প্রান্তিক তরুণদের উদ্যোক্তা হয়ে ওঠার গল্প (হার্ডকভার)
প্রান্তিক তরুণদের উদ্যোক্তা হয়ে ওঠার গল্প (হার্ডকভার)
৳ ৫৬০   ৳ ৪৭৬
১৫% ছাড়
Quantity  

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

১২ মাসের তথ্য সাময়িকী (জানুয়ারী – ডিসেম্বর, ২০২৩)  এখন ৬০% ছাড়ে

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

কী নিয়ে এই বই?
‘নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন’ ‘উদ্যোক্তা তৈরির একটি কারখানা।’ উদ্যোক্তাবিষয়ক প্রশিক্ষণ, ১৭টি বিষয়ে স্কিলস শেখানো, মূল্যবোধ, লিডারশিপ ও ভলান্টিয়ারিং চর্চা সংক্রান্ত এক অনন্য প্ল্যাটফরম। এটি বাংলাদেশের একমাত্র প্ল্যাটফরম, যেখানে প্রতিদিন বিনামূল্যে অনলাইনে ও অফলাইনে এই প্রশিক্ষণগুলো দেওয়া হয়।
এই প্ল্যাটফরমের যাত্রা শুরু হয়েছিল ২০১৮ সালের ১ জানুয়ারি সারাদেশের ৬৪ জেলা থেকে মাত্র ১৬৪ জন তরুণ-তরুণী নিয়ে। গত ৬ বছরে এই ফাউন্ডেশনের প্রশিক্ষণার্থীর সংখ্যা বেড়ে বর্তমানে ১০ লাখে এসে দাঁড়িয়েছে। এখন এটি একটি স্বনামধন্য প্রতিষ্ঠান, যার প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট এবং মেন্টর ইকবাল বাহার জাহিদ।
প্রতিটি ব্যাচে টানা ৯০ দিন করে অনলাইনে ও অফলাইনে ৪৬০টি কন্টেন্ট দিয়ে প্রশিক্ষণ দেওয়া হয় নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশন। এই প্রশিক্ষণ নিয়ে ইতোমধ্যে বদলে গেছে লাখো তরুণ-তরুণীর জীবন। তাঁরা হয় উদ্যোক্তা হয়েছেন, না হয় চাকরিতে ভালো করছেন। কেউ আবার চাকরি করেও পার্টটাইম উদ্যোক্তা হয়েছেন। ছাত্রাবস্থায় পার্টটাইম উদ্যোক্তা হয়েছেন অনেক উদ্যোমী শিক্ষার্থী। হতাশা কাটিয়ে নতুন করে বাঁচার স্বপ্ন দেখছেন কেউ কেউ। প্রবাসে বসেও বাংলাদেশে ব্যবসা করছেন অনেকে।
নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশন শুধু স্বপ্ন দেখায়নি, কীভাবে স্বপ্নকে বাস্তবায়ন করতে হয় তা শিখিয়ে যাচ্ছে টানা ৯০ দিন ধরে একেকটি ব্যাচে। ইতোমধ্যেই টানা ২৪টি ব্যাচ শেষ হয়েছে, চলছে ২৫তম ব্যাচ।
বদলে গেছে এই সব তরুণদের জীবনÑ তাঁরা এখন একেকজন দক্ষ মানুষ, পজিটিভ, সাহসী ও মানবিক মানুষ। প্রতিদিন সেশান চর্চা, প্রতিমাসে ৬৪ জেলায় ও ৫০টি দেশে অনলাইন এবং অফলাইন মিটআপের মধ্য দিয়ে গড়ে তোলা হয়েছে ব্যাপক সম্পর্ক, পার্সোনাল ব্র্যান্ডিং, সেলস হাব ও নেটওয়ার্কিং।
এদের মধ্য থেকে প্রশিক্ষণ নিয়ে বদলে যাওয়া ৯৯ জন প্রান্তিক উদ্যোক্তার গল্প তুলে ধরা হয়েছে এই বইতে। এই বই আপনাকে সাহস দিবে একজন এসএমই উদ্যোক্তা হতে। এগুলো আপনাদেরই জেলার, উপজেলার বা পাশের গ্রামের গল্প, যা আপনাকে ব্যাপকভাবে উৎসাহিত করবে নতুন করে স্বপ্ন দেখতে ।
ইকবাল বাহার।

Title : প্রান্তিক তরুণদের উদ্যোক্তা হয়ে ওঠার গল্প
Author : ইকবাল বাহার
Publisher : মাতৃভাষা প্রকাশ
ISBN : 9789843472212
Edition : 1st Published, 2024
Number of Pages : 240
Country : Bangladesh
Language : Bengali

ইকবাল বাহার, একজন উদ্যোক্তা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, মেন্টর, পাবলিক স্পিকার, নিউজ প্রেজেন্টার ও বিজনেস প্রোগ্রাম অ্যাংকর। তিনি চার্টার্ড আকাউনটেন্সি (ইন্টার), এম কম ও এমবিএ করেন। ইন্টারনেট কোম্পানিতে চাকরি দিয়ে তার কর্ম জীবন শুরু করেন। একসময় সেরকম বিশাল একটি ইন্টারনেট কোম্পানির মালিক হন তিনি। চাকরি জীবনেও অত্যন্ত সফল ইকবাল বাহার খুব অল্প বয়সে একটি মাল্টিন্যাশানাল কোম্পানির জেনারেল ম্যানেজার হন।
মাল্টিনেশানাল কোম্পানির লোভনীয় চাকরি থেকে ইস্তফা দিয়ে “চাকরি করবো না চাকরি দেব” এই দৃঢ় প্রত্যয় নিয়ে কাজ শুরু করেন নিজের কোম্পানিতে। উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখেন চাকরি জীবনের শুরুতেই। উদ্যোক্তা হয়ে উঠার গল্পটা এত সহজ ছিল না। ছিল ব্যাপক বাধা, অনিশ্চয়তা ও হেরে যাবার সম্ভাবনা। কিন্তু তিনি ছিলেন দৃঢ়চেতা ও ব্যাপক লেগে থাকা একজন স্বপ্নবাজ মানুষ । আজ তিনি বেশ কয়েকটি কোম্পানির উদ্যোক্তা ও ম্যানেজিং ডিরেক্টর। সৃষ্টি করেছেন ২২০ মেধাবী তরুণদের কর্মসংস্থান।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]