরপর নির্মাণ হতে থাকে একের পর এক চলচ্চিত্র। বিগত সাত দশকে আমাদের দেশে নির্মিত হয়েছে অসংখ্য জনপ্রিয়, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ও কালজয়ী সব চলচ্চিত্র। এসব চলচ্চিত্রের সঙ্গে জড়িত অভিনয়শিল্পী, কলাকুশলী, পরিচালক, কাহিনিকার, গীতিকার, সুরকার, কণ্ঠশিল্পীসহ অনেকে তার নিজের কর্মনৈপূণ্যে হয়েছেন জনপ্রিয়, খ্যাতিমান। অনেকেই হয়েছেন স্টার, সুপার স্টার।
অভিনয়শিল্পী, গীতিকার, সুরকার, সংগীত পরিচালক, পরিচালক, প্রযোজক, সাংবাদিকসহ যেসব মেধাবী মানুষের হাত ধরে আমাদের চলচ্চিত্রজগত ঋদ্ধ হয়েছে, সেইসব কিংবদন্তিদের নিয়ে প্রকাশনা প্রতিষ্ঠান ভাষাচিত্রের একটি ধারাবাহিক প্রকাশনা চলচ্চিত্রের ৫০ কিংবদন্তি।
বইটিতে তাদের ব্যক্তিজীবন এবং চলচ্চিত্রে তাদের অবদানের কথা সংক্ষেপে তুলে ধরা হয়েছে। বাংলাদেশের চলচ্চিত্র জগতের কিংবদন্তিদের তথ্যভিত্তিক জীবন ও কর্মের সংক্ষিপ্ত এনসাইক্লোপিডিয়াও বলা যেতে পারে এই বইটিকে।

Title : চলচ্চিত্রের ৫০ কিংবদন্তি
Author : এ. কে. আজাদ
Publisher : ভাষাচিত্র
ISBN : 9789849743958
Edition : 1st Published, 2024
Number of Pages : 216
Country : Bangladesh
Language : Bengali

If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]