রয়েল উচ্চতর গণিত ২য় পত্র এইচএসসি ২০২৫ সংক্ষিপ্ত সিলেবাস (শ্রেণি ১১-১২) (পেপারব্যাক)
রয়েল উচ্চতর গণিত ২য় পত্র এইচএসসি ২০২৫ সংক্ষিপ্ত সিলেবাস (শ্রেণি ১১-১২) (পেপারব্যাক)
৳ ৭৯৫
Quantity  

৯৯০ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

প্রথম অর্ডারে অতিরিক্ত ১০০ টাকা ছাড়;  ১০০০+ টাকার বই অর্ডারে। ৫০ টাকা ছাড়; ৫০০+ টাকার বই অর্ডারে। কুপন: FIRSTORDER

 

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

উচ্চতর গণিত ২য় পত্র -  এইচএসসি ২০২৫ সংক্ষিপ্ত সিলেবাস

প্রিয় শিক্ষার্থী,

HSC 2025 সংক্ষিপ্ত সিলেবাসে পূর্ণাঙ্গ প্রস্তুতি HSC পরীক্ষার সিলেবাসের বিশাল সমুদ্র কিভাবে পাড়ি দিবে তা নিয়ে অনেক প্রশ্নই তোমাদের মাথায় ঘুরপাক খাচ্ছে। HSC পরীক্ষার সিলেবাস বিশাল ঠিকই, কিন্তু সঠিক সময়ে সঠিক টপিকে ফোকাস করতে পারলে গোছানো প্রস্তুতি নেওয়া সম্ভব। , তোমাদের সিলেবাসের গুরুত্বপূর্ণ বিষয়গুলো গুছিয়ে দিয়ে এই বিশাল সমুদ্র পাড়ি দিতে সহায়তা করতে আমাদের ক্ষুদ্র প্রয়াস HSC - 2025 সংক্ষিপ্ত সিলেবাস সিরিজ।

বইটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে

  • সংক্ষিপ্ত পাঠ্যসূচির আলোকে প্রস্তুতি নেওয়ার জন্য শুধু সিলেবাসের অন্তর্গত অধ্যায়সমূহের বিগত বছরগুলোর এইচএসসি পরীক্ষার প্রশ্ন ও সমাধান এবং দেশের স্বনামধন্য কলেজসমূহের টেস্ট পরীক্ষার প্রশ্ন ও সমাধান।
  • শুধু সিলেবাসের অন্তর্গত অধ্যায়সমূহের বিগত বছরগুলোর এইচএসসি পরীক্ষার বহুনির্বাচনি প্রশ্নোত্তরের পাশাপাশি গুরুত্বপূর্ণ Conceptual বহুনির্বাচনি প্রশ্নোত্তর ব্যাখ্যাসহ সংযোজন।
  • তোমাদের প্রস্তুতিকে আরো শাণিত, আরো নিখুঁত করতে সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে তৈরি করা হয়েছে সাজেস্টিভ মডেল টেস্ট।

এছাড়াও বইটির প্রতিটি অধ্যায়ে রয়েছে - -

Board Analysis : যেখানে বিগত বছরের প্রশ্নগুলো Analysis করে অধ্যায়টি সৃজনশীল ও বহুনির্বাচনি প্রশ্নের জন্য কতটা গুরুত্বপূর্ণ তা উল্লেখ করা হয়েছে। অধ্যায়টি থেকে HSC পরীক্ষায় সচরাচর কতটি বহুনির্বাচনি ও কতটি সৃজনশীল প্রশ্ন এসে থাকে তার একটি চিত্র তুলে ধরা হয়েছে; যা দেখে তুমি ধারণা পেতে পারো তোমাদের HSC পরীক্ষায় অধ্যায়টি থেকে কতটি MCQ ও CQ আসতে পারে।

Chapter Analysis: HSC পরীক্ষার জন্য যে কোনো অধ্যায়ের সবকটি topic সমান গুরুত্বপূর্ণ নয়। কোনো অধ্যায়ের কোন কোন topic থেকে সচরাচর HSC পরীক্ষায় প্রশ্ন হয়ে থাকে তা Analysis করা হয়েছে Chapter Analysis অংশে। এখান থেকে তুমি জানতে পারবে অধ্যায়ের কোন কোন topic HSC পরীক্ষার জন্য কতটা গুরুত্বপূর্ণ।

Crash Course: এই অংশে HSC পরীক্ষায় MCQ প্রশ্নে আসার মত সকল গুরুত্বপূর্ণ তথ্য, সূত্র ও তত্ত্ব টপিক অনুসারে গুছিয়ে উপস্থাপন করা হয়েছে; যেনো তোমরা খুব সহজে অল্প সময়েই গুছিয়ে MCQ প্রস্তুতি নিতে পারো ।

Comprehensive Questions : সাধারণত HSC পরীক্ষার CQ প্রস্তুতির জন্য বিগত বছরের বোর্ড পরীক্ষার CQ গুলো বুঝে অনুশীলন করাই যথেষ্ট। কিন্তু পরীক্ষার আগে এই অল্প সময়ে এতগুলো প্রশ্নোত্তর অনুশীলন করা তোমাদের জন্য কষ্টসাধ্য; এছাড়াও এই প্রশ্নোত্তরগুলোর অধিকাংশই প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ‘Repeat' ! ! ! তোমাদের সুবিধার্থে...

এই সৃজনশীল রচনামূলক প্রশ্নগুলোকে সমন্বয় করে প্রতিটি অধ্যায়ে মাত্র (২-৫)টি COMPREHENSIVE QUESTIONS দেওয়া হয়েছে, যেগুলো বুঝে অনুশীলন করলে সংশ্লিষ্ট অধ্যায়ের সব বোর্ড প্রশ্নতো Cover হবেই, সাথে অধ্যায় সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ প্রায় প্রতিটি বিষয়ই তোমাদের আয়ত্তে চলে আসবে

Title : রয়েল উচ্চতর গণিত ২য় পত্র এইচএসসি ২০২৫ সংক্ষিপ্ত সিলেবাস (শ্রেণি ১১-১২)
Author : রয়েল সম্পাদনা পর্ষদ
Publisher : দি রয়েল সায়েন্টিফিক পাবলিকেশন্স
Edition : Edition 2024, Exam 2025
Number of Pages : 1343
Country : Bangladesh
Language : Bengali

If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]